Sylhet View 24 PRINT

গ্রেনেড মামলার রায়ে সুইডেন বিএনপির নিন্দা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১১ ২১:২১:৫২

সিলেটভিউ ডেস্ক :: ২১ আগস্ট গ্রেনেড হামলা-মামলার রায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ জনের যাবজ্জীবন এবং ১১ আসামিকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়াকে রাজনৈতিক ‘উদ্দেশ্য প্রণোদিত’ বলে আখ্যায়িত করে নিন্দা ও ক্ষোভ জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) সুইডেন শাখা।

বৃহস্পতিবার গণমাধ্যমে এক বিবৃতিতে সংগঠনটি জানায়,  যে দেশে প্রধান বিচারপতি ন্যায়বিচার পান না, সে দেশে নাগরিকদের ন্যায়বিচার পাওয়ার আশা করা যায় না। আমরা জনগণকে আহ্বান জানাব, রাজপথে এসে এ অনির্বাচিত সরকারকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে।

সুইডেন বিএনপির প্রধান উপদেষ্টা মহিউদ্দিন আহমেদ জিন্টু, সভাপতি এমদাদ হোসেন কচি ও সাধারন সম্পাদক নাজমুল আবেদীন মোহন স্বাক্ষরিত ওই বিবৃতিতে তারা বলেন, ২১ আগস্টের ঘটনায় আমরা সবাই ব্যথিত, জনগনও চেয়েছিলো নিরপেক্ষ এবং স্বচ্ছ বিচার হোক। কিন্তু রাজনৈতিক বিরোধী শক্তিকে দমনের হাতিয়ার হিসেবে এই রায় ব্যবহার করা হয়েছে। তাই সারাদেশের মানুষ আজ ক্ষুব্ধ।

কোনো মামলা বা সরকারের ইশারার রায়ে বিএনপিকে দমন করা যাবে না। আদালতের রায়ে ন্যায়বিচার প্রতিফলিত হয়নি বলেও সুইডেন বিএনপির বিবৃতিতে বলা হয়েছে।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.