আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

মিশিগান মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-২০ ১৫:২৩:৩৩

মিশিগান সংবাদদাতা :: মিশিগান মহানগর আওয়ামী লীগের উদ্যোগে জাতির শ্রেষ্ঠ সন্তান হাজার বছরের সেরা বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী উপলক্ষে গত রবিবার সন্ধ্যা ৮ টায় হেমট্রামিক সিটিতে মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়েছে।

মাহফিলে দোয়া পরিচালনা করেন হেমট্রামিক সিটির মসজিদুন মামুর এর ইমাম হাফিজ মাওলানা হিফজুর রহমান। পবিত্র কোরাআন তেলাওয়াত করেন মিশিগান মহানগর আওয়ামী লীগ নেতা হাফিজ শাহিদ মামুন।

মিশিগান মহানগর আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুস শাকুর খাঁন মাখনের সভাপতিত্বে ও মহানগর আওয়ামী লীগের প্রতিষ্টাতা সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মোত্তালিব ও যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা শাহিদুর রহমান চৌধুরী জাবেদের যৌথ সঞ্চালনায় শোকসভায় বক্তব্য রাখেন মিশিগান মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বাবুল আহমদ বাচ্চু, আজাদ খান, যুগ্ম সাধারণ সম্পাদক মিজান মিয়া জসিম, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা ওয়াহিদুর রহমান নাসের, ইবাদুর রাহমান, আবুল হুসেন বাঙ্গালী, মোস্তফা আল্লামা, মহানগর আওয়ামী লীগ নেতা খাজা শাহাব আহমদ, সালেহ আহমদ বাদল, মসুদ চৌধুরী, এনাম দৌলা, আব্দুল বাছিত, তারেক আহমদ, সাব্বির আহমদ, মিশিগান স্টেট যুবলীগের সভাপতি মোঃ জাহেদ মাহমুদ আজিজ সুমন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শেখ বদরুদ্দোজা জুনেদ, যুগ্ম সাধারণ সম্পাদক রুম্মান আহমদ চৌধুরী ইভান ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইয়াহিয়া, মিশিগান স্টেট ছাত্রলীগের প্রতিষ্টাতা আহ্ববায়ক খাজা আফজাল হোসেন, যুগ্ম আহ্ববায়ক কাজী মামুন, সদস্য ইমরান, মাহবুব, তান্নু। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগ নেতা সামাদ আহমদ।

বক্তারা বলেন, হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করার একটিই মাত্রই উদ্দেশ্য আর তা হলো বাংলাদেশকে মিনি পাকিস্তান রুপে তৈরী করা। বঙ্গবন্ধু বাংলাদেশকে অসাম্প্রদায়িক রাষ্ট্র গড়তে চেয়েছিলেন আর ঐ ৭১ এর পরাজিত শত্রুরাই তাঁকে স্বপরিবারে হত্যা করে বাংলাদেশকে জঙ্গি রাষ্ট্র তৈরী করেছিল। কিন্তু আজ বঙ্গবন্ধুর রেখে যাওয়া বাঙ্গালীর জন্য শ্রেষ্ট উপহার দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এক অসাম্প্রদায়িক মুক্তিযুদ্ধের চেতনায় স্বনির্ভর জাতিতে পরিণত করছেন। বাংলার মাটিকে কলঙ্কমুক্ত করতে ৭১ এর রাজাকার আলবদরদের ফাঁসির রায় কার্যকর করেছেন। করেছেন বঙ্গবন্ধুর হত্যা কারীদের বিচার।

বক্তারা আরোও বলেন, বিশ্বের যেসকল জায়গা জাতির জনকের হত্যাকারী রয়েছে এই সকল খুনিদের বাংলাদেশ নিয়ে বিচারের আওতায় আনা হোক। বক্তারা বাংলাদেশে জঙ্গি বিরোধী অভিযান, মাদক বিরোধী অভিযান, পদ্মাসেতু প্রকল্প, বঙ্গবন্ধু স্যাটেলাইট মহাকাশে উৎক্ষেপন, ঘরে ঘরে বিদ্যুৎ, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, নিরাপদ সড়ক করতে প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার পদক্ষেপের জন্য অভিনন্দন জানান।

মিশিগান মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন আগামী, ২৩ সেপ্টেম্বর দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত নাগরিক সংবর্ধনায় সংবর্ধিত অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা রয়েছে। আমরা সবাই ঐক্যবদ্ধভাবে উপস্থিত হয়ে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নাগরিক সংবর্ধনাকে সফল ও সার্থক করতে হবে। তাঁরা মিশিগান মহানগর আওয়ামী লীগের শোকসভাকে সফল ও সার্থক করায় উপস্থিত সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। অনুষ্ঠান শেষে মিশিগান মহানগর আওয়ামী লীগের উদ্যোগে শিরণি বিতরণের আয়োজন করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/২০আগস্ট২০১৮/এমইউএ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাষ্ট্র খবর

  •   নিউইয়র্ক পুলিশে প্রথম নারী বাংলাদেশি ফজিলা
  •   নিউইয়র্কে ইউএস বাংলা অনলাইন প্রেসক্লাবে মেহেদী কাবুল সংবর্ধিত
  •   কমিউনিটি নেতা শাহিনের খুনীদের শাস্তির দাবীতে আমেরিকাতে প্রতিবাদ সমাবেশ
  •   আমেরিকার মিশিগানে হচ্ছে প্রথম স্থায়ী শহিদ মিনার
  •   নিউইয়র্কে পিতার জীবন বাঁচাতে বাঙালি যুবকের কিডনি দান
  •   জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র ভারপ্রাপ্ত সেক্রেটারি লোকমান
  •   স্বাধীনতার সূবর্নজয়ন্তীতে মিশিগান স্টেট যুবলীগের আলোচনা সভা ও শ্রদ্ধা নিবেদন
  •   ২৫ মার্চ ‌‘গণহত্যা দিবস’ ঘোষণার দাবি মিশিগান স্টেট ছাত্রলীগের
  •   নিউইয়র্কে কাইযুম চৌধুরীর রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল
  •   জুয়েল সাদতের "সাদা মার্জিন" বেরিয়েছে