আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

নিপুণ রায় সহ বিএনপির নেতাকর্মীদের গ্রেফতারে নিন্দা জানিয়েছে ফিনল্যান্ড বিএনপি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৭ ১২:২৫:১৩

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য এ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সহ-সভাপতি ইউনুস মৃধা এবং জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমাকে গ্রেপ্তারের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ফিনল্যান্ড শাখা।

শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে ফিনল্যান্ড বিএনপির নেতৃবৃন্দ বলেন, ‘২০১৪ সালের ৫ জানুয়ারি জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতার মাধ্যমে শাসনক্ষমতায় এসে বর্তমান ক্ষমতাসীন গোষ্ঠী রাষ্ট্রীয় ক্ষমতা দীর্ঘস্থায়ী করার অপচেষ্টা অব্যাহত রেখেছে। কারণ, অতীত ইতিহাস ভুলে গেলেও আওয়ামী লীগ অন্তত এটুকু অনুধাবন করতে পারছে যে জনগণের ওপর অত্যাচার-নিপীড়নের মাত্রা বৃদ্ধির কারণে এবার ক্ষমতা হারালে আগামীতে ক্ষমতায় আসার সুযোগ অত্যন্ত ক্ষীণ।’

যৌথ বিবৃতিতে স্বাক্ষর করেন ফিনল্যান্ড বিএনপি নেতা জামান সরকার, মবিন মোহাম্মদ, মোকলেসুর রহমান চপল, এজাজুল হক ভূঁইয়া রুবেল, বদরুম মনির ফেরদৌস, সামসুল গাজী, প্রদীপ কুমার সাহা, মোস্তাক সরকার, মিজানুর রহমান মিঠু, তাপস খান, আলাউদ্দিন আহমেদ, শাহিন মোহাম্মদ, আবুল কালাম আজাদ, তাজুল ইসলাম, আশরাফ উদ্দিন, নাজমুল হাসান লিটন, রফিকুল ইসলাম, ইব্রাহিম খলিল, সাজ্জাদ মুন্না, মীর সেলিম, সবুজ খান, মনিরুল ইসলাম, আরিফুজ্জামান বাবু, জুয়েল, আজহার খান, আশরাফুল আলম প্রমুখ।

তারা আরো বলেন, বিএনপি’র যে নেতাকর্মীই এই অবৈধ শাসকগোষ্ঠীর অনাচারের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ করে তাকেই তারা বড় চ্যালেঞ্জ বলে মনে করছে। বিএনপি ভীতিতে এই গণবিচ্ছিন্ন সরকার আচ্ছন্ন হয়ে পড়েছে। 

বিংশ শতাব্দীর এই আধুনিক যুগে নিপুণ রায় চৌধুরী বা আরিফা সুলতানা রুমার মতো প্রতিবাদী নারী কন্ঠকে স্তব্ধ করতে গ্রেফতারের পর অন্যায়ভাবে রিমান্ডে নিয়ে আওয়ামী সরকার জুলুমের যে পৈশাচিক পন্থা অবলম্বন করলো তা আদিম বর্বরতারকে হার মানায়।

ফিনল্যান্ড বিএনপি নেতাকর্মীরা অবিলম্বে নিপুণ রায় চৌধুরী, ইউনুস মৃধা এবং আরিফা সুলতানা রুমার বিরদ্ধে দায়েরকৃত ভুয়া ও অসত্য মামলা প্রত্যাহারসহ রিমান্ড বাতিল করে নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

সিলেটভিউ২৪ডটকম/১৬ নভেম্বর ২০১৮/প্রেবি /আআ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক অন্যান্য দেশ খবর

  •   সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতারে বিশ্ব সাংবাদিক ফোরাম ও নাগরিক সমাজের প্রতিবাদ
  •   স্পেনে নবনিযুক্ত রাষ্ট্রদূতের সঙ্গে স্পেন বাংলা প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাক্ষাৎ
  •   ফিলিস্তিনিদের ওপর হামলায় স্পেনে বিক্ষোভ
  •   ফিনিশ সিটি কাউন্সিল নির্বাচনের লড়াইয়ে বাংলাদেশি মবিন
  •   স্পেনে স্বাস্থ্যবিধি মেনে ঈদুল ফিতর উদযাপন
  •   স্পেনে ঈদুল ফিতর বৃহস্পতিবার
  •   স্পেনে প্রথম করোনা ভাইরাসের ভারতীয় স্ট্রেইন শনাক্ত
  •   স্পেনের রাজার কাছে বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূতের পরিচয় পত্র পেশ
  •   স্পেনে আঞ্চলিক নির্বাচনে বাংলাদেশীদের সমর্থন আদায়ে মাদ্রিদে প্রচারণা
  •   অপশক্তির বিরুদ্ধে পদক্ষেপ নেয়ার আহবান স্পেন আ.লীগের