Sylhet View 24 PRINT

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের ফিনল্যান্ড বিএনপির শুভেচ্ছা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-০৪ ১০:৫৫:২৬

ওয়াসীম আকরাম, হেলসিংকি :: শারদীয় দুর্গাপূজা ও বিজয়া দশমি উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বী সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তাদের সুখ, শান্তি ও কল্যাণ কামনা করেছেন ফিনল্যান্ড বিএনপি নেতৃবৃন্দ।

গতকাল গনমাধ্যমে পাঠানো এক বাণীতে বিএনপি নেতৃবৃন্দ বলেন, যুগ যুগ ধরে শারদীয় দুর্গাপূজা উপমহাদেশ এবং বাংলাদেশসহ অন্যান্য জনগোষ্ঠীর হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। বাংলাদেশেও দুর্গাপূজা সব সময় উৎসবমুখর পরিবেশে পালিত হয়। যেকোনো ধর্মীয় উৎসবই মানুষে মানুষে নিবিড় বন্ধন রচনা করে ও ভ্রাতৃত্ববোধ জাগরিত করে।

তারা বলেন, সব ধর্মের মর্মবাণী শান্তি ও মানবকল্যাণ। মানুষ হিসেবে হিংসা-বিদ্বেষ ও রক্তারক্তি পরিহার করে সমাজে শান্তি ও সাম্য প্রতিষ্ঠায় ব্রতী হওয়া সবার কর্তব্য। দুর্গাপূজার অন্তর্নিহিত বাণীই হচ্ছে হিংসা, লোভ ও ক্রোধরূপী অসুরকে বিনাশ করে সমাজে স্বর্গীয় শান্তি প্রতিষ্ঠা করা, যেখানে ন্যায় ও সুবিচার নিশ্চিত হবে। নির্যাতন, নিপীড়ণ ও প্রতিহিংসা চরিতার্থ করার মধ্য দিয়ে যারা সমাজকে, মানবসভ্যতাকে ধ্বংস করতে চায়, প্রতিষ্ঠিত করতে চায় দুঃশাসন তাদের বিরুদ্ধে সংগ্রাম করে মানবকল্যাণ করা এই উপাসনার মূল লক্ষ্য। সেই বাণীকে আত্মস্থ করেই দুর্গাপূজার উৎসবের আনন্দকে সবাই মিলে ভাগ করে নিতে হবে।

তারা আরো বলেন, বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ। যেকোনো ধরনের অশুভ তৎপরতা সম্পর্কে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে সজাগ থাকতে হবে। বিএনপি এ দেশের প্রতিটি মানুষের ধর্মীয় স্বাধীনতা রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ। আমরা সংখ্যাগুরু ও সংখ্যালঘু তত্ত্বে বিশ্বাস করি না। আমরা সবাই বাংলাদেশী এটাই হোক আমাদের বড় পরিচয়।

শুভেচ্ছা বাণীতে স্বাক্ষরকারী ফিনল্যান্ড বিএনপির নেতৃবৃন্দরা হলেন, জামান সরকার, মবিন মোহাম্মদ,  মোকলেসুর রহমান চপল, এজাজুল হক রুবেল, আনোয়ার খান, বদরুম মনির ফেরদৌস,সামসুল গাজী, প্রদীপ কুমার সাহা, মিজানুর রহমান মিঠু, সাহিন মোহাম্মদ, আলাউদ্দিন মোহাম্মদ, সাজ্জাদ মুন্না, আবদুল্লাহ আল মাসুদ, আবুল কালাম আজাদ, সাইফুর রহমান সাইফ, অপু সরকার, মোজাহেদুল ইসলাম, নিজাম উদ্দিন প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/৪ অক্টোবর ২০১৯/মিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.