আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

জর্ডানের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-১৮ ১১:৩২:৫১

কোহিনূর আক্তার আম্মান, জর্ডান :: জর্ডানের উদ্যোগে আজ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে । যেকোনো ধরনের গনজমায়েতের উপর জর্ডান সরকারের কোভিড- ১৯ জনিত নিষেধাজ্ঞা থাকায় দূতাবাস প্রাঙ্গনে স্বল্প পরিসরে এই অনুষ্ঠানের আয়োজন করা হয় । দিবসের শুরুতে জাতীয় সঙ্গীতের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয় । এসময় দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দসহ জর্ডান প্রবাসী বাংলাদেশী নাগরিকদের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন ।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও তরজমা এবং সেই সাথে মোনাজাত করা হয় । জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে মাননীয় রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ও মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বানী পাঠ শেষে সংক্ষিপ্ত বক্তব্যে অংশ নেন উপস্থিত প্রবাসীবৃন্দ । মান্যবর রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে বলেন বঙ্গবন্ধু আমাদের অবিসংবাদিত কিংবদন্তী নেতা । ১৯২০ সালে টুঙ্গিপাড়ায় জন্ম নেয়া সেই \" খোকার সাথে বাংলাদেশের ইতিহাস ও আত্মপরিচয় ওতপ্রোত ভাবে জড়িত । বঙ্গবন্ধু না হলে আজ আমরা আজকের বাংলাদেশ পেতাম না । বঙ্গবন্ধুর সপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে নিরলস কাজ করে যাচ্ছেন , তাঁর সফল নেতৃত্ব গুনে বাংলাদেশ যেভাবে অর্থনৈতিক ও সামাজিক সূচকে এগিয়ে যাচ্ছে এবং বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে তার বীজ রোপণ করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন আমাদের দেশপ্রেম ও মানুষের কল্যাণে কাজ করতে অনুপ্রেরণা জোগায়। তাঁর অবিচল ও অসিম মমতবোধ বাংলাদেশের ভিত্তিমূল রচনায় এক অবিসংবাদী নেতার আত্মত্যাগ হিসেবে বাঙালী জাতি আজীবন স্মরণ করবে ।

তিনি বলেন বঙ্গবন্ধু শান্তির প্রতীক , ঐক্যের প্রতীক । তাঁর যে ঐক্যের ডাকে বাংলাদেশের জনগন স্বাধীনতার সংগ্রামে এগিয়ে এসেছিল ঠিক একই ভাবে তাঁর ঐক্যের চেতনাকে ধারন করে আজকে আমাদের একতাবদ্ধ হয়ে কাজ করতে হবে বাংলাদেশকে এবং জর্ডান প্রবাসী বাংলাদেশী কমুনিটিকে কভিড- ১৯ মহামারী থেকে নিরাপদ রাখার জন্য । মান্যবর রাষ্ট্রদূত তাঁর বক্তব্য শেষে কেক কেটে বঙ্গবন্ধুর শততম জন্ম বার্ষিকী ও মুজিব বর্ষের উদ্বোধন করেন । সভার শেষে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী \' র উপর একটি প্রামাণ্য চিত্র প্রদর্শিত হয় । সব শেষে আগত অতিথি বৃন্দের জন্মশত বার্ষিকী নামাঙ্কিত উপহার দেয়া হয় এবং আপ্যায়িত করা হয় ।
   
সিলেটভিউ২৪ডটকম/১৮ মার্চ ২০২০/মিআচৌ


শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক অন্যান্য দেশ খবর

  •   সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতারে বিশ্ব সাংবাদিক ফোরাম ও নাগরিক সমাজের প্রতিবাদ
  •   স্পেনে নবনিযুক্ত রাষ্ট্রদূতের সঙ্গে স্পেন বাংলা প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাক্ষাৎ
  •   ফিলিস্তিনিদের ওপর হামলায় স্পেনে বিক্ষোভ
  •   ফিনিশ সিটি কাউন্সিল নির্বাচনের লড়াইয়ে বাংলাদেশি মবিন
  •   স্পেনে স্বাস্থ্যবিধি মেনে ঈদুল ফিতর উদযাপন
  •   স্পেনে ঈদুল ফিতর বৃহস্পতিবার
  •   স্পেনে প্রথম করোনা ভাইরাসের ভারতীয় স্ট্রেইন শনাক্ত
  •   স্পেনের রাজার কাছে বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূতের পরিচয় পত্র পেশ
  •   স্পেনে আঞ্চলিক নির্বাচনে বাংলাদেশীদের সমর্থন আদায়ে মাদ্রিদে প্রচারণা
  •   অপশক্তির বিরুদ্ধে পদক্ষেপ নেয়ার আহবান স্পেন আ.লীগের