Sylhet View 24 PRINT

মুজিববর্ষে যুক্তরাজ্য যুবলীগের ৩৬লক্ষ টাকা ব্যয়ে মানবিক কর্মসূচী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-১১ ১১:০২:৩৩

আহাদ চৌধুরী বাবু, যুক্তরাজ্য :: যুক্তরাজ্য যুবলীগের সংবাদ সম্মেলন মঙ্গলবার ১০ই মার্চ পূর্বলন্ডনের ব্রিকলেইনের একটি রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হয় ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয় মুজিববর্ষ হলো বাংলাদেশের স্থপতি বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালনের জন্য ঘোষিত বর্ষ।

বাংলাদেশের সরকার ২০২০-২১ সালকে মুজিববর্ষ হিসেবে উদযাপনের ঘোষণা দিয়েছে। তারই ধারাবাহিকতায় সার্বজনীন এই উৎসবকে বর্নিল করার পদক্ষেপ হিসেবে ব্যাপক ভাবে দিবসটি পালিত হবে ।এরই অংশ হিসেবে আমরা যুক্তরাজ্য যুবলীগ ব্যাপক কর্মসূচী গ্রহন করেছি । আমরা নিজেদের সাংগঠনিক সীমাবদ্ধতা থাকা সত্বেয় নিজেদের দায় থেকে কর্মসূচি নিয়েছি । এর মধ্যে রয়েছে একটি মানবিক কর্মসূচী যেটি আমরা মনেকরি সামাজিক দায়িত্বের মধ্যে পড়ে !

সংবাদ সম্মেলনে ঘোষণা দিয়ে বলা হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষীকিতে যুক্তরাজ্য যুবলীগ সর্বসম্মতিক্রমে বাংলাদেশের সুনামগঞ্জ জেলাধীন দিরাই উপজেলায় অবস্থিত বাংলাদেশ ফিমেল একাডেমিতে বসবাসরত প্রায় ৪০০ জন এতিম ও দুস্থ মেয়ে সন্তানদেরকে ১৭ই মার্চ ২০২০ সাল থেকে ১৬ই মার্চ ২০২১ সাল পর্যন্ত (এক বছর ব্যাপি) আমাদের আর্থিক সহযোগিতা খাবার প্রদান করা হবে।যার আনুমানিক ব্যয় ধরা হয়েছে প্রায় ৩৬লক্ষ টাকা। এটি যুক্তরাজ্য যুবলীগের সকল সদস্য, শুভাকাঙ্ক্ষী শাখা কমিটিসহ সকলেই এই মহতি উদ্যোগকে সাদরে গ্রহন করে মানবতার কল্যাণে এতিম ও দুস্থ এই মেয়ে সন্তানদের পাশে দাড়ানোর জন্য বিশাল অংকের এই ব্যয়ভার বহন করার ঐক্যমতে পৌঁছেছেন ।

এছাড়া অন্যান্য কর্মসুচীর মধ্যে রয়েছে :


* ১৭ মার্চ ২০২০ ইংরেজি, বিকাল ৪ ঘটিকায় আলতাব আলী পার্কে সমবেত হয়ে মুজিববর্ষ একশত বছর সংবলিত ১০০টি বেলুন উড্ডয়নের মাধ্যমে দিনের কর্মসুচি শুরু হবে। এবং ঐদিন বাদ মাগরিব ব্রিকলেন মসজিদে দোয়া মাহফিল ও সন্ধ্যা ৮ ঘটিকায় কেক কাটা।

* ২৬শে মার্চ ২০২০ জাতীয় স্বাধীনতা দিবস উদযাপন।

* ৬ই এপ্রিল ২০২০ যুক্তরাজ্য যুবলীগ নিউপোর্ট শাখার উদ্যোগে মুজিব বর্ষ উপলেক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

* ১৮ মে ২০২০ যুক্তরাজ্য যুবলীগের আয়োজনে ইফতার মাহফিল।

* জুন ২০২০ যুক্তরাজ্য যুবলীগ বার্মিংহাম শাখার উদ্যোগে মুজিববর্ষ উপলেক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

* জুলাই ২০২০ যুক্তরাজ্য যুবলীগ ও্ডহাম শাখার আয়োজনে মুজিব বর্ষ উপলেক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

* ১৫ই আগষ্ট ২০২০যুক্তরাজ্য যুবলীগের আয়োজনে জাতীয় শোকদিবস উদযাপন।

* সেপ্টেম্বর ২০২০ মাননীয় প্রানমন্ত্রীর আগমন উপলেক্ষে যুক্তরাজ্য যুবলীগের কর্মী সমাবেশ ও মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন।

* অক্টোবর ২০২০ যুক্তরাজ্য যুবলীগের উদ্যোগে হাউস অব পার্লামেন্ট মুজিববর্ষ উপলক্ষে আন্তর্জাতিক সেমিনার।

* ১১ নভেম্বর ২০২০ যুব সমাবেশ ও যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।

* ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন।

* ১০ই জানুয়ারী ২০২১ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে আলোচনা সভা।

* ২১শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন।

* ২৬শে মার্চ বাংলাদেশর স্বাধীনতার অর্ধশত বাষিকী উদযাপনের মাধ্যমে মুজিব বর্ষ পালনের পরিসমাপ্তি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শুনান এবং প্রশ্নের উত্তর দেন যুক্তরাজ্য যুবলীগের সভাপতি ফকরুল ইসলাম মধু ও সেক্রেটারি সেলিম আহমেদ খান ।এতে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য শাখার সহসভাপতি নজমুল ইসলাম, আজিজুর রহমান শামীম ,শামসাদুর রহমান শাহীন ,মাহবুব আহমেদ শেখ, নুরুল ইসলাম জিতু, যুগ্ম সাধারণ সম্পাদক জামাল আহমদ খান, ফয়জুর রহমান ফয়েজ, সৈয়দ আব্দুল মুমিন , মতব্বির হোসেন চুনু, হাফিজুর রহমান সেলিম ,জুবায়ের আহমদ ,সাংগঠনিক সম্পাদক বাবুল খান ,দিলাল আহমদ, মোহাম্মদ আলী জিলু, মাসুম আহমেদ তালুকদার, জুনেল আহমেদ মজির, সরওয়ার আহমেদ ,আব্দুল মজিদ সিরাজ সহ অনেকে ।

সিলেটভিউ২৪ডটকম/১১ মার্চ ২০২০/মিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.