আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

লন্ডনে দি এইডেড হাইস্কুলের প্রাক্তন সহকারী প্রধান শিক্ষককে সংবর্ধনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৭ ০০:৫৩:৫২

যুক্তরাজ্যে বসবাসরত সিলেটের প্রাচীন ও ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ দি এইডেট হাইস্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে লন্ডন সফররত বিদ্যালয়ের প্রাক্তন সহকারী প্রধান শিক্ষক সম্মানে একান্ত সান্নিধ্যে-শিক্ষাগুরু ফজলুল রহমান শীর্ষক এক প্রাণবন্ত সতীর্থ সমাবেশ ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে ।

সোমবার শ্যাডওয়েলের নিডা কমিউনিটি সেন্টারে আয়োজিত অনুষ্ঠানটির আয়োজনে ছিলেন প্রাক্তণ ছাত্র শাহীন মোস্তফা ।সহকারী প্রধান শিক্ষকের সম্মানে মানপত্র পাঠ করেন অনুষ্ঠানের অন্যতম আয়োজক জামানুর রহমান জামান।

প্রাক্তন ছাত্র সলিসিটর দেওয়ান মাহদীর সঞ্চালনায় অনুষ্ঠানে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে এইডেড হাইস্কুলের প্রাক্তন শিক্ষার্থীরা উপস্থিত হয়ে তাদের পুরনো হারানো দিনের স্মৃতিচারণ করে অনেকে আবেগাপ্লুত হয়ে পড়েন। এসময় অনেকের চোখে পানি চলে আসে।প্রাক্তন শিক্ষার্থীরা তাদের পরম শ্রদ্ধেয় শিক্ষক ফজলুল রহমানের কর্মকান্ডের সময়ের বিভিন্ন সুখ দুঃখ আনন্দ-বেদনা স্মৃতিচারন করেন। তারা ফজলুল রহমানকে একজন সত্যিকার শিক্ষক ও উল্লেখ করেন। তারা বলেন, ফজলুল রহমানের কারণে অনেক ছাত্ররা সে সময়ের নানা ঘাত প্রতিঘাত অতিক্রম করে আজকে দেশ-বিদেশে বিভিন্ন ভাবে প্রতিষ্ঠিত।

সভায় সতীর্থরা তাদের শিক্ষকদের অতীতের দিনের সহযোগিতার জন্য তার প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানান। তারা তারসুস্থ দীর্ঘ জীবনের জন্য মহান সৃস্টিকর্তার কাছে প্রার্থনা জানান। অনুষ্ঠানে বিদ্যালয়ের বিভিন্ন সেশনের প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে স্মৃতিচারন করেন পারভেজ কোরেশী, আলী চৌধুরী বাবু, এসকে চৌধুরী ফয়জুল, এ এইচ ফেরদৌস, শাসুজ্জামান সেবুল, বদরুজ্জামান বাবুল, মফিজুর রহমান, সৈয়দ মিনহাজ হোসেন, এনাম মাহমুদ, এলিন চৌধুরী, মোহাম্মদ রাবিন, রফিক উদ্দিন, সাদিক রহমান সহ আরো অনেকে। এতে সংবর্ধিত শিক্ষাগুরুকে ক্রেস্ট প্রদান করেন প্রাক্তন ছাত্ররা।

অনুষ্ঠানে সংবর্ধিত সাবেক সহকারী প্রধান শিক্ষক ফজলুল রহমান বক্তব্য প্রদানকালে, তার হারানো দিনে ফিরে যান। তিনি বলেন ১৯২৮ সালে প্রতিষ্ঠিত দি এইডেড হাইস্কুল কে নিয়ে বিভিন্ন মহলে মিশ্র প্রতিক্রিয়া থাকলে, এই স্কুলের প্রাক্তণ শিক্ষার্থীর দেশ-বিদেশে বিভিন্ন উচ্চ আসনে প্রতিষ্ঠিত।শিক্ষার্থীদের সফলতা দেখে তিনি আনন্দিত ও গর্বিত। তিনি সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করেন।

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাজ্য খবর

  •   ফিলিস্তিনে হামলার প্রতিবাদে ব্রিটেনে বিক্ষোভ
  •   রোজিনা ইসলামের মুক্তির দাবিতে ইউরোপের ১১ দেশের প্রবাসী নাগরিক সমাজের বিবৃতি
  •   রয়েল টাইগার স্পোর্টস ক্লাবের স্পনসরশিপের এগ্রিমেন্ট স্বাক্ষর অনুষ্ঠিত
  •   টাওয়ার হ্যামলেটসের আবারো স্পিকার হলেন বাংলাদেশি বংশোদ্ভূত আহবাব
  •   যুক্তরাজ্যের নর্থাম্পটনে পাঁচ বাঙালি কাউন্সিলর নির্বাচিত
  •   সাংবাদিক রোজিনা ইসলামের নি:শ্বর্ত মুক্তির দাবীতে লন্ডন বাংলা প্রেস ক্লাবের মানবন্ধন
  •   রো‌জিনার মু‌ক্তির দাবী‌তে লন্ড‌নে সাংবা‌দিক‌রা রাজপ‌থে
  •   ইসরায়েলের হামলার প্রতিবাদে ব্রিটেনের নর্থাম্পটনে বিক্ষোভ
  •   ২২দিনে দৌঁড়ে লন্ডনে পৌঁছালেন আফরোজ মিয়া
  •   ৩১৩ কিলোমিটার দৌড়ে ৮ মে লন্ডন পৌঁছাবেন সিলেটের আফরোজ মিয়া