Sylhet View 24 PRINT

ইপসুইচ আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় জেল হত্যা দিবস পালন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-০৭ ০০:৪৫:২৩

জেল হত্যা দিবস উপলক্ষ্যে ইপসুইচ এন্ড সাফোক আওয়ামীলীগের উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল গত ৪ নভেম্বর সোমবার রাত সাড়ে ১১টায় স্থানীয় সোনার বাংলা রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের সভাপতি আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহমেদ আবুল লেইসের পরিচালনায় এতে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন প্রবীন আওয়ামীলীগ নেতা ও কমিউনিটি ব্যক্তিত্ব সৈয়দ গোলাম রব্বানী।

শুরুতেই পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন কোষাধ্যক্ষ আব্দুল বাতিন। বক্তব্য রাখেন যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল বাছিত লিমন ও আব্দুল হামিদ।

সভায় উপস্থিত ছিলেন, সহ সভাপতি আপ্তাব আলী, আব্দুর রহিম, যুগ্ম সাধারণ সম্পাদক আলী হুসেন, সাংগঠনিক সম্পাদক সাদেক হোসেন বাচ্চু,  প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল হক, শিল্প ও বাণিজ্য সম্পাদক ছমিরুল হক মিটু, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আসকনদর আলী, মানবাধিকার সম্পাদক জসিম উদ্দিন, সহ দপ্তর সম্পাদক খসরু মিয়া, আওয়ামীলীগ নেতা আখলাকুর রহমান ও সুজন মিয়া প্রমুখ।

সভা শেষ জাতীয় চার নেতার আত্বার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন সংগঠনের ধর্ম বিষয়ক সম্পাদক আশকর আলী।

সভায় বক্তারা বলেন, ১৯৭৫ সালের এই দিনটির সূচনালগ্নে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে বন্দি অবস্থায় নির্মমভাবে হত্যা করা হয় মহান মুক্তিযুদ্ধ পরিচালনাকারী জাতীয় চার নেতা বাংলাদেশের অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, মন্ত্রিসভার সদস্য ক্যাপ্টেন এম. মনসুর আলী এবং এএইচএম কামরুজ্জামানকে।

ওই দিন ভোরে ফজরের আজানের সময় নির্মমভাবে হত্যা করা হয় জাতির এ চার সূর্যসন্তানকে। কারাগারের নিরাপদ আশ্রয়ে থাকা অবস্থায় এমন জঘন্য, নৃশংস ও বর্বরোচিত হত্যাকান্ড পৃথিবীর ইতিহাসে বিরল। তাই এই দিনটি জাতির ইতিহাসের অন্যতম বেদনাবিধুর দিন।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.