Sylhet View 24 PRINT

বার্মিংহামে সকল মসজিদে জুম্মার নামাজসহ সকল কার্যক্রম স্থগিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-১৮ ১৬:৩৩:১০

যুক্তরাজ্য :: প্রাণঘাতী করোনাভাইরাস (কভিড-১৯) প্রতিরোধ করতে যুক্তরাজ্য   বার্মিংহামের সকল মসজিদে জুমার নামাজ সহ সকল কার্যকর স্থগিত  করা হয়েছে।

বার্মিংহাম সেন্ট্রাল মসজিদ'র ভাইস চেয়ারম্যান নেছার মাহমুদ বলেন, দি মুসলিম কাউন্সিল অব গ্রেট ব্রিটেন মসজিদ কর্তৃপক্ষকে পরামর্শ দেন, মসজিদে বেশি লোকের সমাগম হলে, বিশেষ করে জুমার নামাজে মুসল্লিরা বিভিন্ন যায়গা থেকে অংশগ্রহণ করে তাই ভাইরাস খুব সহজেই বিস্তার করবে । সেজন্য সকল ওয়াক্ত নামাজ মসজিদে পড়া  থেকে বিরত থাকতে আহবান করেন ।  তাছাড়া মাদ্রাসা, ইসলামিক স্টাডিজ সেন্টারগুলিও ঝুঁকিপূর্ণ।

বার্মিংহামের বিভিন্ন মসজিদ পরিচালনা কমিটি কর্তৃপক্ষ  কে নিয়ে এক জরুরী বৈঠকে প্রেক্ষিতে বলা হয়, করোনাভাইরাসের ভয়াবহ ঝুঁকিপূর্ণ এই সময়ে বার্মিংহাম সিটি কাউন্সিল থেকে পরবর্তী পরামর্শ  না দেওয়া পর্যন্ত বার্মিংহামের কোনো মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজের জামাত ও জুমার নামাজ হবে না এবং ইসলামিক স্টাডিজ সেন্টার গুলির কার্যক্রম স্থগিত থাকবে । তবে করোনাভাইরাসের প্রকোপ কমলে মাদ্রাসা ও ইসলামিকস্টাডিজ সেন্টার গুলির কার্যক্রম শুরু হবে এবং  মসজিদগুলোয় আবার নামাজ আদায় করা  হবে।

এছাড়াও  বুধবার সন্ধ্যায় বার্মিংহাম সেন্ট্রাল মসজিদে সিটি অব ডাইরেক্টর পাবলিক স্বাস্থ্য ড: জাস্টিন ভারনি এর সাথে বিভিন্ন মসজিদের কর্তৃপক্ষের এক বৈঠকের কথা রয়েছে ।

সিলেটভিউ২৪ডটকম / ১৮ মার্চ, ২০২০ / ডালিম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.