আজ মঙ্গলবার, ০২ জুন ২০২০ ইং

জর্ডানে বাংলাদেশ দূতাবাসের ত্রাণ কার্যক্রম অব্যাহত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-১৩ ১৭:২৬:২৪

জর্ডান প্রতিনিধি :: জর্ডানের রাজধানী আম্মানের মাহাত্তা এলাকায় বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে দ্বিতীয় দিনের মতো জরুরি ত্রাণ সহযোগিতা বিতরণ করা হয়।

রাষ্ট্রদূত নাহিদা সোবহান নিজে উপস্থিত থেকে প্রবাসী বাংলাদেশীদের ত্রাণ বিতরণ করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মো. মনিরুজ্জামান, প্রথম সচিব ও দূতালয় প্রধান  মো. বশির।

বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডান শাখার প্রধান উপদেষ্টা ও প্রবাসী বাংলাদেশী কল্যান সমিতির সভাপতি জালাল উদ্দিন বশির, বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডান শাখার সাধারণ সম্পাদক এএস শ্যামল,  প্রবাসী নাট্য-শিল্পী একাডেমির সভাপতি আন্না হাওলাদারসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেত্রীবৃন্দ।

এইদিন মাহাত্তা এলাকায় প্রায় ২৬৫ জন প্রবাসী বাংলাদেশীদের  মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

এছাড়াও যারা এখন পর্যন্ত ত্রাণ সহায়তার জন্য নাম অন্তর্ভুক্তি করেননি তাদের দূতাবাসের ইমেইল: mission.amman@mofa.gov.bd অথবা হোয়াটস্অ্যাপ (+962799541403) নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। 

প্রতিদিন দূতাবাস নির্দিষ্ট এলাকায় এই সহযোগিতা অব্যহত রাখবে। জর্ডানের সবচে দূরবর্তী অঞ্চল আকাবায়ও দূতাবাস সহযোগিতা প্রদানের সকল কার্যক্রম সম্পন্ন করছে।

এখন কেবল জর্ডানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি পেলেই দূতাবাস আকাবায় গিয়ে এই সহযোগিতা প্রদান করবে। এছাড়া জর্ডানের যেকোনো স্থানেই প্রবাসী বাংলাদেশীদের সহায়তা প্রেরনের জন্য দূতাবাস সচেষ্ট রয়েছে।

রাষ্ট্রদূতের আন্তরিক চেষ্টায় দূতাবাসের এই কার্যক্রমের ফলে জর্ডান প্রবাসি বাংলাদেশীরা তাদের কৃতজ্ঞতা প্রকাশ করেছে এবং এই ধরনের উদ্যোগ অব্যহত রাখার আহ্বান জানিয়েছে।


সিলেটভিউ২৪ডটকম/১৩ এপ্রিল ২০২০/কেআর/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন