Sylhet View 24 PRINT

অস্ট্রিয়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস” উদযাপন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-০২ ১২:২০:৪৫

সোহেল চৌধুরী, ভিয়েনা, অস্ট্রিয়া :: যথাযোগ্য মর্যাদায় “মহান স্বাধীনতা ও জাতীয় দিবস” উদযাপন করেছে অস্ট্রিয়া বাংলাদেশ প্রেসক্লাব।


অস্ট্রিয়া বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান এর সভাপতিত্বে ভিয়েনার রেইনবো সুপার শপের হলরুমে এ অনুষ্ঠান উদযাপন করা হয়।প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মীর সালাউদ্দিন তরুণের পরিচালনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়।


অনুষ্ঠানে স্বতঃস্ফূর্তভাবে শিশু-কিশোরসহ বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি,ভিয়েনাস্থ বাংলাদেশি রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক নেতারা অংশগ্রহণ করেন।


উপস্থিত ছিলেন অস্ট্রিয়া বাংলাদেশ প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা আবিদ হোসেন খান তপন, প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এবং সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম, প্রতিষ্ঠাতা সদস্য নাসরিন নাহিদ, সহ-সভাপতি শরিফুল ইসলাম, কোষাধ্যক্ষ আনিসুজ্জামান, তরুণ রাজনীতিক অস্ট্রিয়া ইউথ পিপলাস পার্টির জেলা প্রসিডেন্ট এবং কাউন্সিলর মাহমুদুর রহমান নয়ন, তরুন আইনজীবী মোজাম্মেল  শরিফ  বাপ্পি, বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রিয়া শাখার সভাপতি খন্দকার হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক সাইফুল কবির, বাংলাদেশ অস্ট্রিয়া কালচারাল একাডেমির প্রেসিডেন্ট মিসেস জান্নাতুল ফরহাদ, বাংলাদেশ অস্ট্রিয়া সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান সুমন, সাধারণ সম্পাদক সালমান কবির সোহাগ, ভিয়েনা বাংলা ক্লাবের সভাপতি শাহীনুর ভূঁইয়া, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মাইদুল ইসলাম মিয়া, সাধারণ সম্পাদক তাকি নাজিব, বঙ্গবন্ধু পরিষদ ভিয়েনার সভাপতি রবিন মোহাম্মদ।

বক্তারা কৃতজ্ঞতার সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে তরুণ প্রজন্মের নিকট স্বাধীনতার সঠিক ইতিহাস ও তাৎপর্য তুলে ধরেন। এবং প্রবাসে বেড়ে উঠা শিশু-কিশোরদের বাংলাদেশের ইতিহাস এবং সমৃদ্ধ কৃষ্টি-সংস্কৃতি বিষয়ে শিক্ষা দেয়ার জন্য সবার প্রতি আহবান করেন।


অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে অস্ট্রিয়া বাংলাদেশ কালচারাল একাডেমির সৌজন্যে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

সিলেটভিউ২৪ডটকম/০২ এপ্রিল ২০১৯/সোচৌ/ইআ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.