আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

নিউইয়র্কের ব্রঙ্কসে বাকা'র বনভোজন অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-২৭ ১৩:৪৯:৫৬

শাহ বদরুজ্জামান :: ব্রঙ্কসের ফেরী পয়েন্ট পার্কে আনন্দমুখর পরিবেশে সম্পন্ন হলো নিউইয়র্কের অন্যতম সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশন এর বার্ষিক ফ্যামেলি ডে, বনভোজন ও ক্রীড়া প্রতিযোগিতা ২০১৯।

গত (২৫শে আগষ্ট) রবিবার নদীর পাশে ছায়াঘেরা সুশীতল পার্কে খেলাধুলা ও আনন্দ আড্ডায় মেতেছিল বাঙালি কমিউনিটি।

অনুষ্টানকে কেন্দ্র করে সকাল থেকেই কমিউনিটির সকল স্থরের মানুষের মধ্যে উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে। সকাল ১২টার মধ্যে পুরো বনভোজন স্থল অনুষ্ঠানে আগত বিপুল সংখ্যক মানুষের উপস্থিতিতে কানায় কানায় পরিপূর্ণ হয়ে উটে। অনুষ্টানে আগত মানুষকে স্বাগত জানাতে সংগঠনের নেতৃবৃন্দ এবং বনভোজন ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত প্রস্তুতি কমিটির নেতৃবৃন্দ পার্কের প্রবেশধারে উপস্থিত ছিলেন ।

অনুষ্টানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমদ, সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকি, বাংলাদেশ সোসাইটির বোর্ড অব ট্রাষ্টি ও গনদাবী পরিষদের সভাপতি আজিমুর রহমান বোরহান, মূলধারার রাজনীতিবিদ কমিউনিটি কাউন্সিল সভাপতি আইনজীবী মোহাম্মদ এন মজুমদার , বাংলাদেশী আমেরিকান বিজনেস এলায়েন্স সভাপতি মূলধারার রাজনীতিবিদ ফখরুল ইসলাম দেলওয়ার, বাংলাদেশ সোসাইটির নির্বাচন, জালালাবাদ এসোসিয়েশনের বোর্ড অব ট্রাষ্টি আব্দুস শহীদ, জালালাবাদ এসোসিয়েশন এর প্রাক্তন সহ সভাপতি বাসির আহমদ খান, পার্কচেষটার জামে মসজিদের সহ সভাপতি জয়নাল চৌধুরী , বিশিষ্ট কমিউনিটি এক্টিভিষ্ট দাউদ মিয়া, পার্কচেস্টার রিয়েলিটির প্রেসিডেন্ট সালাউদ্দিন সালেহ, স্টারলিং ফার্মেসীর ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ আলী বিশিষ্ট রাজনীতিবিদ আব্দুর রহিম বাদশা, জাফর তালুকদার, নুরুল ইসলাম খোকন, জুডিশিয়াল ডেলিগেট রেস্কোনা মজুমদার, বাংলাদেশ সোসাইটির ক্রীড়া সম্পাদক নওশাদ হোসেন, কার্যকরী সদস্য বাকের আজাদ , মোহাম্মদ সাদী মিন্টু, বিয়ানীবাজার সমিতির প্রাক্তন সভাপতি মাসুদুল বারি শুনু, ওসমানী নগর সমিতির সভাপতি বশির আহমদ, মেঘনা উপজেলা ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা মোহাম্মদ দাউদ মিয়া, কমিউনিটি একটিভিষ্ট নুর উদ্দিন, ব্রঙ্কস বাংলাদেশ এসোসিয়েশন সভাপতি এ ইসলাম মামুন, মেঘনা ফাউন্ডেশনের কোষাধক্ষ রিপন সরকার, মহিলা সম্পাদিকা সালমা সুমি,আচাল সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন, সহ সভাপতি সালাউদ্দীন, এম ইসরাফিল, হৃদয়ে বাংলাদেশ এর সাধারণ সম্পাদক পল্লব সরকার, বৃহত্তর মায়মনসিংহ সমিতির হাফিজুর রহমান বিশ্বনাথ সমিতির প্রাক্তন সভাপতি মকন মিয়া, সঙ্গীত শিল্পি তানিয়া রহমান, কবি মাসুম আহমদ, নুর ফয়ছল, আসিফ রাজা, ইব্রাহিম খলিল।

দুপুরে শুরু হয় মধ্যাহ্ন ভোজ । এতে সার্বিক দায়িত্বে ছিলেন সংগঠনের সভাপতি আব্দুল হাসিম হাসনু, সিনিয়ার সহ সভাপতি  জাকির আহমদ ,বনভোজনের যুগ্ম আহবায়ক মাকসুদা আহমদ, শাহ বদরুজ্জামান রুহেল, সংগঠনের  ক্রীড়া ও চিত্ত বিনোদন সম্পাদক শাহ কামাল উদ্দীন , সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক কবি হাবিব ফায়েজী , বনভোজনের প্রধান সমন্বয়কারী ও সংগঠনের সহ সাংগঠনিক সম্পাদক রিফাত আহমদ আদনান, সমন্বয়কারী হেলাল আহমদ । মধ্যাহ্ন ভোজের খাদ্যে তালিকায় ছিলো সাদা ভাত, চিকেন তান্দুরী, বীফ কারী, চিকেন সহ চানার ডাল, সব্জী এবং পায়েশ। মধ্যাহ্ন ভোজ পরিবেশনার দায়িত্বে ছিলেন ব্রঙ্কসের স্বনামধন্য রেষ্টুরেন্টে বাংলা গার্ডেন। বিকেলে রৌদ্রের তাপ কমে গেলে শুরু হয় বার্ষিক ক্রীড়া প্রতিয়োগীতা। এই পর্ব পরিচালনার সার্বিক দায়িত্বে ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক আহবাব চৌধুরী খোকন, সাংগঠনিক সম্পাদক সারওয়ার চৌধুরী ,যুগ্ম সম্পাদক সম্পাদক মাকসুদা আহমদ, বনভোজন পরিচালনা কমিটির সদস্য সচিব আহমদ ফয়ছল, প্রচার ও গন সংযোগ সম্পাদক সোহেল আহমদ ।এতে নারী পুরুষ এবং শিশু কিশোরদের অংশ গ্রহণ অনুষ্টানকে আনন্দমুখর করে তোলে ।

সন্ধ্যা শুরু হওয়ার সাথে সাথে সন্ধ্যা নেমে এলে শুরু হয় পুরস্কার বিতরনী অনুষ্টান। সংগঠনের সভাপতি আবুল হাসিম বাসনুর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সারওয়ার চৌধুরী ও বনভোজন পরিচালনা ও প্রস্তুতি কমিউনিটি সদস্য সচিব আহমদ ফয়ছলের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত এই পর্বে প্রধান অতিথি ছিলেন কানাডার প্রথম বাংলা টিভি চ্যানেল ও বাংলা পত্রিকা দেশে বিদেশে এর সিইও ও সম্পাদক নজরুল ইসলাম মিন্টু, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির নির্বাচন কমিশনার কাওছারুজ্জামান কয়েছ, কমিউনিটি এডভান্সমেন্টের সভাপতি রিযাজ আহমদ কামরান, হৃদয়ে বাংলাদেশ সংগঠনের সভাপতি সাইদুর রহমান লিংকন,জমপ্রিয় বাউল শিল্পি কালা মিযা, এনওয়াই পিডি অফিসার আমিনুল ইসলাম শাওন, মাহবুব জুহেল,স্কুল সেফতি অফিসার তরিকুল ইসলাম মিটু ও ফটো সাংবাদিক মোনতাসির বিল্লাহ তোষার । বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক আহবাব চৌধুরী খোকন, সিনিয়ার সহ সভাপতি জাকির আহমদ, সমাজকল্যান সম্পাদক আব্দুল হান্নান, বনভোজন প্রস্তুতি কমিটির আহবায়ক লোকমান হোসেন লুকু,বনভোজন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক মাকসুদা আহমদ,শাহ বদরুজ্জামান রুহেল, যুগ্ম সদস্য সচিব শাহ কামাল উদ্দীন, এম ডি আলাউদ্দীন, প্রধান সমন্বয়কারী রিফাত আহমদ আদনান, সমন্বয়কারী সোহেল আহমদ ও হেলাল আহমদ প্রমুখ।

সভায় উপস্থিত সকল কালচারাল এসোসিয়েশন এর এই আয়োজনের ভূয়সী প্রশংসা করেন।
অনুষ্টানে র‍্যাফেল ড্র প্রথম পুরস্কার ছিলো বাংলা টাউন সুপার মার্কেটের সৌজন্যে প্রদত্ত স্বর্ণের চেইন, দ্বিতীয় পুরস্কার ছিলো বাংলাদেশ সোসাইটির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী রব-রুহুল পরিষদের সৌজন্যে প্রদত্ত ৫৬ইঞ্চি টিভি ,তৃতীয় পুরস্কার আল আসকা সুপার মার্কেটের সৌজন্যে প্রদত্ত ৫০ ইঞ্চি টিভি, চতুর্থ পুরস্কার ছিলো হেলথ কেয়ারের রোকন হাকিমের সৌজন্যে প্রদত্ত লেপটপ, পঞ্চম পুরস্কার ছিলো একাউন্টেন্ট আব্দুল আহাদ এন্ড কোং এর সৌজন্যে প্রদত্ত ৩২ ইঞ্চি টিভি, ৬ষ্ঠ  পুরস্কার ছিলো স্টারলিং ফার্মেসীর সৌজন্যে প্রদত্ত ট্যাবলেট,৭ম পুরস্কার ছিল রাজনীতিবিদ আব্দুর রহিম বাদশার সৌজন্যে প্রদত্ত আই পেড, অষ্টম পুরস্কার ছিলো পার্কচেস্টার রিয়েলিটির সৌজন্যে প্রদত্ত স্কুটার, নবম পুরস্কার ছিলোএশিয়ান ড্রাইভিং স্কুলের সৌজন্যে প্রদত্ত মাইক্রোওভেন, দশম পুরস্কার ছিলো বৃহত্তর মায়মনসিং সমিতির সৌজন্যে প্রদত্ত রাইস কোকার, একাদশ পুরস্কার ছিলো মোহাম্মদ এন মজুমদার প্রদত্ত টেবিল ফেন ও দ্বাদশ পুরস্কার ছিলো ত্রিশা স্টোর স্টারলিং এভিনিউয়ের সৌজন্যে প্রদত্ত একটি

ব্লুটুথ হেডফোন সেট ।এছাড়া র‍্যাফেল ড্রতে সংগঠনের অন্যতম পৃষ্ঠপোষক মামুন রহমানের সৌজন্যে একটি বিশেষ পুরস্কার ছিলো নগদ একশত ডলার ও একটি মেগা মিলিয়ন লটারী।



সিলেটভিউ২৪ডটকম/২৭ আগস্ট ২০১৯/এসবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাষ্ট্র খবর

  •   নিউইয়র্ক পুলিশে প্রথম নারী বাংলাদেশি ফজিলা
  •   নিউইয়র্কে ইউএস বাংলা অনলাইন প্রেসক্লাবে মেহেদী কাবুল সংবর্ধিত
  •   কমিউনিটি নেতা শাহিনের খুনীদের শাস্তির দাবীতে আমেরিকাতে প্রতিবাদ সমাবেশ
  •   আমেরিকার মিশিগানে হচ্ছে প্রথম স্থায়ী শহিদ মিনার
  •   নিউইয়র্কে পিতার জীবন বাঁচাতে বাঙালি যুবকের কিডনি দান
  •   জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র ভারপ্রাপ্ত সেক্রেটারি লোকমান
  •   স্বাধীনতার সূবর্নজয়ন্তীতে মিশিগান স্টেট যুবলীগের আলোচনা সভা ও শ্রদ্ধা নিবেদন
  •   ২৫ মার্চ ‌‘গণহত্যা দিবস’ ঘোষণার দাবি মিশিগান স্টেট ছাত্রলীগের
  •   নিউইয়র্কে কাইযুম চৌধুরীর রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল
  •   জুয়েল সাদতের "সাদা মার্জিন" বেরিয়েছে