আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

নিউইয়র্কে সাবেক অর্থমন্ত্রী সাইফুর রহমানের স্মরণসভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-১৬ ২১:৫২:২৩

শাহ বদরুজ্জামান রুহেল, নিউইয়র্ক থেকে :: সাবেক অর্থমন্ত্রী সাইফুর রহমানের স্মরণসভায় বক্তারা বলেছেন, এম সাইফুর রহমান তাঁর ভালো কর্মের জন্য মানুষের অন্তরে বেঁচে থাকবেন অনন্তকাল । তিনি বৃহত্তর সিলেটের যে উন্নয়ন করে গেছেন তা এ অঞ্চলের মানুষ কোনদিন ভুলবেনা।

রবিবার ( ১৫ই সেপ্টেম্বর) দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নিউইয়র্কের জ্যাকসন হাইডসে স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করে  এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ।

মৌলভীবাজারের বিশিষ্ট সমাজকর্মী চৌধুরী সালেহ আহমেদের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক জনাব আহবাব হোসেন চৌধুরী খোকনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জনাব আব্দুস সালাম। অতিথির বক্তব্যে আব্দুস সালাম বলেন, সাইফুর রহমান দেশের এক দূর্যোগময় মুহুর্তে দেশের অর্থনীতির হাল ধরেছিলেন। তাঁর দক্ষ ব্যবস্থাপনায় বাংলাদেশ তলাবিহীন জুড়ির অপবাদ গুছিয়ে একটি সমৃদ্ধ বাংলাদেশে পরিণত হয়েছিলো। সাইফুর রহমান দেশপ্রেমিক ছিলেন তাই তাঁর সময় ব্যাংক ডাকাতি হয়নি।

বিশেষ অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জনপ্রিয় সঙ্গীতশিল্পী বেবী নাজনিন, জাতীয়তাবাদী মহিলাদলের কেন্দ্রীয় নেত্রী ঢাকা সিটি কর্পোরেশনের প্রাক্তন কমিশনার মিসেস ফাতেমা সালাম, যুক্তরাষ্ট্র  বিএনপির প্রাক্তন সভাপতি আব্দুল লতিফ সম্রাট, প্রাক্তন সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, প্রাক্তন সিনিয়ার সহ সভাপতি গিয়াস আহমদ, প্রাক্তন সহ সভাপতি মনজুর আহমদ চৌধুরী, বাংলা পত্রিকার সম্পাদক ও টাইম টেলিভিশনের সিইও আবু তাহের, মূলধারার রাজনীতিবিদ ও জালালাবাদ এসোসিয়েশন এর প্রাক্তন সভাপতি বদরুন নাহার খান মিতা, মৌলভীবাজার সমিতির প্রাক্তন সভাপতি ফজলু মিয়া, ঢাকা সিটি যুবদলের সিনিয়ার সহ সভাপতি মাকসুদ আহমদ মিলন বিএনপি নেতা মাহমুদ চৌধুরী, আবু সাইদ আহমদ, এবাদ চৌধুরী, বাসেত রহমান, বিএনপি নেতা গিয়াস উদ্দীন, আব্দুর রহিম, মাওলানা রশিদ আহমদ, আমানত হোসেন আমান, জাবেদ উদ্দীন, এমদাদ চৌধুরী দিপু, ওবায়দুল হক শিবলু, জাবের আহমদ এমদাদ রহমান তরফদার, রিপন মিয়া, সৈয়দ গৌসুল হোসেন, খলিলুর রহমান, সোহরাব হোসেন, কাজী আমিনুল হক স্বপন, রেজাউল আজাদ ভূইয়া, মাসুক মিযা, শাহ রকিব উদ্দীন, শাহবাজ আহমদ, চৌধুরী মোমিত তানিম প্রমুখ ।

অনুষ্ঠানে দেশ থেকে টেলিকনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন সাইফুর রহমানের জৈষ্ট পুত্র  ও মৌলভীবাজার বিএনপি সভাপতি এম নাসের রহমান । তিনি নিউইয়র্কের মতো ব্যস্ত জায়গায় তার পিতার স্মরণে এই আয়োজনের জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান এবং তাঁর পিতার জন্য সকলের নিকট দোয়া চান ।

অনুষ্ঠানে জালালাবাদ এসোসিয়েশন এর প্রাক্তন সহ সভাপতি আব্দুল মছব্বির, মৌলভীবাজার ফাউন্ডেশনের সভাপতি সৈয়দ মামুন, সৈয়দ নজরুল, মনজুর চৌধুরী জগলু, কয়েছ আহমদ চৌধুরী, বোরহান উদ্দীন, শাহ মামুন আহমদসহ মৌলভীবাজারের বিপুলসংখ্যক বাসিন্দা উপস্থিত ছিলেন ।

সিলেটভিউ২৪ডটকম/১৬ সেপ্টেম্বর ২০১৯/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাষ্ট্র খবর

  •   নিউইয়র্ক পুলিশে প্রথম নারী বাংলাদেশি ফজিলা
  •   নিউইয়র্কে ইউএস বাংলা অনলাইন প্রেসক্লাবে মেহেদী কাবুল সংবর্ধিত
  •   কমিউনিটি নেতা শাহিনের খুনীদের শাস্তির দাবীতে আমেরিকাতে প্রতিবাদ সমাবেশ
  •   আমেরিকার মিশিগানে হচ্ছে প্রথম স্থায়ী শহিদ মিনার
  •   নিউইয়র্কে পিতার জীবন বাঁচাতে বাঙালি যুবকের কিডনি দান
  •   জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র ভারপ্রাপ্ত সেক্রেটারি লোকমান
  •   স্বাধীনতার সূবর্নজয়ন্তীতে মিশিগান স্টেট যুবলীগের আলোচনা সভা ও শ্রদ্ধা নিবেদন
  •   ২৫ মার্চ ‌‘গণহত্যা দিবস’ ঘোষণার দাবি মিশিগান স্টেট ছাত্রলীগের
  •   নিউইয়র্কে কাইযুম চৌধুরীর রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল
  •   জুয়েল সাদতের "সাদা মার্জিন" বেরিয়েছে