আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

আল্লামা শাহ আহমদ শফী রহ. স্মরণে লন্ডনে দোয়া মাহফিল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৯-১৯ ১৩:৫২:৩২

সিলেট :: হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ ও আল হাইয়াতুল উলিয়ার চেয়ারম্যান, মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার সাবেক মহাপরিচালক শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ. স্মরণে বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার উদ্যোগে ১৮ সেপ্টেম্বর শুক্রবার বাদ এশা লন্ডন লাইম হাউস মসজিদে তাৎক্ষণিক এক আলোচনা সভা ও দোয়া মাহফিল এর আয়োজন করা হয়।

শাখার সহ সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারি মাওলানা মুফতি ছালেহ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহ সভাপতি মাওলানা মুহাম্মদ শাহনূর মিয়া,লাইম হাউস মসজিদে ইমাম ও খতিব মাওলানা শিব্বির আহমদ, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সেক্রেটারি হাফিজ মাওলানা সৈয়দ তামিম আহমদ,বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহ সেক্রেটারি শায়খ মাওলানা নাজিম উদ্দিন, লন্ডন মহানগর শাখার সভাপতি মাওলানা মুসলেহ উদ্দীন, সেক্রেটারি মাওলানা আজিজুর রহমান, টাওয়ার হ্যামলেট শাখার সভাপতি মাওলানা মুহি উদ্দীন খান, প্রশিক্ষণ সম্পাদক হাফিজ মাওলানা লিয়াকত হোসাইন প্রমূখ।

দোয়া পূর্ব আলোচনা সভায় বক্তারা বলেছেন, আল্লামা শাহ আহমদ শফি ছিলেন কোটি কোটি তাওহিদী জনতার আধ্যাত্বিক রাহবার। ছিলেন একজন যুগ স্রষ্ট হাদীস বিশারদ।দ্বীনি শিক্ষার প্রচার ও প্রসারে তাহার অবদান অবিস্মরণীয়। আমৃত্যু ইসলাম ও মুসলিম উম্মাহের কল্যাণে কাজ করে গেছেন। তাহার ইন্তেকালে মুসলিম উম্মাহ একজন প্রকৃত অভিভাবক কে হারালো।তিনি ছিলেন নাস্তিক মুরতাদ বিরোধী আন্দোলনে আপসহীন সিপাহসালার। তাহার সকল অবদান দেশ জাতি ও মুসলিম উম্মাহ আজীবন শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে।

পরিশেষে শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ. ও বাংলাদেশ খেলাফত মজলিস নেতা মাওলানা সিরাজুল হক ও মুফতি মাহবুবুল হক এর  পিতা প্রবীণ আলেম মাওলানা মুজাম্মিল আলী রহ. এর  আত্মার মাগফিরাত ও দরজাহ বুলন্দির জন্য বিশেষ মোনাজাত করা হয় ।মোনাজাত পরিচালনা করেন আলহাজ্ব মাওলানা আতাউর রহমান ।

সিলেটভিউ২৪ডটকম/১৯ সেপ্টেম্বর ২০২০/প্রেবি/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাজ্য খবর

  •   ফিলিস্তিনে হামলার প্রতিবাদে ব্রিটেনে বিক্ষোভ
  •   রোজিনা ইসলামের মুক্তির দাবিতে ইউরোপের ১১ দেশের প্রবাসী নাগরিক সমাজের বিবৃতি
  •   রয়েল টাইগার স্পোর্টস ক্লাবের স্পনসরশিপের এগ্রিমেন্ট স্বাক্ষর অনুষ্ঠিত
  •   টাওয়ার হ্যামলেটসের আবারো স্পিকার হলেন বাংলাদেশি বংশোদ্ভূত আহবাব
  •   যুক্তরাজ্যের নর্থাম্পটনে পাঁচ বাঙালি কাউন্সিলর নির্বাচিত
  •   সাংবাদিক রোজিনা ইসলামের নি:শ্বর্ত মুক্তির দাবীতে লন্ডন বাংলা প্রেস ক্লাবের মানবন্ধন
  •   রো‌জিনার মু‌ক্তির দাবী‌তে লন্ড‌নে সাংবা‌দিক‌রা রাজপ‌থে
  •   ইসরায়েলের হামলার প্রতিবাদে ব্রিটেনের নর্থাম্পটনে বিক্ষোভ
  •   ২২দিনে দৌঁড়ে লন্ডনে পৌঁছালেন আফরোজ মিয়া
  •   ৩১৩ কিলোমিটার দৌড়ে ৮ মে লন্ডন পৌঁছাবেন সিলেটের আফরোজ মিয়া