আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

২৭ অক্টোবর জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র নির্বাচন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-১৩ ১০:০৫:৪১

শাহ বদরুজ্জামানরুহেল, নিউইয়র্ক :: যুক্তরাষ্ট্র প্রবাসী বৃহত্তর সিলেটবাসীদের সর্ববৃহৎ সামাজিক সংগঠন জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র কার্যকরী পরিষদের ত্রি-বার্ষিক নির্বাচন আগামী ২৭ অক্টোবর রোববার। এই নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেছেন। ঘোষিত তফসিল মোতাবেক মনোনয়নপত্র বিক্রি ২২ সেপ্টেম্বর, মনোনয়নপত্র গ্রহণ ২৯ সেপ্টেম্বর (বিকেল৭টা থেকে রাত ৯টা), মনোনয়নপত্র প্রত্যাহার ২ অক্টোবর (বিকেল ৭টার মধ্যে) এবং নির্বাচন ২৭ অক্টোবর রোববার। খবর ইউএনএ’র।

সিটির এস্টোরিয়াস্থ এসোসিয়েশন কার্যালয়ে গত ৯ সেপ্টেম্বর সোমবার সন্ধ্যায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসোসিয়েশনের প্রধান নির্বাচন কমিশনার মনজুর আহমেদ চৌধুরী নির্বাচনী তফসির ঘোষণা করেন। এসময় ৫ সদস্যের কমিশনের অপর তিন সদস্য যথাক্রমে সৈয়দ কামাল উদ্দিন আহমেদ, ইকবাল আহমেদ মাহবুব ও এম এ হাকিম উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা ১৫০ ডলারে মনোনয়নপত্র প্যাকেজ ক্রয় করতে পারবেন। সভাপতি পদের মনোনয়নপত্র ক্রয় ফি ২০০০ ডলার, সহ সভাপতি পদের মনোনয়নপত্র ফি ১৫০০ ডলার, সাধারণ সম্পদক পদের মনোনয়নপত্র ফি ১৭০০ ডলার, সম্পাদকীয় পদের মনোনয়নপত্র ফি ১১০০ ডলার এবং নির্বাহী সদস্য পদের মনোনয়নপত্র ফি ৪০০ ডলার ধার্য্য করা হয়েছে। এসব ফি অফেরত যোগ্য।

সংবাদ সম্মেলনে মনজুর আহমেদ চৌধুরী উপরোক্ত তথ্য জানিয়ে এসোসিয়েশনের নির্বাচন সফল করতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করে বলেন এবারের ভোটার সংখ্যার বিবেচনায় একটি কেন্দ্রেই ভোট গ্রহন করা হবে এবং ভোট গ্রহণ মেশিনেও হতে পারে বা ব্যালট পেপারেও হতে পারে। এটি নির্ভর করবে পরিস্থিতির উপর। কেননা, ভোট কেন্দ্র নির্ধারণ সহ ভোটার মেশিন পাওয়া না পাওয়ায় বিষয়টিও বিবেচনা করতে হচ্ছে। তিনিবলেন, আগমিী সপ্তাহে মিডিয়ায় বিজ্ঞাপন প্রচারের মধ্য দিয়ে নির্বাচন কমিশন নির্বাচন বিষয়ে বিস্তারিত অবহিত করবেন। এর আগে ইসি’র সদস্যগণ সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। উল্লেখ্য, এবার জালালাবাদ এসোসিয়েশনের মোট ভোটার হচ্ছেন ৩ হাজার ২৮১জন। এরমধ্যে ৪১০ জন আজীবন সদস্য রয়েছেন।

সি‌লেট‌ভিউ২৪ডটকম/১৩‌সে‌প্টেম্বর২০১৯/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাষ্ট্র খবর

  •   নিউইয়র্ক পুলিশে প্রথম নারী বাংলাদেশি ফজিলা
  •   নিউইয়র্কে ইউএস বাংলা অনলাইন প্রেসক্লাবে মেহেদী কাবুল সংবর্ধিত
  •   কমিউনিটি নেতা শাহিনের খুনীদের শাস্তির দাবীতে আমেরিকাতে প্রতিবাদ সমাবেশ
  •   আমেরিকার মিশিগানে হচ্ছে প্রথম স্থায়ী শহিদ মিনার
  •   নিউইয়র্কে পিতার জীবন বাঁচাতে বাঙালি যুবকের কিডনি দান
  •   জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র ভারপ্রাপ্ত সেক্রেটারি লোকমান
  •   স্বাধীনতার সূবর্নজয়ন্তীতে মিশিগান স্টেট যুবলীগের আলোচনা সভা ও শ্রদ্ধা নিবেদন
  •   ২৫ মার্চ ‌‘গণহত্যা দিবস’ ঘোষণার দাবি মিশিগান স্টেট ছাত্রলীগের
  •   নিউইয়র্কে কাইযুম চৌধুরীর রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল
  •   জুয়েল সাদতের "সাদা মার্জিন" বেরিয়েছে