আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

সুইডেনে 'আমরা ক'জনা'র গ্রীল ফেস্ট

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-১৫ ১৮:৩২:৫০

সিলেটভিউ ডেস্ক :: সুইডেন স্টকহোমের (১৩ জুলাই) প্রতিষ্ঠিত সামাজিক সংগঠন 'আমরা ক'জনা'র আয়োজনে গ্রীল ফেস্ট, বাংলাদেশে শিশু ও নারী নির্যাতন এবং ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে সুইডেন পার্লামেন্ট মেম্বার আন্দ্রেস অস্টারবাড়ি এবং সুইডেনে অবস্থানরত প্রবাসী বাংলাদেশী ও অন্যান্য সামাজিক সংগঠনের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি শুরু হয় সুইডেন সময় দুপুর সাড়ে ১২টায়। চলে সারাদিন। প্রথমে সংগঠনের পক্ষ থেকে আগত অতিথিদেরকে পানীয় পান করা থেকে শুরু করে চা-কফি কর্ব ব্রেডের ব্যবস্থা রাখা হয় এবং শেষ করা হয় মূল গ্রিল চিকেন ও লাম ব্রেডের মাধ্যমে আপ্যায়ন করে। সম্পূর্ণ অনুষ্ঠানটির মধ্যে পর্যায়ক্রমে শিশু ও নারীদের বিভিন্ন প্রতিযোগিতার ব্যবস্থা রাখা হয়।

পাশাপাশি সুইডিশ পার্লামেন্ট মেম্বারের সাথে শিশু নারীসহ ও উপস্থিত সকল অতিথিদেরকে নিয়ে বাংলাদেশে শিশু ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে মানববন্ধনে পার্লামেন্ট মেম্বার তার সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন।

তার বক্তব্য তিনি আমরা ক'জনা সংগঠনকে আগামী সুইডিশ পার্লামেন্টের একটি প্রোগ্রামের তাদের সাথে যোগদান করার আহ্বান জানান। আগামী সেপ্টেম্বরে সুইডেন পার্লামেন্ট অধিবেশনে  বাংলাদেশের শিশু ধর্ষণের বিষয়টি নিয়ে কথা বলবেন বলে আশ্বস্ত করেন ।

পাশাপাশি তিনি এটাও বলেন তিনি তার রাজনৈতিক জীবনে সুইডেনে বিভিন্ন অঙ্গ সংগঠনের সাথে বিভিন্ন সময় সংযুক্ত হন কিন্তু কখনো তিনি এ ধরনের উদ্যোগ তার চোখে পড়েনি, যেটা আমরা ক'জনা সংগঠন সব সময় করে আসছে। বিগত দিনেও তিনি কয়েকটি প্রোগ্রামে এসেছেন এবং দেখেছেন যে আমরা ক'জনা সংগঠনের প্রত্যেকটি প্রোগ্রামেই শিশুদেরকে নিয়ে নির্দিষ্টভাবে একটা প্রোগ্রাম হয়ে থাকে।

তিনি আমরা ক'জনা সামাজিক সংগঠন এর প্রশংসা করেন এবং তাকে আমন্ত্রণ করার জন্য তিনি আমরা ক'জনা এর চেয়ারম্যান, সভাপতি ও সাংধারণ সম্পাদকসহ সংশ্লিষ্টদের এবং প্রবাসী বাংলাদেশীদের ধন্যবাদ জানান।

এই অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন বাংলাদেশের বৃহত্তম  প্রবাসী সংগঠন বৃহত্তর জালালাবাদ অ্যাসোসিয়েশন সুইডেনের  সাবেক সভাপতি ও বর্তমান উপদেষ্টা বাছিত চৌধুরী এবং বর্তমান সভাপতি ও সুইডেন আওয়ামী লীগ নেতা খালেদ চৌধুরী ও তার স্ত্রী, বাংলাদেশের রেমিট্যান্স  সঞ্চালক বাংলাদেশের কৃতি সন্তান বিশিষ্ট ব্যবসায়ী মানিকগঞ্জের ছেলে শান্তি রেস্টুরেন্টের মালিক  নাঈম, সিলেটের কৃতি সন্তান বিশিষ্ট ব্যবসায়ী খুশি রেস্টুরেন্টের স্বত্বাধিকারী ওয়ারিস ভাই, বাংলাদেশের কৃতি সন্তান ব্যবসায়ী হোলি কাউ রেস্টুরেন্টের স্বত্বাধিকারী জীবন, বিশিষ্ট ব্যবসায়ী সিলেটের কৃতি সন্তান নজরুল ইসলাম, আরেক ব্যবসায়ী শিশির ভাই, সুইডেনের বিপুল পরিচিত মুখ মিজানুর রহমান চৌধুরী, বিপুল পরিচিত সাংবাদিক  দেলোয়ার হোসেন, সিলেটের আরেক কৃতি সন্তান সুইডিশ সোশ্যাল ডেমোক্র্যাটের সদস্য আফতাব জায়গীরদার, সিলেটের আরেক কৃতিসন্তান বিশিষ্ট  নাটক অভিনেতা কবির, নাসিমসহ আরো অনেক প্রবীণ ও তরুণ প্রজন্মের সমারোহে প্রবাসী বাংলাদেশীদের এক বিশাল মিলন মেলা অনুষ্ঠিত হয়।

উপস্থিত প্রত্যেকেই আনন্দ উল্লাসের মধ্য দিয়ে সময় সময় কাটান। সর্বশেষে বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের পুরষ্কার বিতরণের মধ্যদিয়ে আমরা ক'জনা আয়োজিত গ্রীল ফেষ্ট উৎসবের সমাপ্তি করা হয়।

সিলেটভিউ২ি৪ডটকম/ ১৫ জুলাই ২০১৯/ডেস্ক/এক

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক অন্যান্য দেশ খবর

  •   সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতারে বিশ্ব সাংবাদিক ফোরাম ও নাগরিক সমাজের প্রতিবাদ
  •   স্পেনে নবনিযুক্ত রাষ্ট্রদূতের সঙ্গে স্পেন বাংলা প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাক্ষাৎ
  •   ফিলিস্তিনিদের ওপর হামলায় স্পেনে বিক্ষোভ
  •   ফিনিশ সিটি কাউন্সিল নির্বাচনের লড়াইয়ে বাংলাদেশি মবিন
  •   স্পেনে স্বাস্থ্যবিধি মেনে ঈদুল ফিতর উদযাপন
  •   স্পেনে ঈদুল ফিতর বৃহস্পতিবার
  •   স্পেনে প্রথম করোনা ভাইরাসের ভারতীয় স্ট্রেইন শনাক্ত
  •   স্পেনের রাজার কাছে বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূতের পরিচয় পত্র পেশ
  •   স্পেনে আঞ্চলিক নির্বাচনে বাংলাদেশীদের সমর্থন আদায়ে মাদ্রিদে প্রচারণা
  •   অপশক্তির বিরুদ্ধে পদক্ষেপ নেয়ার আহবান স্পেন আ.লীগের