আজ মঙ্গলবার, ০২ জুন ২০২০ ইং

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলসহ বিভিন্ন জায়গায় ৬০০ প্যাকেট খাবার দিলো দিলশাদ রেস্টুরেন্ট

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-২৪ ২২:৩০:২৪

যুক্তরাজ্য সংবাদদাতা :: দিলশাদ রেস্টুরেন্ট বিলেতের মধুর কেন্টিন। স্বাধীনতা উত্তর এবং স্বাধীনতার পরবর্তী সময়কালে বাংলাদেশের আন্দোলন সংগ্রাম মহান গৌরবময় মুক্তিযুদ্ধের প্রবাসীদের সংগঠিত করে সভা সমাবেশ জনমত গঠনের ঐতিহাসিক স্থান হিসেবে সর্বমহলে পরিচিত বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এই রেষ্টুরেন্টে সভা সমাবেশে অংশ নিয়েছেন ।

প্রবাসের তৃতীয় বাংলা প্রতিষ্ঠার বা কমিউনিটির অন্যতম মিলনস্থল হিসেবে ভুমিকা এবং এর প্রতিষ্ঠাতা মরহুমআব্দুল মুতলিব চৌধুরী ও তার ছেলেরা প্রবাসে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠজন মরহুম মতিউর রহমান চৌধুরী ও ব্রিকলেন জামে মসজিদের প্রেসিডেন্ট মরহুম আতাউর রহমান চৌধুরীর মানবিক কৰ্ম ও দিলশাদ পরিবারের ভুমিকা সবসময় আলোচিত ।

করোনাভাইরাসের কারনে সরকারের ঘোষণা অনুযায়ী ৪ সপ্তাহের বেশি সময় ধরে লকডাউনে রয়েছে ব্রিটেনের মানুষ। ফলে সমস্যায় পড়েছেন বয়স্কসহ কর্মহীন মানুষ। এরকম অসহায় মানুষদের মধ্যে খাবার বিতরন করছে লন্ডনের ঐতিহাসিক দিলশাদ রেস্টুরেন্ট। একই সাথে রেস্টুরেন্টের পক্ষ থেকে নিয়মিত বিভিন্ন হাসপাতালের এনএইচএস স্টাফদের খাবার পরিবেশন করা হচ্ছে।

বুধবার (২২ এপ্রিল) দুপুরে পূর্ব লন্ডনের বেথনাল গ্রীনের একটি কমিউনিটি হল থেকে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের বিভিন্ন ওয়ার্ড, নিউহাম হসপিটাল, চ্যারিটি সংগঠন সেন্টার পয়েন্ট হোমলেস শেল্টারকে ৬০০ প্যাকেট খাবার পরিবেশন করা হয়।

কাউন্সিলার ও ডেপুটি স্পিকার আহবাব হোসেনের পরিচালনায় খাবার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দিলশাদ রেস্টুরেন্টের অন্যতম স্বত্তাধিকারী সাবেক সংসদ সদস্য ও সিলেট জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নির্বাহী মেয়র জন বিগস। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডেপুটি মেয়র সিরাজুল ইসলাম, কাউন্সিলার আব্দুল মুকিত চুন্নু এমবিই, কাউন্সিলার শাহ সোহেল আমিন, কাউন্সিলার তারেক খান, কাউন্সিলার সাদ চৌধুরী, দিলশাদ রেস্টুরেন্টের পরিচালকগনের মধ্যে উপস্থিত ছিলেন হামিদুর রহমান চৌধুরী, মশিউর রহমান চৌধুরী, মোস্তাফিজুর রহমান চৌধুরী তপু চৌধুরী।

এসময় সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী বলেন, পূর্ব পুরুষদের ঐতিহ্য বজায় রেখে দিলশাদ রেস্টুরেন্টের পক্ষ থেকে লন্ডনে ও বাংলাদেশে অসহায় মানুষদের সহায়তা করা হচ্ছে। ব্রিটেনে ও বাংলাদেশে অসহায় মানুষদের সাহায্যে এগিয়ে আসায় প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। শফিকুর রহমান চৌধুরী বলেন, যুক্তরাজ্যে প্রতিষ্ঠিত জেলা উপজেলা, ইউনিয়ন এমনকি গ্রামভিত্তিক সংগঠনগুলো এই দুযোর্গমুহুর্তে সরকারের পাশাপাশি ত্রাণ সহায়তা দিয়ে অসমান্য অবদান রেখে যাচ্ছে। তিনি এজন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এদিকে দিলশাদ রেস্টুরেন্টের পক্ষ থেকে জানানো হয় ইতিপূর্বে তারা সেন্ট বার্থ হসপিটাল, রয়েল লন্ডন হসপিটাল, মাইল্যান্ড হসপিটালসহ ৭টি স্থানীয় হাসপাতালে খাবার বিতরন করা হয়েছে।

উল্লেখ্য সাবেক সংসদ সদস্য ও সিলেট জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী মার্চের শেষ সপ্তাহে পারিবারিক কাজে যুক্তরাজ্যে এসে লকডাউনে আটকা পড়েছেন। তিনি বিমানের ফ্লাইট শুরু হলেই দেশে ফিরে যাবেন বলে জানান।

সিলেটভিউ২৪ডটকম/২৪ এপ্রিল ২০২০/শাদিআচৌ/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাজ্য খবর

  •   যুক্তরাজ্য বিএনপির গভীর শোক
  •   লন্ডনে শফিক চৌধুরীর পক্ষ থেকে ইফতার বিতরণ
  •   লন্ডনে ‘বেগল এক্সপ্রেস’র উদ্যোগে ইফতার মাহফিল সম্পন্ন
  •   বাংলাদেশের জন্য যে আহবান জানালেন ব্রিটিশ এমপি সিলেটের রুশনারা
  •   নিজাম উদ্দিনের মৃত্যুতে বাংলাদেশ সেন্টার লন্ডনের সাধারন সম্পাদকের শোক
  •   আল্লামা আনছারীর ইন্তেকালে খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার শোক
  •   লন্ডনে এনএইচএস’র চিকিৎসক ও নার্সদের পাশে দিলশাদ রেস্টুরেন্ট
  •   বৃটেনে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করলো সিলেটের সুলতান
  •   সাবেক এমপি মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামের মৃত্যুতে বড়লেখা ফাউন্ডেশন ইউকের শোক
  •   প্রধানমন্ত্রীর পর এবার যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রীও করোনায় আক্রান্ত