আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

যুক্তরাষ্ট্রে বাকা'র সাধারণ সভা অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-১১ ১৭:৪৮:৪৫

যুক্তরাষ্ট্র প্রতিনিধি :: বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশন (বাকা) এর সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার ব্রঙ্কসের এশিয়ান ড্রাইভিং স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত হয় ।

সংগঠনের সভাপতি আব্দুল হাসিম হাসনুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহবাব চৌধুরী খোকনের উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় কোরআন তেলওয়াত করেন আইন ও আন্তর্জাতিক সম্পাদক এম ডি আলাউদ্দিন।

স্বাগত বক্তব্য রাখেন- সাংগঠনিক সম্পাদক সারওয়ার চৌধুরী এবং সাংগঠনিক রিপোর্ট পেশ করেন সাধারণ সম্পাদক আহবাব চৌধুরী খোকন ও আয় ব্যয়ের রিপোর্ট উপস্থাপন করেন কোষাধ্যক্ষ শাহ বদরুজ্জামান রুহেল। সাংগঠনিক রিপোর্ট ও আয় ব্যয়ের রিপোর্টের উপর সাধারণ আলোচনায় অংশ নেন সহ-সভাপতি লোকমান হোসেন লুকু, রেহানুজ্জামান রেহান, যুগ্ম সাধারণ সম্পাদক মাকসুদা আহমদ, আলমগীর কবির শামীম, মোহাম্মদ সাদি মিন্টু, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হাবিব ফয়েজি, আইনও আন্তর্জাতিক সম্পাদক এম ডি আলাউদ্দিন, প্রচার ও গণ সংযোগ সম্পাদক সোহেল আহমদ, কার্যকরী সদস্য সৈয়দ ইলিয়াস খছরু, আহমেদ ফয়ছল, চৌধুরী মোমিত  তানিম, মোহাম্মদ এ রনি।

সভায় বাকার কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করে বক্তব্য রাখেন- বাংলাদেশী আমেরিকান কমিউনিটি কাউন্সিল এর সভাপতি মোহাম্মদ এন মজুমদার, হৃদয়ে বাংলাদেশ এর সভাপতি সাইদুর রহমান লিংকন, সাধারণ সম্পাদক পল্লব সরকার, ফটো সাংবাদিক মোনতাসির বিল্লাহ তোষার, কণ্ঠশিল্পী শারমিন তানিয়া প্রমুখ।

সভায় সর্বসম্মতি ক্রমে বিদায়ী সাধারণ সম্পাদক আহবাব চৌধুরী খোকনকে সভাপতি ও বিদায়ী সাংগঠনিক সম্পাদক সারওয়ার চৌধুরীকে সাধারণ সম্পাদক ও এম ডি আলাউদ্দিনকে সাংগঠনিক সম্পাদক করে ২৩ সদস্য বিশিষ্ট সংগঠনের নতুন কমিটি ঘোষনা করা হয়।

নতুন কমিটির নাম ঘোষনা করেন সংগঠনের বিদায়ী সভাপতি আব্দুল হাসিম হাসনু। এই কমিটি আগামী ১৯শে এপ্রিল অভিষেকের মাধ্যমে দায়িত্ব গ্রহণ করবে।

কমিটির অন্যান্য কর্মকর্তারা হচ্ছেন সহ সভাপতি জাকির আহমদ, লোকমান হোসেন লুকু, রেহানুজ্জামান রেহান, মোহাম্মদ সাদি মিন্টু, আহমদ  ফয়ছল, যুগ্ম সাধারণ সম্পাদক
মাকসুদা আহমদ, আলমগীর  কবির শামীম, শাহ কামাল উদ্দিন, কোষাধ্যক্ষ বদরুজ্জামান রুহেল, সহ সাংগঠনিক সম্পাদক চৌধুরী মোমিত তানিম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক কবি হাবিব ফয়েজী, প্রচার ও গণ সংযোগ সম্পাদক সোহেল আহমদ, আইন ও আন্তর্জাতিক সম্পাদক আব্দুল হান্নান, ক্রীড়া ও চিত্ত বিনোদন সম্পাদক হেলাল আহমদ, স্কুল শিক্ষা ও সমাজকল্যাণ সম্পাদক মিসেস সালমা সুমি, সদস্য আব্দুল হাসিম হাসনু, সৈয়দ ইলিয়াস খছরু, জে মোল্লা সানি, শহিদুল ইসলাম ও মোহাম্মদ এ রনি করিম  ।

সভায় বিগত এক বছরে দেশে এবং প্রবাসে যারা মৃত্যু বরণ করেছেন তাদের জন্য শোক প্রস্তাব গৃহিত হয় ।

উক্ত সাধারণ সভায় গৃহীত অন্যান্য সিদ্ধান্তঃ আগামী ১৮ই এপ্রিল বৈশাখী মেলার সিদ্ধান্ত গৃহীত হয়। মাকসুদা আহমদকে আহবায়ক, বদরুজ্জামান রুহেলকে সদস্য সচিব ও মোহাম্মদ সাদি মিন্টুকে প্রধান সমন্বয়কারী করে বৈশাখী মেলা উদযাপন কমিটি দায়িত্ব দেওয়া হয়। আগামী ৫ই মে ইফতার মাহফিল ও কেরাত প্রতিযোগিতা করার সিন্ধান্ত গৃহীত হয় এবং এ ব্যাপারে কবি রেহানুজ্জামানকে আহবায়ক, এম ডি আলাউদ্দিনকে সদস্য সচিব ও জাকির আহমদকে প্রধান সমন্বয়কারী করে ইফতার মাহফিল ও কেরাত প্রতিযোগিতা প্রস্তুতি কমিটি গঠিত হয়।

১৯শে জুলাই ৮ম বাংলা মেলা (পথ মেলা) করার সিন্ধান্ত নেওয়া হয় এবং এ ব্যাপারে আহমদ ফয়ছলকে আহবায়ক, সোহেল আহমদকে সদস্য সচিব ও শাহ কামাল উদ্দিনকে প্রধান সমন্বয়কারী করে ৮ম বাংলা মেলার প্রস্তুতি কমিটি এবং ৯ই আগষ্ট বনভোজন করার সিন্ধান্ত নেওয়া হয় এবং এ ব্যাপারে লোকমান হোসেন লুকুকে আহবায়ক , আলমগীর কবির শামীমকে সদস্য সচিব ও হাবিব ফয়েজিকে প্রধান সমন্বয়কারী করে বনভোজন প্রস্তুতি কমিটি গঠন করা হয় ।

এছাড়া যথাযোগ্য মর্যাদায় সকল জাতীয় দিবস উদযাপনের সিন্ধান্ত নেওয়া হয় ।

সিলেটভিউ২৪ডটকম/১১ ফেব্রুয়ারি ২০২০/এসবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাষ্ট্র খবর

  •   নিউইয়র্ক পুলিশে প্রথম নারী বাংলাদেশি ফজিলা
  •   নিউইয়র্কে ইউএস বাংলা অনলাইন প্রেসক্লাবে মেহেদী কাবুল সংবর্ধিত
  •   কমিউনিটি নেতা শাহিনের খুনীদের শাস্তির দাবীতে আমেরিকাতে প্রতিবাদ সমাবেশ
  •   আমেরিকার মিশিগানে হচ্ছে প্রথম স্থায়ী শহিদ মিনার
  •   নিউইয়র্কে পিতার জীবন বাঁচাতে বাঙালি যুবকের কিডনি দান
  •   জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র ভারপ্রাপ্ত সেক্রেটারি লোকমান
  •   স্বাধীনতার সূবর্নজয়ন্তীতে মিশিগান স্টেট যুবলীগের আলোচনা সভা ও শ্রদ্ধা নিবেদন
  •   ২৫ মার্চ ‌‘গণহত্যা দিবস’ ঘোষণার দাবি মিশিগান স্টেট ছাত্রলীগের
  •   নিউইয়র্কে কাইযুম চৌধুরীর রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল
  •   জুয়েল সাদতের "সাদা মার্জিন" বেরিয়েছে