আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

স্পেন বিএনপির বিজয় দিবসের আলোচনায় খালেদার মুক্তির দাবি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৯ ১১:০০:০৮

কবির আল মাহমুদ, স্পেন :: বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) স্পেন শাখার উদ্যোগে বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।  মঙ্গলবার (১৭ ডিসেম্বর) স্থানীয় সময় রাত ১০টায় মাদ্রিদের মেহমান খানা রেস্তোরাঁয় আয়োজিত এ অনুষ্ঠানে স্পেন বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএনপি স্পেন শাখার সভাপতি খোরশেদ আলম মজুমদারের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোহেল ভূঁইয়া ও সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেলের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত বিজয় দিবসের আলোচনায় টেলিকনফারেন্সের মাধ্যমে প্রধান  অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান। তিনি তার বক্তব্যে স্পেন বিএনপি’র নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে শরিক হওয়ার আহ্বান জানান।

সভাপতির খোরশেদ আলম মজুমদার বিজয় দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করে আরো বলেন, বিজয় মানে আনন্দ। কিন্তু বাংলাদেশের মানুষের মনে সে বিজয়ের আনন্দ নেই।  খালেদা জিয়াকে জেলে রেখে বিএনপির নেতাকর্মীরা আনন্দে থাকতে পারে না। তিনি অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেন।

আলোচনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিএনপি স্পেন শাখার সহ-সভাপতি নূর হোসেন পাটোয়ারী, সহ সভাপতি মাহবুবুর রহমান ঝন্টু,  এসএম মনির, সুহেল আহমেদ সমছু,  সহ সাধারণ সম্পাদক হেমায়েত খান,  হুমায়ূন কবির রিগ্যান, জাকিরুল ইসলাম জাকি, যুবদল স্পেন শাখার সভাপতি রমিজ উদ্দিন,  সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল খান,  ফ্রান্স যুবদলের সাংগঠনিক সম্পাদক শাওন আহমেদ, বিএনপি স্পেন শাখার সহ সাংগঠনিক সম্পাদক আবেদিন রানা, খায়রুল আলম পলাশ,  জয়নাল, যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আকবর শেট, আমির হোসেন, বিএনপি স্পেন শাখার প্রচার সম্পাদক জাকির চৌধুরী, সুজন মল্লিক,  প্রাক্তন ছাত্রদল নেতা জাহাঙ্গীর ইব্রাহিম, বিএনপি স্পেন শাখার আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুবেল সামাদ প্রমূখ।

এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি স্পেন শাখার সহ সভাপতি সৈয়দ মাসুদুর রহমান নাসিম, নাজমুল হোসেন নাজু, সোহেল, ছাত্রনেতা আলমগীর, আবুল হোসেন, খিজির আহমদ, স্বেচ্ছাসেবক দলের নেতা আসাদ আলী প্রমূখ।আলোচনা শেষে মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত এবং বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বক্তারা আরও বলেন, 'ফ্যাসিসবাদী সরকারকে আন্দোলন ছাড়া হটানো যাবে না। খালেদা জিয়ার মুক্তি জন্য আন্দোলনের বিকল্প নেই।
এ সময় বক্তারা এক দফা আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করতে চান। সরকারের কঠোর সমালোচনাও করেন বিএনপির নেতাকর্মীরা।

সিলেটভিউ২৪ডটকম/১৯ ডিসেম্বর ২০১৯/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক অন্যান্য দেশ খবর

  •   সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতারে বিশ্ব সাংবাদিক ফোরাম ও নাগরিক সমাজের প্রতিবাদ
  •   স্পেনে নবনিযুক্ত রাষ্ট্রদূতের সঙ্গে স্পেন বাংলা প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাক্ষাৎ
  •   ফিলিস্তিনিদের ওপর হামলায় স্পেনে বিক্ষোভ
  •   ফিনিশ সিটি কাউন্সিল নির্বাচনের লড়াইয়ে বাংলাদেশি মবিন
  •   স্পেনে স্বাস্থ্যবিধি মেনে ঈদুল ফিতর উদযাপন
  •   স্পেনে ঈদুল ফিতর বৃহস্পতিবার
  •   স্পেনে প্রথম করোনা ভাইরাসের ভারতীয় স্ট্রেইন শনাক্ত
  •   স্পেনের রাজার কাছে বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূতের পরিচয় পত্র পেশ
  •   স্পেনে আঞ্চলিক নির্বাচনে বাংলাদেশীদের সমর্থন আদায়ে মাদ্রিদে প্রচারণা
  •   অপশক্তির বিরুদ্ধে পদক্ষেপ নেয়ার আহবান স্পেন আ.লীগের