আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

সিলেট এমসি এ্যান্ড গভঃ কলেজ এলামনাই অব ইউএসএ’র বনভোজন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-০১ ১৫:০১:৫০

সিলেটভিউ ডেস্ক :: ব্যাপক আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে সিলেট এমসি এন্ড গভ. কলেজ এলামনাই এ্যাসোসিয়েশন অব ইউএসএ ইনক্’র বার্ষিক বনভোজন।

রোববার (২৯ জুলাই) অনুষ্ঠিত এ বনভোজনে নিউইয়র্কে বসবাসরত অক্সফোর্ড অব দ্য ইস্ট খ্যাত সিলেট এমসি এন্ড গভ. কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রীরা তাদের পরিবার পরিজন নিয়ে দিনভর এস্টেরিয়া পার্কের খোলা মাঠে আনন্দ উপভোগ করেন। মেতে ওঠেন বর্ণাঢ্য আয়োজনে। বনভোজনে কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রীরা ছাড়াও বৃহত্তর সিলেটের বিপুল সংখ্যক প্রবাসী যোগ দেন।

সিলেট এমসি এন্ড গভ. কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের মিলন মেলায় পরিণত হয় এই বনভোজন। প্রবাসীরা দলে দলে প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত বনভোজন স্থলে সমবেত হন। দীর্ঘদিন পর সদস্যরা একত্রিত হওয়ার সুযোগে মেতে ওঠেন নানা আলাপচারিতায়। ঘুরে ঘুরে উপভোগ করেন প্রাকৃতিক সৌন্দর্য।

এদিন দুপুরে স¤প্রীতি ও সৌহার্দপুর্ণ পরিবেশে বনভোজনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। সভাপতি বেলাল উদ্দিন সিলেট এমসি এন্ড গভ. কলেজের সাবেক অধ্যাপক আহমেদ হোসাইন, উদযাপন কমিটির আহবায়ক আজিমুর রহমান বোরহান, সাধারণ সম্পাদক জামাল সুয়েজ আহমেদ, সদস্য সচিব মোহাম্মদ নুরুর রহমান সাচ্চু সহ অন্যান্য কর্মকর্তা ও উপস্থিত সকলকে নিয়ে বেলুন উড়িয়ে বনভোজনের উদ্বোধন করেন।

এর আগে কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রী এবং অতিথিদের এপিটাইজার পরিবেশন করা হয়।
আয়োজকরা জানান, বনভোজনে বিভিন্ন বয়সী ছেলে-মেয়েদের জন্য ছিল খেলাধূলা। পুরুষ-মহিলাদের জন্যও ছিল বিশেষ আয়োজন। পুরুষদের ফুটবল আর মহিলাদের বালিশ খেলা ও হাঁড়ি ভাঙ্গা ছিল বেশ উপভোগ্য।

সবশেষে আয়োজন করা হয় বনভোজনের অন্যতম আকর্ষণ র‌্যাফেল ড্র। এতে পুরষ্কার হিসাবে ছিল বিভিন্ন মূল্যবান সামগ্রী। শেষে খেলাধুলায় অংশগ্রহনকারি এবং র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

সিলেট এমসি এন্ড গভ. কলেজ এলামনাই এসোসিয়েশন অব ইউএসএ ইনক’র সভাপতি বেলাল উদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জামাল সুয়েজ আহমেদের পরিচালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন উদযাপন কমিটির আহবায়ক আজিমুর রহমান বোরহান, সদস্য সচিব মোহাম্মদ নুরুর রহমান সাচ্চু, যুগ্ম সদস্য সচিব মোহাম্মদ করিম রেজু, সদস্য হাসান চৌধুরী মাসুম, শফিক ইউ চৌধুরী, দেওয়ান শাহেদ চৌধুরী, মো. আমিনুল হক চন্নু, এহতেশাম চৌধুরী।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন ট্রাস্টি বোর্ড সদস্য এম এ সালাম, আজমল হোসেন কুনু  ও মহি উদ্দিন, সংগঠনের সাবেক সভাপতি আবদুল মুকিত চৌধুরী, সুফিয়ান এ খান, জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি বদরুল খান, রানা ফেরদৌস চৌধুরী, এমাদ চৌধুরী, সাবেক ছাত্রনেতা সাহাবুদ্দিন, এডভোকেট শেখ আকতারুল ইসলাম, ইয়ামিন রশীদ, সুনামগঞ্জ জেলা সমিতির সভাপতি মো. জুসেফ চৌধুরী, মুক্তিযোদ্ধা নজমুল ইসলাম চৌধুরী, কমিউনিটি এক্টিভিস্ট মাসুদুল হক সানু, কাজী অদুদ আহমেদ, মো. বশির উদ্দীন, মঈনুল ইসলাম, শমসের আলী, আবদুল আহাদসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ। বনভোজনের সার্বিক তত্ত¡াবধানে ছিলেন সংগঠনের কর্মকর্তাবৃন্দ।

বক্তারা তাদের বক্তব্যে সিলেট এমসি এন্ড গভ: কলেজের গৌরবোজ্জ্বল ভূমিকার কথা তুলে ধরেন। অতীতের স্মৃতিচারণ করেন। তারা বলেন, ঐতিহ্যবাহী এ কলেজের ছাত্র-ছাত্রীরা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিরাট ভূমিকা রেখে চলেছেন।

অনুষ্ঠানে উপস্থিত প্রাক্তন ছাত্র-ছাত্রীরা যার যার অবস্থান থেকে দেশ ও প্রবাসের কল্যাণে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। তারা আয়োজকদের প্রতি বিশেষ কৃতজ্ঞা প্রকাশ করেন এমন সুন্দর আয়োজনের জন্য।

সভাপতি বেলাল উদ্দিন ও সাধারণ সম্পাদক জামাল সুয়েজ আহমেদ সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সকলের ঐকান্তিক সহযোগিতায় সৌহার্দপূর্ণ পরিবেশের এ পিকনিক আয়োজন সম্ভব হয়েছে।

নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেটে বসবাসরত কলেজটির বিপুল সংখ্যক প্রাক্তন ছাত্র-ছাত্রী ও তাদের পরিবারের সদস্যরা এ বর্ণাঢ্য উৎসবে যোগ দেন।

র‌্যাফেল ড্র প্রাইজ স্পন্সরদের মধ্যে ছিল : ১ম প্রাইজ নিউইয়র্ক-ঢাকা-নিউইয়র্ক এয়ার টিকিট, মঈনুল ইসলাম; ২য় প্রাইজ ৪০ ইঞ্চি এলইডি টিভি, আজিমুর রহমান বোরহান; ৩য় প্রাইজ লেপটপ, এটর্নী মঈন চৌধুরী, ৪র্থ প্রাইজ টেবলেট, দেওয়ান শাহেদ চৌধুরী, ৫ম প্রাইজ ১০০ ডলার গিফট কার্ড, সামসুদ্দিন, ৬ষ্ঠ প্রাইজ টেবলেট, জে মোল্লা সানি, ৭ম প্রাইজ টেবলেট মাসুদুল হক সানু, ৮ম প্রাইজ হিচেন কাটলারিজ, মনসুর আহমেদ চৌধুরী, ৯ম প্রাইজ মাইক্রোওভেন, মো. আবুল বাশার এবং ১০ম প্রাইজ ফ্রুট বøান্ডার, শাহ নেওয়াজ কুরেশী।


সিলেটভিউ২৪ডটকম/১ আগস্ট ২০১৮/ডেস্ক/এক

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাষ্ট্র খবর

  •   নিউইয়র্ক পুলিশে প্রথম নারী বাংলাদেশি ফজিলা
  •   নিউইয়র্কে ইউএস বাংলা অনলাইন প্রেসক্লাবে মেহেদী কাবুল সংবর্ধিত
  •   কমিউনিটি নেতা শাহিনের খুনীদের শাস্তির দাবীতে আমেরিকাতে প্রতিবাদ সমাবেশ
  •   আমেরিকার মিশিগানে হচ্ছে প্রথম স্থায়ী শহিদ মিনার
  •   নিউইয়র্কে পিতার জীবন বাঁচাতে বাঙালি যুবকের কিডনি দান
  •   জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র ভারপ্রাপ্ত সেক্রেটারি লোকমান
  •   স্বাধীনতার সূবর্নজয়ন্তীতে মিশিগান স্টেট যুবলীগের আলোচনা সভা ও শ্রদ্ধা নিবেদন
  •   ২৫ মার্চ ‌‘গণহত্যা দিবস’ ঘোষণার দাবি মিশিগান স্টেট ছাত্রলীগের
  •   নিউইয়র্কে কাইযুম চৌধুরীর রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল
  •   জুয়েল সাদতের "সাদা মার্জিন" বেরিয়েছে