আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

নিউইয়র্কে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে সংবর্ধনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-০৯ ১৩:৪৬:৩৪

যুক্তরাষ্ট্র :: বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী এবং সাবেক জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. এ. কে. আব্দুল মোমেন, এম পি যুক্তরাষ্ট্র সফর উপলক্ষে নিউইয়র্কে যুক্তরাষ্ট্র প্রবাসী ও আওয়ামীলীগ পরিবারের  উদ্যোগে এক সংবর্ধনার আয়োজন করা হয়।


যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ উপদেষ্টা ড প্রদীপ করের সভাপতিত্বে এবং সাবেক ছাত্রনেতা  যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের জনসংযোগ সম্পাদক কাজী কয়েছ আহমদের পরিচালনায় বিপুল সংখ্যক প্রবাসী ও আওয়ামীলীগ, জাতীয় পাট, জাসদ, কমিউনিটির বিশিষ্ট ব্যাক্তিবগের উপস্থিতিতে সংবর্ধনা অনুষ্ঠিত হয়।


সংবর্ধনা সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন, এম পি জাতিসংঘের বাংলাদেশ মিশনে স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মুমিন নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেছা,  ডা. জিয়া উদ্দিন আহমদ, ড খন্দকার মনসুর।


সভায় উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি সৈয়দ বসারত আলী, সম্পাদক মণ্ডলীর আব্দুর রহিম বাদশাহ,  চন্দন দত্ত, শাহ মো. বখতিয়ার, মো. আলী সিদ্দিকী, এম এ করিম জাহাঙ্গীর, মিসবাহ আহমদ ফরিদ আলম, সদস্য শরিফ কামরুল হীরা, সামছুল আবেদিন, কামাল উদ্দিন আসুক মাশুক, কায়কোবাদ খান, ইলিয়ার রহমান, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ উপদেষ্টা তোফায়েল আহমদ চৌধুরী, হাঁকিকুল ইসলাম খোকন, সাইফুল ইসলাম রহিম, কানেক্টিকাট ষ্টেইট আওয়ামীলীগের সভাপতি জুনেদ এ খান এবং জিল্লু আহমদ, নিউইয়র্ক ষ্টেইট আওয়ামীলীগের  সাধারণ সম্পাদক শাহিন আজমল, মাহি আহমদ,  নিউজার্সি আওয়ামীলীগের টিপু সুলতান বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমদ বিয়ানীবাজার সমিতির সভাপতি সৈয়দ মোস্তফা কামাল, জাতীয় পাটির ভারপ্রাপ্ত সভাপতি জসীম উদ্দিন ভুঁইয় জাসদের সভাপতি দেওয়ান সাহেদ চৌধুরী, মহিলা আওয়ামীলীগের সভাপতি শাহনাজ মমতাজ, রুমানা আক্তার, জেসমিন বোখারী, স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ সভাপতি আশরাফ উদ্দিন, সাধারণ সম্পাদক সুবল দেবনাথ, জাতীয় শ্রমিকলীগের আর আমিন, মনজুর চৌধুরী, কৃষকলীগের সাধারণ সম্পাদক আলী আক্কাস, যুব লীগের সেবুল  আহমদ, রিন্টু লাল দাস, রহিমূজ্জামান সুমন, যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সাবেক সভাপতি জয়নাল আবেদীন জয়, শেখ হাসিনা মঞ্চের, জালাল উদ্দিন জলিল, ইঞ্ছিনিয়র মিজানুল হাসান উলকত আলী ড. ধননজয় সাহা ক্যাপ্টেন আবু বকর, মিজানুল চৌধুরী, সুহান আহমদ টুটুল, শেখ মখলু মিয়া, নরুউদ্দিন, জালাল আহমদ,  এ কে চৌধুরী প্রমুখ।

বক্তারা সরকারের পররাষ্ট্রমন্ত্রী  ড. এ. কে. আব্দুল মোমেন অতীত ইতিহাস স্মরণ করে তার কর্মকাণ্ডের প্রশংসা করেন। বিভিন্ন বক্তারা বলেন ড. মোমেন একজন মননশীল প্রবন্ধকার, নিবেদিতপ্রাণ শিক্ষাবিদ, নিষ্ঠাবান গবেষক, মানব দরদী সমাজসেবক এবং বিশিষ্ট অর্থনীতিবিদ হিসেবে বিশ্বজুড়ে খ্যাতি অর্জন করেছেন। অধ্যাপক ড. মোমেন ৩৭ বছর বিশ্বের বিভিন্ন দেশে পেশাগত দায়িত্ব পালন করেন।  তিনিই জাতিসংঘের বাংলাদেশ মিশনে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হিসাবে দায়িত্ব পালনকালে দেশের সম্মান উঁচু স্থানে নিয়ে গেছেন।সবাই আশা ব্যক্ত করেন বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী হিসাবে কাজ করে জননেত্রীর হাত শক্তিশালী করবেন। তারা বিভিন্ন দাবি দাওয়া উত্থাপন করেন।


ড. এ. কে. আব্দুল মোমেন তার বক্তব্যে বিগত নির্বাচনে সমর্থন ও সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। বাংলাদেশ বিমানের নিউইয়র্ক চলাচলে কিছু জটিলতার কথা বলে উল্লেখ করে বলেন কাজ চলছে নতুন ৬টি বিমান বহরে যোগ হচ্ছে, আশা ব্যক্ত করেন খুব শীঘ্রই এই রুট চালু হবে। জাতীয় পরিচয় পত্র বিভিন্ন দেশে কনস্যুলেটের মাধ্যমে প্রদানের ব্যবস্থা নেয়া হচ্ছে বলে উল্লেখ করেন। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে শেখ হাসিনার নেত্বতে ২০২১ ও ২০৪১ এ লক্ষ্য অর্জনে কাজ চলছে। প্রবাসীদের দেশে বিনিয়োগের আহবান জানান তিনি।

সিলেটভিউ২৪ডটকম/০৯ এপ্রিল ২০১৯/কেকে/ইআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাষ্ট্র খবর

  •   নিউইয়র্ক পুলিশে প্রথম নারী বাংলাদেশি ফজিলা
  •   নিউইয়র্কে ইউএস বাংলা অনলাইন প্রেসক্লাবে মেহেদী কাবুল সংবর্ধিত
  •   কমিউনিটি নেতা শাহিনের খুনীদের শাস্তির দাবীতে আমেরিকাতে প্রতিবাদ সমাবেশ
  •   আমেরিকার মিশিগানে হচ্ছে প্রথম স্থায়ী শহিদ মিনার
  •   নিউইয়র্কে পিতার জীবন বাঁচাতে বাঙালি যুবকের কিডনি দান
  •   জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র ভারপ্রাপ্ত সেক্রেটারি লোকমান
  •   স্বাধীনতার সূবর্নজয়ন্তীতে মিশিগান স্টেট যুবলীগের আলোচনা সভা ও শ্রদ্ধা নিবেদন
  •   ২৫ মার্চ ‌‘গণহত্যা দিবস’ ঘোষণার দাবি মিশিগান স্টেট ছাত্রলীগের
  •   নিউইয়র্কে কাইযুম চৌধুরীর রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল
  •   জুয়েল সাদতের "সাদা মার্জিন" বেরিয়েছে