আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

স্পেনে এরশাদের চেহলাম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-০৪ ১০:৩২:০৭

কবির আল মাহমুদ, স্পেন ::স্পেনে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদের চেহলাম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রাজধানী মাদ্রিদের বাংলাদেশিদের কেন্দ্রস্থল লাভাপিয়েসের মহারাজ রেস্টুরেন্টে অনুষ্ঠিত এই চেহলাম ও দোয়া মাহফিলে জাতীয় পার্টির নেতা-কর্মী ছাড়াও আওয়ামীলীগের নেতাকর্মীসহ বিভিন্ন স্তরের মানুষ অংশ নেয়।

 অল ইউরোপ এরশাদ সমর্থক ফোরাম আহবায়ক ও স্পেন জাতীয় পার্টির সভাপতি মোহাম্মদ আবুল হোসেনের সভাপতিত্বে ও রাজনীতিবিদ  এম আই আমিনের সঞ্চালনায় আয়োজিত চেহলাম ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন  বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের ভারপ্রাপ্ত সভাপতি ও স্পেন আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক জহিরুল ইসলাম নয়ন। বক্তব্য দেন স্পেন আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুর রহমান, কমিউনিটি নেতা শেখ মোহাম্মদ ইসলাম, মুক্তিযুদ্ধা আব্দুর রহমান, মান্নান বাংলাস্কুলের প্রধান শিক্ষিকা শামীম হোসেন, যুবলীগ নেতা মাহবুবুল হক বকুল বিভিন্নস্থানের নেতাকর্মীরা।


চেহলাম উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে স্পেন জাতীয় পার্টির সাধারন সম্পাদক মাহফুজুর রহমান শোভন স্পেনের বাইরে থাকায় তার পক্ষে লিখিত শোক বাণী পাঠ করেন জাতীয় পার্টি স্পেন শাখার সাংগঠনিক সম্পাদক মোঃ তাপস।

 অনুষ্ঠানে বক্তারা বলেন, এরশাদ সারাজীবন দেশ ও জাতির কল্যাণেই কাজ করে গেছেন। লোভ-লালসার উর্দ্ধে থেকে তিনি জীবনের শেষ মুহুর্ত পর্যন্ত তিনি গণতন্ত্রকে সুসংহত করতে নিজেকে উৎসর্গ করে গেছেন।


এরশাদের জানাজায় মানুষের ঢলই প্রমাণ করে তিনি কত বেশি জনপ্রিয় ছিলেন। অসীম জনপ্রিয়তা নিয়েই তিনি দুনিয়া ছেড়ে চলে গেছেন। এতে প্রমানিত হয়েছে জীবিত এরশাদের চেয়ে মৃত এরশাদ অনেক বেশি শক্তিশালী।

এরশাদের এই জনপ্রিয়তাকে কাজে লাগিয়েই জাতীয় পার্টিকে সামনে আরও এগিয়ে নিয়ে যেতে দেশে-বিদেশে নেতা-কর্মীদের কাজ করার আহ্বান জানান বক্তারা।

দোয়া মাহফিল ও চেহলামে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক একেএম জহিরুল ইসলাম, স্পেন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আব্দুল কাদের ঢালী, গ্রীন ক্রিসেন্ট সোসাইটি মাদ্রিদের  সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিকী, ব্যবসায়ী আব্দুল আউয়াল প্রমুখ।

সভাশেষে জাতীয় পার্টির সাবেক চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের আত্মার মাগফিরাত কামনা করে দেশ ও জাতির কল্যাণে মোনাজাত  করা হয় এবং আমন্ত্রিত অতিথিদের আপ্যায়িত করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/০৪ সেপ্টেম্বর ২০১৯/মিআচ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক অন্যান্য দেশ খবর

  •   সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতারে বিশ্ব সাংবাদিক ফোরাম ও নাগরিক সমাজের প্রতিবাদ
  •   স্পেনে নবনিযুক্ত রাষ্ট্রদূতের সঙ্গে স্পেন বাংলা প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাক্ষাৎ
  •   ফিলিস্তিনিদের ওপর হামলায় স্পেনে বিক্ষোভ
  •   ফিনিশ সিটি কাউন্সিল নির্বাচনের লড়াইয়ে বাংলাদেশি মবিন
  •   স্পেনে স্বাস্থ্যবিধি মেনে ঈদুল ফিতর উদযাপন
  •   স্পেনে ঈদুল ফিতর বৃহস্পতিবার
  •   স্পেনে প্রথম করোনা ভাইরাসের ভারতীয় স্ট্রেইন শনাক্ত
  •   স্পেনের রাজার কাছে বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূতের পরিচয় পত্র পেশ
  •   স্পেনে আঞ্চলিক নির্বাচনে বাংলাদেশীদের সমর্থন আদায়ে মাদ্রিদে প্রচারণা
  •   অপশক্তির বিরুদ্ধে পদক্ষেপ নেয়ার আহবান স্পেন আ.লীগের