Sylhet View 24 PRINT

মিশিগানে মসজিদে হবে ঈদের জামাত, হচ্ছে না জায়ান পার্কে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৪ ১৩:৩৪:৫৬

তোফায়েল রেজা সোহেল, মিশিগান :: রবিবার যুক্তরাষ্ট্রের মিশিগানে পালিত হবে মুসলমানদের সবচেয়ে বড় উৎসব পবিত্র ঈদুল ফিতর। কিন্তু রাজ্যের ডেট্রয়েট সিটির জায়ান পার্ক এবং ওয়ারেন সিটির হলমিছ পার্কে এবার ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হচ্ছে না। করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে এবার মসজিদে মসজিদে ঈদের ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

সূত্র বলেছে,বিভিন্ন মসজিদে মুসল্লিদের উপস্থিতির উপর ভিত্তি করে সংশ্লিষ্ট মসজিদ পরিচালনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী কয়েকটি জামাতে ঈদের নামাজ আদায় করবেন মুসল্লিগণ।

জানা গেছে, মিশিগানের ডেট্রয়েট সিটির জায়ান পার্কে সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত হত। পরের স্থানে রয়েছে ওয়ারেন সিটির হলমিছ পার্ক। এবার মুসল্লিদের জীবনের ঝুঁকি বিবেচনা করে এবং দেশটির স্বাস্থ্য বিধি মেনে ঈদের জামাত বাতিল করেছেন বাংলাদেশী মুসলিম নেতারা।

রাজ্যের বেশ কয়েকজন পুরোনো বাংলাদেশী বাসিন্দা জানান, ডেট্রয়েট, হেমট্রামিক ও ওয়ারেন সিটিতে ১৯ টি মসজিদ রয়েছে। মিশিগানের এই তিন সিটিতে সবচেয়ে বেশি বাংলাদেশী মুসলমানেরা বসবাস করেন। এছাড়া অন্যান্য সিটিতেও মসজিদ রয়েছে। আল নুর মসজিদ, বায়তুল মোকাররম মসজিদ, আলফা লহা মসজিদসহ রাজ্যের অধিকাংশ মসজিদেই সরকারের স্বাস্থ্য নীতিমালা মেনে ঈদের জামাত অনুষ্ঠিত হবে জানা গেছে।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.