Sylhet View 24 PRINT

ফিনল্যান্ডে করোনায় শনাক্ত ৪ চিকিৎসক: আক্রান্তের সংখ্যা বেড়ে ২২৩

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-১৫ ১০:২৯:৩৫

জামান সরকার, হেলসিংকি :: ফিনল্যান্ডে কনোরাভাইরাস আশঙ্কাজনক ভাবে ছড়িয়ে পড়ছে বলে সর্তক করে দিয়েছে দেশটির প্রধানমন্ত্রী সান্না মারিন। এতে আতঙ্ক না হতে ফিনল্যান্ডবাসীদের অনুরোধ জানিয়েছেন তিনি। শনাক্তকারী রোগীদের অবস্থা স্থিতিশীল এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলেও জানান দেশটির প্রধানমন্ত্রী।

ফিনল্যান্ডে এখন পর্যন্ত ২২৩ জন কভিড-১৯ এ শনাক্ত হয়েছে। করোনা সংক্রমণে শনাক্ত রোগীদের মধ্যে ইউনিভার্সিটি হসপিটাল অব হেলসিংকির ৪ জন চিকিৎসক ও বেশ কয়েকজন নার্স সহ ২৪ মেডিকেল কর্মী রয়েছেন। 

শনিবার রাতে ইউনিভার্সিটি হসপিটাল অব হেলসিংকির কর্তৃপক্ষ করোনা সংক্রমণের এ তথ্য নিশ্চিত করেন। কর্তৃপক্ষ আরো জানান, আক্রান্তকারী রোগীদের সবাই ফিনল্যান্ডের অধিবাসী, যাদের ইতিমধ্যে কোয়ারেন্টাইন করে ক্লিনিকাল স্ট্যান্ডার্ড প্রোটোকল অনুসারে চিকিৎসা দেয়া হচ্ছে।

এমন পরিস্থিতিতে করোনা মোকাবেলায় সারা দেশে কড়াকড়ি আরোপ করা হচ্ছে। বিমান ও গণপরিবহন চলাচলে আরোপ করা হয়েছে বিধিনিষেধ। অনেক দেশের সাথে অন অ্যারাইভাল ভিসা বন্ধ সহ ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে।

পূর্ব সতর্কতা হিসেবে স্কুল, কলেজ সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার চিন্তা করছে। এমনকি ভাইরাসটির প্রাদুর্ভাব সামাল দিতে জরুরি অবস্থা জারি নিয়ে মন্ত্রীপরিষদে আলাপ আলোচনা চলছে। করোনার সংক্রমণ রোধে বড় ধরনের জনসমাগম, ক্রীড়া প্রতিযোগিতা বন্ধ সহ নানা পদক্ষেপ নিয়েছে ফিনিস সরকার।

প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমণে কিছুটা বিপর্যস্ত হয়ে পড়লেও ফিনল্যান্ডে এখনো কোন কভিড-১৯ এ শনাক্তকারী মারা যায়নি।

সিলেটভিউ২৪ডটকম/১৫ মার্চ ২০২০/মিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.