আজ সোমবার, ০৬ জুলাই ২০২০ ইং

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জাহাঙ্গীর হোসেন চৌধুরী স্পেনে সংবর্ধিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-২৯ ১১:৩৩:৩৮

কবির আল মাহমুদ, স্পেন :: বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব  জাহাঙ্গীর হোসেন চৌধুরী বলেছেন, বর্তমান সরকার প্রবাসীদের কল্যাণের জন্য সর্বতোভাবে তাদের পাশে আছে। প্রবাসীদের কল্যাণের লক্ষ্যে নানা ধরণের কর্মসূচিও গ্রহণ করেছে সরকার। রেমিটেন্স প্রেরণকারী প্রবাসীদের সুযোগ সুবিধা প্রদানে সরকার বদ্ধ পরিকর।
কেননা বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে প্রবাসী বাংলাদেশিদের প্রেরিত রেমিটেন্স এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

গত রবিবার (২৮ জুলাই) স্পেনের রাজধানী মাদ্রিদের একটি অভিজাত রেস্টুরেন্টে প্রবাসী বাংলাদেশি এবং রংপুরবাসী কর্তৃক রংপুরের কৃতি সন্তান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জাহাঙ্গীর হোসেন চৌধুরী সংবর্ধিত অতিথির বক্তব্যে এসব কথা বলেন। রংপুরের কৃতি সন্তান ও কমিউনিটি নেতা রেজাউল করিম রেজার সভাপতিত্বে ও ব্যাবসায়ী আবু বক্কর সিদ্দিক বক্কর এর সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে সংবর্ধিত  বিশেষ অতিথি ছিলেন র‌্যাবের পরিচালক (অপারেশন) জাহাঙ্গীর হোসেন মাতুব্বর,বিপিএম, পিপিএম।

বক্তব্য দেন শিল্পপতি ও রংপুরের কৃতি সন্তান মনোয়ার হোসেন মনু, বাংলাদেশ এসোসিয়েশনের সাবেক সভাপতি আল মামুন, বিক্রমপুর মুন্সিগঞ্জ সমিতির সাধারন সম্পাদক রাসেল দেওয়ান, আওয়ামীলীগ নেতা একরামুজ্জামান কিরন, কমিউনিটি নেতা আবু সায়েম,সুরুজ্জামান, নূর মোহাম্মদ রিপন, খন্দকার আমিনুর রহমান আনজু , আব্দুর রহিম, নাসিরুল ওয়াহাব অপু, শফিকুল ইসলাম রিপন, রফিক আহমেদ, রফিকুল ইসলাম রঞ্জু প্রমুখ।

সংবর্ধিত প্রধান অতিথি জাহাঙ্গীর হোসেন চৌধুরী আরো বলেন, বাংলাদেশের সমৃদ্ধির জন্য প্রবাসীদের অবদান অনস্বীকার্য। অথচ প্রবাসীরা দেশে গেলে হয়রানির শিকার হন। তাঁদের কাছে চাঁদা দাবি করা হয়। কোনো কাজের জন্য কোনো অফিসে গেলে টাকা চাওয়া হয়। তাদের সম্পদ বেদখল হয়ে যায়। দেশের স্বার্থেই এ ধরনের অপকর্ম বন্ধ করতে কাজ করছে সরকার ।
প্রবাসীদের বিমানবন্দরে হয়রানি বন্ধ প্রসঙ্গে তিনি বলেন, বর্তমান সরকার প্রবাসীদের সব ধরনের সমস্যা দূর করতে সরকার বদ্ধ পরিকর। দুই একটি অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য বাংলাদেশের বিমানবন্দরগুলোতে নিরাপত্তা বলয় দুর্বল বলার কোন অবকাশ নেই। বাংলাদেশে তথ্য প্রযুক্তির দিক থেকে এগিয়ে যাচ্ছে এবং এ তথ্য প্রযুক্তিকে ব্যবহার করে বাংলাদেশের প্রধানমন্ত্রীসহ প্রত্যেকটি নাগরিকের নিরাপত্তা ব্যবস্থা ইতিমধ্যে বেশ জোরদার করা হয়েছে ।
 তিনি প্রবাসে যাতে বাংলাদেশের মুখ সব সময় উজ্জ্বল থাকে এ দিকে খেয়াল এবং সবার প্রতি সবার সহমর্মিতা রেখে চলার আহ্বান জানান।

সিলেটভিউ ২৪ডটকম/২৯ জুলাই ২০১৯/মিআচ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক অন্যান্য দেশ খবর

  •   অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সাধারন সভা অনুষ্ঠিত
  •   মাদ্রিদে কর্মহীন প্রবাসীদের জন্য ভালিয়েন্তে বাংলার মাসব্যাপী ত্রাণ কার্যক্রম
  •   স্পেনে করোনায় মৃত্যুবরণকারীদের জন্য দোয়া ও মিলাদ অনুষ্ঠিত
  •   জালালাবাদ এসোসিয়েশন নাপলী ইতালী শাখার কমিটি গঠন
  •   স্পেনে অবৈধ অভিবাসীদের বৈধতার দাবিতে বিক্ষোভ
  •   আ.লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের মৃত্যুতে স্পেনে বিশেষ দোয়া ও মোনাজাত
  •   আ.লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শুভেচ্ছা
  •   স্পেনে ‘স্মৃতিতে অম্লান জনতার কামরান’ শীর্ষক ভার্চুয়াল আলোচনা
  •   বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে স্পেনে ফিরলেন ২৭৩ বাংলাদেশি
  •   স্পেনে জালালাবাদ টিভির লাইভ ‘স্মৃতিতে অম্লান, জনতার কামরান’ শনিবার