আজ বুধবার, ১২ অগাস্ট ২০২০ ইং

আপনারা শুধু দেশকে দিয়েই যাচ্ছেন, বিনিময়ে কিছু নিচ্ছেন না: সাংবাদিক নবেল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-৩০ ১৩:৪৬:২০

শাহ বদরুজ্জামান রুহেল, নিউইয়র্ক :: বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশন ইনএর উদ্যোগে সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সিলেটভিউ২৪ডটকম’র সম্পাদক সাংবাদিক শাহ দিদার আলম চৌধুরী নবেল’র সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার নিউইয়র্কের স্থানীয় সময় রাত ৮টায বাংলা গার্ডেন রেস্টুরেন্টে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় স্থানীয় কমিউনিটি নেতৃবৃন্দসহ বিভিন্ন স্তরের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সংগঠনের সাধারণ সম্পাদক আহবাব চৌধুরী খোকনের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি ও বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ড সদস্য আব্দুল হাসিম হাসনু।

সাংবাদিক শাহ দিদার আলম চৌধুরী বলেন, প্রবাসীর নিঃস্বার্থভাবে দেশকে শুধু দিয়েই যাচ্ছেন কিন্তু বিনিময়ে তারা কিছুই নিচ্ছেন না। তারা দেশে রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনীতির মজবুত ভীত গড়তে সহযোগিতার মাধ্যমে তাদের দেশপ্রেমের প্রমাণ দিচ্ছেন তা অকপটে স্বীকার করতে হয়। তাই তিনি প্রবাসী বাংলাদেশিদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

বর্তমান দুর্নীতি দমন অভিযানকে সুন্দর আগামীর বাংলাদেশের আশার আলো অভিহিত করে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উদ্যোগকে সবার সমর্থন ও সহযোগিতা করতে হবে যাতে এই অভিযান চলমান থাকে, কোন বাধা বিপত্তি এই অভিযান রুখতে না পারে। তাই সাংবাদিকের কলম ও জনতার মুখের প্রতিবাদের আওয়াজ চালু রাখতে হবে।

উক্ত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমিউনিটির প্রবীণ ব্যক্তিত্ব আব্দর রব দলা মিয়া, মূলধারার রাজনীতিবিদ আব্দুস শহিদ, ব্রঙ্কসের বাঙালি কলম্বাস খ্যাত মুক্তিযুদ্ধের সংগঠক আব্দুল বাসির খান, বাংলাদেশ সোসাইটির নির্বাচন কমিশনার কাওছারুজ্জামান কয়েছ।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জুনেদ আহমেদ চৌধুরী, মাহবুব আলম, হৃদয়ে বাংলাদেশ এর সভাপতি সাইদুর রহমান লিংকন, বাকা'র সাংগঠনিক সম্পাদক সারওয়ার চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুহেল আহমদ, ধর্ম ও সমাজসেবা সম্পাদক এম ডি আলাউদ্দিন, সিনিয়র সহসভাপতি জাকির আহমদ, সহসভাপতি লোকমান হোসেন লুকু, কবি রেহানুজ্জামান রেহান, সহ সাধারণ সম্পাদক কবি মাকসুদা আহমেদ, ফটো সাংবাদিক মুহতাসিম বিল্লা তুষার, ফয়সল আহমেদ, কবি হাবিব ফয়েজী, বদরুজ্জামান রুহেল, ফেঞ্চুগঞ্জ অর্গেনাইশনের সাধারণ সম্পাদক মোঃ শামীম মিয়া, সামাদ মিয়া জাকের প্রমুখ।

সভার শুরুতে ফুলের তোড়া দিয়ে সাংবাদিক শাহ দিদার আলম চৌধুরীকে স্বাগত জানানো হয় এবং সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করা হয়।

বিভিন্ন বক্তা আলোচনায় অংশ নিয়ে দেশের সরকারের প্রতি প্রবাসীদের বিভিন্ন দাবী দাওয়া ও অভিযোগ অনুযোগ তুলে ধরেন।

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাষ্ট্র খবর

  •   আমেরিকা-বাংলাদেশ কমিউনিটি ডেভেলপমেন্টের কমিটি গঠন
  •   নিউইয়র্কে তিন বাংলাদেশি তরুণের মৃত্যু, বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া
  •   মিশিগানের নির্বাচনে সিলেটের খাজা শাহাব আহমদের বিজয়
  •   এম সাইফুর রহমান স্মৃতি সংসদ যুক্তরাষ্ট্রের পূর্ণাঙ্গ কমিটি গঠন
  •   মাথিউরা সমিতি নিউইয়র্কের বনভোজন ও বারবিকিউ পার্টি সম্পন্ন
  •   মিশিগানে বঙ্গবন্ধুর স্থায়ী প্রতিকৃতি স্থাপন করল যুবলীগ
  •   সাংবাদিক জুয়েল সাদত বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় সহসভাপতি মনোনিত
  •   আ.লীগ নেতৃবৃন্দের মৃত্যুতে মিশিগান স্টেট যুবলীগের শোকসভা ও দোয়া
  •   মিশিগানে ব্ল্যাক লাইফ ম্যাটার র‍্যালি
  •   যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ হত্যা, মিশিগানে বাংলাদেশিদের বিক্ষোভ