আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

আমরা এখন গরিব দেশ নই : স্পেনে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৬ ১১:০০:৫৯

কবির আল মাহমুদ, স্পেন :: চাটগাঁ, চিটাগাং বা চট্টগ্রাম যে নামে ডাকি না কেন চট্টগ্রামের ঐতিহ্য হাজার বছরের। ইতিহাস সমৃদ্ধ চট্টগ্রামের মানুষ পৃথিবীর যে অঞ্চলেই থাকুন না কেন, শেকড়ের খোঁজে তারা প্রতিনিয়ত চেষ্টা করেন কিছু স্মৃতি সামনে এসে দাঁড়াক। ঠিক তেমনি এক মতবিময় ও নৈশভোজ হয়ে গেল মাদ্রিদে চট্টগ্রমের কৃতি সন্তান তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এর সম্মানে।

বৃহস্পতিবার মাদ্রিদের  একটি অভিজাত রেস্তোরাঁয় উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ এসোসিয়েসন ইন স্পেনের সভাপতি ও চট্টগ্রাম সমিতি স্পেনের  সভাপতি কাজী এনায়েতুল করিম তারেকের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাস স্পেনের কমার্শিয়াল কউন্সিলর মোঃ রেদোয়ান আহমদ, বাংলা টিভির ফাউন্ডার ভাইস চেয়ারম্যান সৈয়দ নিশাদ দস্তগীর। বক্তব্য দেন ডেনমার্ক প্রবাসী কমিউনিটি নেতা মোঃ জাহাঙ্গীর আলম, প্রবীন কমিউনিটি নেতা আবুল কালাম আজাদ বেঙ্গল, স্পেন আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মোঃ দুলাল সাফা, সাবেক যুগ্ম সম্পাদক মোঃ হাসান, এসএম বদরুল হক মিল্লাত, মোঃ সারোয়ার হোসাইন, মোহাম্মদ হাসান, জামাল উদ্দিন ত্রিদেব বড়ুয়া, মোরশেদ আলীসহ চট্টগ্রাম কমিউনিটির আরও অনেকে। অনুষ্ঠানে চট্টগ্রাম সমিতি স্পেনের পক্ষ থেকে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়।
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, দেশে রাজনৈতিক স্থিতিশীলতা আগের যেকোনো সময়ের চেয়ে উন্নত। ব্যবসায়ীরা স্বস্তির মধ্যে ব্যবসা পরিচালনা করছে। আমরা এখন গরিব দেশ নই। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে গেছে।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের কাছে প্রবাসীরা বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন এবং মন্ত্রী অত্যন্ত গুরুত্বের সাথে তাহা শ্রবণ করেন।  মন্ত্রী স্পেনে চট্টগামবাসীর একের প্রতি অন্যের সম্প্রীতি, সৌহার্দ্য ও ঐক্যয়ের ভূয়সী প্রশংসা করে বলেন, আমরা এমন কোন কাজ করবোনা যা করলে প্রবাসে আমাদের দেশের ভাবমূর্তি নষ্ট হবে। স্পেনের আইনের প্রতি শ্রদ্ধা রেখে সবাইকে চলার আহবান জানান মন্ত্রী।

উল্লেখ্য, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ স্পেনে বিশ্ব জলবায়ু সম্মেলে যোগ দিতে মাদ্রিদে আসলে সম্মানে চট্টগ্রাম সমিতি স্পেনের পক্ষ থেকে সংবর্ধনা সভা আয়োজনের কথা থাকলে ও অসুস্থতা জনিত কারণে সংবর্ধনা অনুষ্ঠান বাতিল করে নৈশভোজ ও মতবিনিময় সভা করেন মাদ্রিদে বসবাসরত চট্টগ্রামবাসীর সাথে। 


সিলেটভিউ২৪ডটকম/১৬ ডিসেম্বর ২০১৯/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক অন্যান্য দেশ খবর

  •   সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতারে বিশ্ব সাংবাদিক ফোরাম ও নাগরিক সমাজের প্রতিবাদ
  •   স্পেনে নবনিযুক্ত রাষ্ট্রদূতের সঙ্গে স্পেন বাংলা প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাক্ষাৎ
  •   ফিলিস্তিনিদের ওপর হামলায় স্পেনে বিক্ষোভ
  •   ফিনিশ সিটি কাউন্সিল নির্বাচনের লড়াইয়ে বাংলাদেশি মবিন
  •   স্পেনে স্বাস্থ্যবিধি মেনে ঈদুল ফিতর উদযাপন
  •   স্পেনে ঈদুল ফিতর বৃহস্পতিবার
  •   স্পেনে প্রথম করোনা ভাইরাসের ভারতীয় স্ট্রেইন শনাক্ত
  •   স্পেনের রাজার কাছে বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূতের পরিচয় পত্র পেশ
  •   স্পেনে আঞ্চলিক নির্বাচনে বাংলাদেশীদের সমর্থন আদায়ে মাদ্রিদে প্রচারণা
  •   অপশক্তির বিরুদ্ধে পদক্ষেপ নেয়ার আহবান স্পেন আ.লীগের