আজ সোমবার, ০১ জুন ২০২০ ইং

নিউ ইয়র্কের এপার্টমেন্টে আগুনে একই পরিবারের ৬ জন নিহত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-০৮ ১৮:২৩:৫৮

শাহ বদরুজ্জামান রুহেল, নিউ ইয়র্ক :: যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরের ম্যানহাটান (হারলেম) এলাকায় বুধবার ভোর রাত ১টা ৪০ মিনিটে একটি অ্যাপার্টমেন্ট ভবনে আগুন ধরে যায়।

এতে চার শিশুসহ ছয়জন প্রাণ হারিয়েছেন। নিহতরা সবাই একই পরিবারের সদস্য বলে জানা গেছে। তবে এ ঘটনায় তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় ও অন্য কারো আহত হওয়ার খবর জানা যায়নি। জানা যায়নি আগুন লাগার কারণ।

মার্কিন সংবাদমাধ্যম সিবিএস নিউজ থেকে জানা যায়, বুধবার ভোররাতে ম্যানহাটান শহরের হারলেম সেকশনের সেভেন্থ এভিনিউ ও ১৪২ স্ট্রিটের এক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। প্রাথমিকভাবে এটি দুর্ঘটনা বলেই মনে হচ্ছে। তবে আগুন কীভাবে লাগলো এবং আগুনের সূত্রপাত ভবনের কোন তলা থেকে হয়েছে সে বিষয়ে কিছু জানা যায়নি।

বুধবার স্থানীয় সময় রাত ১টা ৪০ মিনিটের দিকে হারলেমের আটতলা ‘ফ্রেড সামুয়েলস হাউজ’ অ্যাপার্টমেন্ট ভবনের ছয়তলায় আগুন ধরে যায়। আগুন দেখতে পেয়ে আবদুল সালাম (২৫) নামের এক ব্যক্তি জরুরি বিভাগে ফোন করে আগুন লাগার খবর জানান।

এ সম্পর্কে পরে তিনি বলেন, ‘আমি ভবনের এক অ্যাপার্টমেন্টে আগুন দেখতে পাই। তখন ওই অ্যাপার্টমেন্টের ভিতর থেকে লোকজনের চিৎকার আর কাচ ভাঙার শব্দ শোনা যাচ্ছিলো।’

খবর পাওয়ার ৩ মিনিটের মধ্যে ফায়ার সার্ভিসের লোকজন এসে দ্রুত আগুন নিভাতে সক্ষম হয় এবং একই পরিবারের ছয়জনের পুড়া মরদেহ উদ্ধার করে। এদের একজন নারী, একজন পুরুষ, দু’জন ছেলেশিশু এবং বাকি দু’জন মেয়ে শিশু। তারা সবাই একই পরিবারের সদস্য বলে ধারণা করা হচ্ছে। তবে তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

এই অগ্নিকাণ্ডের ঘটনাকে দুর্ঘটনা হিসেবেই দেখছে ম্যাহাটান পুলিশ। তারা এ নিয়ে তদন্ত চালিয়ে যাচ্ছে।


সিলেটভিউ২৪ডটকম/০৮ মে ২০১৯/এসবিআর/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন