আজ শনিবার, ২৮ নভেম্বর ২০২০ ইং

বাংলাদেশি সমাজকর্মী’র আন্তর্জাতিক পর্যায়ে সম্মাননা লাভ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৯ ১৩:০৭:১০

ফিলিপাইন :: এশিয়ান ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট তাদের সাত এলামনাইকে নিজ নিজ ক্ষেত্রে কৃতিত্বের জন্য সম্মাননা প্রদান করেছে।  সম্মাননা প্রাপ্তদের তালিকায় রয়েছেন বাংলাদেশি সমাজকর্মী কামরুল হাসান তরফদার।  সামাজিক নেতৃত্বে ভূমিকা ও পেশাগত কৃতিত্বে এই সম্মাননা পেয়েছেন তিনি।  ২৭ ফেব্রুয়ারি ফিলিপাইনের ম্যানিলায় এশিয়ান ইনস্টিটিউট অব ম্যানেজমেন্টের স্টিফেন ফুলার হলে সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে ইনস্টিটিউটের প্রেসিডেন্ট অব স্কুল, এলামনাই এসোসিয়েশনের নেতৃবৃন্দ, অধ্যাপকবৃন্দ, সরকারী আমলা, উদ্যোক্তা, বিভিন্ন পেশাজীবি ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সম্মাননা প্রাপ্তদের মধ্যে একজন বাংলাদেশ, একজন মালেয়শিয়া, দুইজন ভারত এবং দুইজন ফিলিপাইনের নাগরিক।  ফিলিপাইনে নিযুক্ত বাংলাদেশের দূত এইচ ই আসাদ আলম সিয়াম এতে সভাপতিত্ব করেন।

সম্মাননা প্রাপ্ত সমাজকর্মী কামরুল হাসান তরফদার ২০০৩ সালে এশিয়ান ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট থেকে ‘মাস্টার অব এনট্রেপ্রিনিয়রশিপ’ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।  এরপর ২০০৪ সালে এম্বাসেডর হাওয়ার্ড ড কিউ ও ফিলিপাইনের সাবেক রাষ্ট্রপতি মিসেস কোরাজন একুইনো কে সাথে নিয়ে আশা ফিলিপিন্স ফাউন্ডেশন গঠন করেন।  কামরুল হাসান তরফদারের নেতৃত্বে গত ১৫ বছরে আশা ফিলিপিন্স ফাউন্ডেশন দশ হাজারের বেশি কাজের ক্ষেত্র তৈরি করে। এছাড়া ১.৯ মিলিয়ন পরিবারকে ক্ষুদ্র ঋণ, শিক্ষা, স্বাস্থ্য ও পরিবেশগত সুরক্ষা সহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগীতা করে।  বর্তমানে আশা ফিলিপিন্স ফাউন্ডেশন দক্ষিণ পূর্ব এশিয়ার অন্যতম বড় বেসরকারি সংস্থা।  দূর্গম এলাকাগুলো সহ পুরো ফিলিপাইন জুড়ে এই সংস্থার মোট ১৬৭৭ টি শাখা বিদ্যমান।

সম্মাননা গ্রহণকালে বক্তব্যে কামরুল হাসান তরফদার বলেন দশ হাজার সহকর্মী, ১.৯ মিলিয়ন গ্রহীতা এবং আমার সংস্থার বোর্ডের পক্ষে আমি এই সম্মাননা নিতে পেরে আনন্দিত।  বক্তব্যের শেষে তিনি সৃষ্টিকর্তা, তার অধ্যাপক, পরিবার ও বাবা মায়ের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করেন।

সিলেটভিউ২৪ডটকম/২৯ফেব্রুয়ারি২০২০/প্রেবি/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক অন্যান্য দেশ খবর

  •   স্পেনে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত
  •   নভেম্বর মাসব্যাপী ভার্চ্যুয়ালি ‘ভবমেলা ২০২০’
  •   বিএনপি নেতা লিটনের মায়ের মৃত্যুতে বেলজিয়াম বিএনপির শোক
  •   স্পেনে মানবসেবায় সম্মাননা পেলেন ১৭ বাংলাদেশী
  •   স্পেন সেচ্ছাসেবকদলের নতুন কমিটি : শিপার সভাপতি , আসাদ সেক্রেটারী
  •   গোলাপগঞ্জ ফাউন্ডেশন অব টরেন্টোর কার্যকরী পরিষদের বর্ষপূর্তি
  •   ইতালির মিলানে সোনার বাংলা গ্রুপের ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত
  •   বাংলাদেশে ধর্ষণের প্রতিবাদে স্পেন বিএনপির প্রতিবাদ সভা
  •   সরকার পতনে সবাইকে এক কাতারে দাঁড়ানোর আহবান ফিনল্যান্ড বিএনপির
  •   লাল পাসপোর্ট নিয়ে সিলেটে ফিরা হলো না স্পেন প্রবাসী মাসুক আহমদের