Sylhet View 24 PRINT

লন্ডনে শুরু হলো মৌনি মুক্তা চক্রবর্তীর একক চিত্র প্রদর্শনী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-০৩ ২০:৪৫:৫০

সিলেটভিউ ডেস্ক :: লন্ডনে শুরু হলো ব্রিটিশ বাংলাদেশী চিত্রশিল্পী মৌনী মুক্তা'র মাসব্যাপী একক চিত্র প্রদর্শনী। লন্ডন বারা অফ টাওয়ার হ্যামলেট এবং কুইন মেরি বিশ্ববিদ্যালয়ের যৌথ আয়োজনে মাসব্যাপী নাট্য উৎসব এ সিজন অফ বাংলা ড্রামার অংশ হিসাবে এ চিত্র প্রদর্শন করা হচ্ছে। ত্রিবেণী: দ্য রিদম অফ ওয়াটার শিরোনামে মৌনী মুক্তা চক্রবর্তীর একক চিত্র প্রদর্শনীতে স্থান পেয়েছে শিল্পীর আঁকা চল্লিশটি চিত্রকর্ম।
শুক্রবার উদ্বোধন অনুষ্ঠানে ছিল আগতদের উপচে পড়া ভিড়।প্রদর্শনী উদ্বোধন করে চিত্রকর্মগুলো ঘুরে দেখেন অতিথিরা।
উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী এবং কিংবদন্তি অভিনেতা আসাদুজ্জামান নূর এমপি, বর্তমান সময়ের আধুনিক বাংলা কবিতার অন্যতম কবি শামীম আজাদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের সাবেক চেয়াম্যান সুদীপ চক্রবর্তীসহ দেশি বিদেশি শতাধিক শিল্প অনুরাগী।

এসময় আসাদুজ্জামান নূর বলেন, মৌনি মুক্তা’র চিত্রকর্মে এক ধরনের সংগীত আছে। ছবির বিষয়বস্তু, রঙ্গ এবং উপস্থাপন সবগুলোর মিশেলে এক সংগীতের অনুভব হয়। ব্রিটেনের মতো ব্যস্ত জীবনে থেকে এই শিল্পকর্ম, যে শিল্পকর্মে বাংলাদেশ ফুটে উঠেছে এবং ব্রিটেনের মূলধারায় এই ছবির উপস্থাপনের জন্য নি:সন্দেহে মৌনি মুক্তা প্রশংসার দাবিদার।


মৌনি মুক্তা চক্রবর্তী
উল্লেখ্য, চিত্রশিল্পী মৌনী মুক্তা চক্রবর্তী ২০১২ সালে শান্ত মরিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি থেকে ফাইন আর্টসে গ্রেডুয়েশন এবং মাস্টার্স শেষ করে একই ইউনিভার্সিটিতে শিক্ষকতা শুরু করেন। ২০১৩ সালে স্থায়ীভাবে বসবাসের জন্য লন্ডনের উদ্দেশে যাত্রা করেন এবং ধীরে ধীরে সেখানে ফ্রি ল্যান্স আর্টিস্ট হিসাবে কাজ শুরু করেন।

এ যাবৎ পর্যন্ত মৌনী মুক্তা চক্রবর্তী বেশ ক’জন আন্তর্জাতিক শিল্পীর সঙ্গে কাজ করেছেন এবং তার আঁকা চিত্রকর্ম স্থান পেয়েছে বাংলাদেশের বহু প্রদর্শনীতে। তবে লন্ডনে এটাই তার প্রথম প্রদর্শনী।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.