আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

কালামের প্রতি চ্যানেল এস’র তাজ চৌধুরীসহ প্রবাসীদের মহানুভবতা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-২২ ২৩:২১:৩১

বিশেষ প্রতিনিধি, যুক্তরাজ্য :: জটিল রোগে আক্রান্ত সিলেট সিটি কর্পোরেশন ৬নং ওয়ার্ডের কালাম আহমদ ও তার ভাই। কালামের এই কঠিন অবস্থায় বিলেত প্রবাসী সাংবাদিক আহাদ চৌধুরী বাবুকে তার ছেলেবেলার সহপাঠী ডা. আবুল কালাম শাহীন, সোহরাব হোসেন পবলু ও শাহ ফখরুল ইসলাম বিষয়টি নিয়ে মানবিক বিবেচনায় সহযোগীতার অনুরোধ করেন।

আহাদ চৌধুরী বাবু বিষয়টি চ্যানেল এস’র এমডি বিশিষ্ট সমাজসেবী তাজ চৌধুরীকে অবহিতকরেন। এ ব্যাপারে চ্যানেল এস’র সিলেটের চিফ রিপোর্টার সাংবাদিক মঈন উদ্দিন মঞ্জুও একটি রিপোর্ট করেন। যেটি চ্যানেল এস-এ প্রচারিত হয়। কিন্তু করোনা পরিস্থিতির কারনে ফান্ড সংগ্রহের কাজ শুরু করা যায়নি। যদিও এই রিপোর্ট দেখে বিলেত প্রবাসী অক্সফাম ম্যানেজার আহাদ চৌধুরী বাবুর বোন নাজনীন ইসলাম ও আরেক প্রবাসী নাম না প্রকাশ করে কিছুটা সাহায্য করেন।

চলতিমাসে ঢাকাতে জরুরী ভিত্তিতে কালামের ৭ম অপারেশন হয় এবং সিলেট ফেরে জটিলতা দেখা দিলে আবারো অপারেশনের জন্য সিলেটের রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এই পরিস্থিতিতে আহাদ চৌধুরী বাবু ফান্ড সংগ্রহে উদ্যোগী হন। চ্যানেল এস’র এমডি একাই ব্যক্তিগত তহবিল থেকে তাৎক্ষনিক ৫০ হাজার টাকা ও লন্ডন প্রবাসী সাবেক ফুটবলার দিপন উদ্দিন ও খালেদ আহমদের পরিবার ২০ হাজার টাকা, এনামুল হক লিটনদের মানবিক সংগঠন ‘টিম সেভেন’  ১৫ হাজার টাকা, আমজদিয়া ফাউন্ডেশনের পক্ষে রওশন নূরানী ১৭ হাজার ৫০০ টাকা, উদয়ন তরুন সংঘের সাবেক সভাপতি বিলেত প্রবাসী কবি শামীম আহমদ ১০ হাজার টাকা, আতাউর রহমান ৫ হাজার টাকা, উদয়নের সাবেক সভাপতি লন্ডন প্রবাসী শহিদুল ইসলাম মামুন ও আহাদ চৌধুরী বাবু ৫ হাজার টাকা সহায়তা  প্রদান  করেন।

সোমবার কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীমের নেতৃত্বে একটি টিম কালামের  চৌকিদেখীস্থ বাসায় গিয়ে তার হাতে নগদ ১ লক্ষ ২২ হাজার পাঁচশত টাকা তুলে দেন। এ সময় চ্যানেল এসের চিফ রিপোর্টার মঈন উদ্দিন মঞ্জু উপস্থিত ছিলেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সোহরাব আহমদ পবলু, রনি পাল, মেহবুব আহমদ, আহমদ সাকিব ও সাদ্দাম আহমদ। মানবিক এই উদ্যোগের সাথে জড়িত সবাইকে কৃতজ্ঞতা জানান কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম।

সিলেটভিউ২৪ডটকম/ ২২ জুন ২০২০/ বাবু/ শাদিআচৌ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাজ্য খবর

  •   ফিলিস্তিনে হামলার প্রতিবাদে ব্রিটেনে বিক্ষোভ
  •   রোজিনা ইসলামের মুক্তির দাবিতে ইউরোপের ১১ দেশের প্রবাসী নাগরিক সমাজের বিবৃতি
  •   রয়েল টাইগার স্পোর্টস ক্লাবের স্পনসরশিপের এগ্রিমেন্ট স্বাক্ষর অনুষ্ঠিত
  •   টাওয়ার হ্যামলেটসের আবারো স্পিকার হলেন বাংলাদেশি বংশোদ্ভূত আহবাব
  •   যুক্তরাজ্যের নর্থাম্পটনে পাঁচ বাঙালি কাউন্সিলর নির্বাচিত
  •   সাংবাদিক রোজিনা ইসলামের নি:শ্বর্ত মুক্তির দাবীতে লন্ডন বাংলা প্রেস ক্লাবের মানবন্ধন
  •   রো‌জিনার মু‌ক্তির দাবী‌তে লন্ড‌নে সাংবা‌দিক‌রা রাজপ‌থে
  •   ইসরায়েলের হামলার প্রতিবাদে ব্রিটেনের নর্থাম্পটনে বিক্ষোভ
  •   ২২দিনে দৌঁড়ে লন্ডনে পৌঁছালেন আফরোজ মিয়া
  •   ৩১৩ কিলোমিটার দৌড়ে ৮ মে লন্ডন পৌঁছাবেন সিলেটের আফরোজ মিয়া