Sylhet View 24 PRINT

করোনাভাইরাস : যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেটে জরুরি অবস্থা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-২৪ ১৪:১১:৫৮

তোফায়েল রেজা সোহেল, মিশিগান (যুক্তরাষ্ট্র) থেকে: করোনাভাইরাসের বিস্তাররোধে যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেটের বাসিন্দাদের বাড়িতে থাকতে নির্দেশনা জারি করেছেন গভর্নর গ্রেচেন হুইটমার। ২৩ মার্চ সংবাদ সম্মেলন করে এ আদেশ দেয়া হয়েছে। আজ থেকেই স্টে হোম শুরু হবে। কার্যকর থাকবে ১৩ এপ্রিল পর্যন্ত।এ ছাড়া স্টেটের সকল শিক্ষাপ্রতিষ্ঠান ১৩ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। এখনও পর্যন্ত (২৩ মার্চ) মিশিগান স্টেটে ১ হাজার ২৩২ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১৫ জন।
গভর্নর গ্রেচেন হুইটমারের নির্দেশ অনুসারে, মিশিগানের বাসিন্দারা জরুরি প্রয়োজন হলে বাড়ি থেকে বের হতে পারবেন। জরুরি পণ্য বা ওষুধ কিনতে, কুকুরকে হাঁটানো বা ব্যয়াম করার জন্য বাড়ি থেকে বের হতে পারবেন। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান, ওষুধের দোকান, ব্যাংক ও গ্যাস-পেট্রল স্টেশন খোলা থাকবে। তবে অপ্রয়োজনে বাহির হলে পুলিশ আইন প্রয়োগ করবে। 
এদিকে গোটা দেশের মধ্যে নিউইয়র্কে ভাইরাসটিতে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি। রাজ্যের গভর্নর এন্ড্রু কুওমো সোমবার তার কার্যালয়ে এক ব্রিফিংয়ে জানানে, সেখানে আক্রান্ত রোগীর সংখ্যা এখন ২০ হাজার ৯৪০ জন।আক্রান্তদের মধ্যে এর মধ্যে ১৫৭ জন হাসপাতালগুলোর নিবিড় পরিচর্যা কেন্দ্রে রয়েছেন। তাদের অবস্থা আশঙ্কাজনক। আক্রান্ত রোগীর ১৩ শতাংশ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানান তিনি।
গভর্নর কুওমো বলেন, ‘গড়ে প্রতিদিন ১৬ হাজার মানুষের করোনা পরীক্ষা করানো হচ্ছে। আমরা আমাদের সাধ্যমতো এই মহামারি প্রতিরোধ করার চেষ্টা করছি।’ গতকাল তিনি নিউইয়র্কের করোনা মোকাবিলায় কেন্দ্রীয় সরকারকে আরও বেশি পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।
শেষ খবর অনুযায়ী, যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা এখন ৪২ হাজার ৪৪৩ জন। দেশটিতে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫১৭ জন। ভইরাসটির সংক্রমণে গত একদিনে প্রাণ হারিয়েছেন ৯৮ জন। শহরটির মেয়র ব্লাসিও তার রাজ্যে সাহায্য বাড়াতে প্রেসিডেন্ট ট্রাম্পের প্রতি আহ্বান জানিয়েছেন।
সিলেটভিউ২৪ডটকম / ২৪ মার্চ, ২০২০/ টিআরএস / ডালিম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.