আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

বদরুল ইসলামের মৃত্যুতে সুইডেন আওয়ামী লীগের শোক প্রকাশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-১০ ১০:০১:০৬

সুইডেন :: সুইডেন আওয়ামী পরিবারের অত্যন্ত শ্রদ্ধাভাজন, সুইডেন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতাদের মধ্যে অন্যতম সুনামগঞ্জ সৈয়দপুর ঈশানকোনার সন্তান সুইডেন প্রবাসী জনাব সৈয়দ বদরুল ইসলাম গত ৭ই মার্চ স্টকহোম স্থানীয় সময় রাত ০৮:১০ মিনিটে কারলিন্সকা হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুতে সুইডেন আওয়ামী পরিবার গভীর ভাবে শোকাহত।

সৈয়দ বদরুল ইসলাম ছিলেন ততকালীন বৃহত্তর সিলেট ছাত্রলীগের রাজনীতির পরিচিত মুখ সিলেট এম,সি কলেজে পড়াকালীন সময়েই তিনি মুজিবু আদর্শের উদ্বুদ্ধ হয়ে ছাত্রলীগের রাজনীতি জড়িয়ে পড়েন। আশির দশকে সিলেট এম,সি কলেজের জি,এস, এর দায়ীত্ব পালন করেন। সিলেট জেলা ছাত্রলীগের মুজিবুর আদর্শের তুখোড় ছাত্রনেতা সুদক্ষ এবং পরিচ্ছন্ন একজন রাজনীতিবিদ হিসেবে পরিচিতি লাভ করেন।

পচাত্তর এর কালো অধ্যয় বলে পরিচিত ১৯৭৫’র ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকান্ড এর পর সিলেটে যে কজন প্রতিবাদে সরব হন তাদের মধ্যে সৈয়দ বদরুল ইসলাম অন্যতম ।

বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সুলতান মনসুর এমপি এবং সিলেট সিটি কর্পোরেশনের বার বার নির্বাচিত সাবেক মেয়র কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য জনাব বদরউদ্দিন আহমদ কামরান ছিলেন উনার অত্যন্ত ঘনিষ্ঠ বন্ধু ও রাজনৈতিক সহকর্মী।বাংলাদেশ কেন্দ্রীয় মসজিদ স্টকহোম এর প্রতিষ্ঠাতা কোষাধ্যক্ষ এবং স্টকহোল্মস্থ হালুন্দা মসজিদের সাবেক সভাপতি ছিলেন।

সুইডেন আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম জাহাঙ্গীর কবির ও সাধারণ সম্পাদক ড. ফরহাদ আলী খান এক শোক বার্তায় বলেন স্টকহোমে বাংলাদেশী কম্যুনিটির সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি সৈয়দ বদরুল ইসলাম সুইডেন আওয়ামী লীগের সাথে অত্যন্ত ঘনিষ্ঠ ভাবে জড়িত ছিলেন ব্যক্তিগত জীবনে উনি খুব সাদামাটা নিরঅহংকার ও সহজ সরল মনের একজন পরোপকারী মানুষ ছিলেন। আমরা সুইডেন আওয়ামী লীগ শ্রদ্ধেয় মরহুম সৈয়দ বদরুল ইসলাম ভাইয়ের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি । মহান আল্লাহ যেন তার শোকসন্তপ্ত পরিবারকে এই শোক কাটিয়ে ওঠার তৌফিক দান করেন।

সিলেটভিউ২৪ডটকম/১০ মার্চ ২০২০/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক অন্যান্য দেশ খবর

  •   সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতারে বিশ্ব সাংবাদিক ফোরাম ও নাগরিক সমাজের প্রতিবাদ
  •   স্পেনে নবনিযুক্ত রাষ্ট্রদূতের সঙ্গে স্পেন বাংলা প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাক্ষাৎ
  •   ফিলিস্তিনিদের ওপর হামলায় স্পেনে বিক্ষোভ
  •   ফিনিশ সিটি কাউন্সিল নির্বাচনের লড়াইয়ে বাংলাদেশি মবিন
  •   স্পেনে স্বাস্থ্যবিধি মেনে ঈদুল ফিতর উদযাপন
  •   স্পেনে ঈদুল ফিতর বৃহস্পতিবার
  •   স্পেনে প্রথম করোনা ভাইরাসের ভারতীয় স্ট্রেইন শনাক্ত
  •   স্পেনের রাজার কাছে বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূতের পরিচয় পত্র পেশ
  •   স্পেনে আঞ্চলিক নির্বাচনে বাংলাদেশীদের সমর্থন আদায়ে মাদ্রিদে প্রচারণা
  •   অপশক্তির বিরুদ্ধে পদক্ষেপ নেয়ার আহবান স্পেন আ.লীগের