আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

নিউইয়র্কের টাইমস স্কোয়ারে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-১২ ১০:৪৬:০৩

নিউইয়র্ক প্রতিনিধি :: নিউইয়র্কে ম্যানহাটানের বিশ্বখ্যাত টাইমস স্কোয়ারে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উযদাপন ও জন্মশতবার্ষিকী উদযাপনের ক্ষণগণনা শুরু হয়েছে।


যুক্তরাষ্ট্র প্রবাসী আওয়ামী লীগ ও আওয়ামী পরিবারের সদস্যরা স্থানীয় সময় ১০ জানুয়ারি শুক্রবার রাত ১১টায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও ‘মুজিববর্ষ’র ক্ষণগণনা শুরু উৎসবে মেতে ওঠেন। এসময় বঙ্গবন্ধুর ছবি সম্বলিত বর্ণিল ব্যানার, পোস্টর, প্ল্যাকার্ড ইত্যাদি হাতে নিয়ে শ্লোগানে মুখরিত হয়ে ওঠেন আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতা-কর্মীরা। উৎসুক বিদেশীরাও অনুষ্ঠান স্থলে এসে জড়ো হয়। সাবেক ছাত্র নেতা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশার সভাপতিত্বে এবং যুবলীগ নেতা জামাল হুসেনের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের উপদেষ্টা মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল, আওয়ামী লীগ নেতা আবদুল হামিদ, আবদুল মুহিত, দুরুদ মিয়া রনেল, মইদুর লস্কর জুয়েল, যুবলীগ নেতা ইফজাল চৌধুরী, রেজা আবদুল্লাহ স্বপন, জামাল আহমেদ, জাসদ নেতা নূরে আলম জিকু, কমিউনিটি এক্টিভিস্ট এস আর লিংকন, শারমিন তানিয়া, মাকসুদা আহমেদ, এম বি তুষার প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু, জাতীয় চারনেতা, মুক্তিযুদ্ধে শহিদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।বক্তারা বলেন, ১০ জানুয়ারি স্বাধীনতার মহান স্থপতি ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের মধ্যদিয়ে বাংলাদেশের স্বাধীনতা ও বিজয় পূর্ণতা পায়। তারা বলেন, ইতোমধ্যেই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৭ মার্চ ২০২০ থেকে ১৭ মার্চ ২০২১ সময়কে ‘মুজিববর্ষ’ হিসেবে ঘোষণা করা হয়েছে। বাংলাদেশে বছরব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এই মুজিব বর্ষ উদযাপিত হবে। এ প্রবাসেও বিভিন্ন কর্মসূচির মাধ্যমে মুজিববর্ষ উদযাপনের নানা কর্মসূচি নেয়া হয়েছে। তারা বলেন, মুজিব বর্ষ শুধু আনুষ্ঠানিকতাই নয়, এটি একটি দর্শন। এই দর্শন ধারণ করে আমরা প্রবাস থেকেও একযোগে কাজ করবো।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, যুবলীগ ও সহযোগি সংগঠনের নেতা-কর্মী-সমর্থকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম/১২ জানুয়ারি ২০২০/এসবি/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাষ্ট্র খবর

  •   নিউইয়র্ক পুলিশে প্রথম নারী বাংলাদেশি ফজিলা
  •   নিউইয়র্কে ইউএস বাংলা অনলাইন প্রেসক্লাবে মেহেদী কাবুল সংবর্ধিত
  •   কমিউনিটি নেতা শাহিনের খুনীদের শাস্তির দাবীতে আমেরিকাতে প্রতিবাদ সমাবেশ
  •   আমেরিকার মিশিগানে হচ্ছে প্রথম স্থায়ী শহিদ মিনার
  •   নিউইয়র্কে পিতার জীবন বাঁচাতে বাঙালি যুবকের কিডনি দান
  •   জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র ভারপ্রাপ্ত সেক্রেটারি লোকমান
  •   স্বাধীনতার সূবর্নজয়ন্তীতে মিশিগান স্টেট যুবলীগের আলোচনা সভা ও শ্রদ্ধা নিবেদন
  •   ২৫ মার্চ ‌‘গণহত্যা দিবস’ ঘোষণার দাবি মিশিগান স্টেট ছাত্রলীগের
  •   নিউইয়র্কে কাইযুম চৌধুরীর রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল
  •   জুয়েল সাদতের "সাদা মার্জিন" বেরিয়েছে