Sylhet View 24 PRINT

ভিয়েনায় নববর্ষের পিঠা উৎসব ও আলোচনা সভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-১৫ ১২:১৯:০১

সোহেল চৌধুরী, ভিয়েনা, অস্ট্রিয়া :: ১৪ এপ্রিল রবিবার অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় মহিলা সমিতি বন্ধন এর আয়োজনে অনুষ্ঠিত হয়েছে বাংলা নববর্ষের পিঠা উৎসব ও আলোচনা সভা। বর্তমান পর্ষদের সভানেত্রী শিউলি শওকত এর নেতৃত্বে, সাধারণ সম্পাদিকা শাইখ আফরোজা রীনার উপস্থাপনায়, হাফিজা সাওদা ফেরদৌস এর পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বন্ধন মহিলা সমিতির প্রতিষ্ঠাত্রী নাসরিন নাহীদ, তিনি বাংলাদেশের নারী উন্নয়নের প্রধানমন্ত্রীর আন্তরিক প্রচেষ্টার কথা তুলে ধরেন এবং নুসরাত হত্যার ঘাতকদের প্রকাশ্যে বিচার দাবি করেন।

সভানেত্রী শিউলি শওকত এর বক্তব্যে বলেন এই সংগঠনের প্রতিষ্ঠাত্রী যার বলিষ্ট, সুদক্ষ, সুচিন্তিত এবং দায়িত্বশীল নেতৃত্বের মাধ্যমে সফলতার উন্নত শিখরে পৌঁছে যাচ্ছে "বন্ধন" তিনি হলেন জনাবা নাসরিন নাহীদ, যার অক্লান্ত পরিশ্রম বন্ধনের জন্ম লগ্ন থেকে আজ পর্যন্ত এই সংগঠনকে পূর্ন সফলতার দিকে নিয়ে যাচ্ছে।তিনি তাঁকে কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ জানান।

কোষাধ্যক্ষা শারমিন লতিফ বিগত বছরের রিপোর্ট পেশ করেন। নিরীক্ষা প্রতিবেদন উপস্থাপন করেন রেহানা আক্তার এবং শাকিলা হাসান। আরো বক্তব্য রাখেন কমিটির নেত্রীরা।

এ অনুষ্ঠানে বন্ধন মহিলা সঞ্চয় ও কল্যাণ সমিতির কার্যকরি পর্ষদ ২০১৯—২০২০ ইং ঘোষণা করা হয়।

১৩ সদস্যের এ পরিষদের সভাপতি সুলতানা নাসরিন নাহীদ, সহ সভাপতি আফরোজা রিনা, আসমা হাবিব, সাধারন সম্পাদিকা শিউলী বেগম, সহ সাধারন সম্পাদিকা রেহেনা আবেদীন (সুমি), কোষাধ্যক্ষ শারমীন লতীফ, সহকারী  কোষাধ্যক্ষ হলি মেহের, মেরাতুল ফাতেমা, শিক্ষা সম্পাদিকা শাহিদা খান, আপ্যায়ন সম্পাদিকা সামসুন্নাহার আহমেদ, সাংস্কৃতিক সম্পাদিকা শেফালী আহমেদ ও মাহমুদা জামান, তামান্না ইসলামকে সদস্যা করে ইলেকশন কমিশনার ওয়াজিহুন নাহার রহমান এ পরিষদ ঘোষণা করেন। অনুষ্ঠান শেষে পিঠা আপ্যায়ন করা হয়।

উল্লেখ্য, ২০০৫ সালে আত্মপ্রকাশ ঘটে বন্ধন মহিলা সমিতির।

সিলেটভিউ২৪ডটকম/১৫ এপ্রিল ২০১৯/সোআ/ইআ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.