আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

ইউরোপীয় তরুণ নেতাদের ভার্চুয়াল মতবিনিময়

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-১৫ ২২:১৪:১৮

সিলেটভিউ ডেস্ক :: রবিবার সন্ধ্যায় অস্ট্রিয়া বিএনপির সাবেক সিনিয়র সহ সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মাসুদের উদ্যোগে বিভিন্ন দেশের বিএনপির তরুণ নেতাদের নিয়ে অনলাইনে ঈদের শুভেচ্ছা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

এই অনুষ্ঠানটি সঞ্চালন করেন মাসুদুর রহমান মাসুদ। অনলাইন সভায় প্রধান অতিথি হিসাবে যোগ দেন ঢাকা থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় কমিটির তথ্য বিষয়ক সম্পাদক ও ছাত্রদলের সাবেক আজিজুল বারী হেলাল।

বিশেষ অতিথি ছিলেন যুবদলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মামুন হাসান। আরও ছিলেন পর্তুগাল বিএনপির প্রতিষ্ঠাতা  আহবায়ক এবং  ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রদল নেতা মাজহারুল ইসলাম মোমেন।

প্রধান অতিথির বক্তব্যে আজিজুল বারী হেলাল সকলকে ঈদের শুভেচ্ছা জানিয়ে তার সংক্ষিপ্ত বক্তব্যে বাংলাদেশে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন। বর্তমানে করোনা পরিস্থিতির অবনতির জন্য সরকারের পূর্ব প্রস্তুতির ব্যর্থতার সমালোচনা করেন।

তিনি উল্লেখ করেন বিএনপি নেতৃবৃন্দ চীন এবং ইতালিতে করোনা মহামারী ব্যাপক আকারে ছড়িয়ে পড়লে সরকারকে জরুরী অবস্থা ঘোষণা করে লকডাউনের অনুরোধ করেছিলেন, কিন্তু সরকার তা করেন নি। তিনি আরও জানান মহামারী করোনায় তারেক রহমানের নির্দেশে বাংলাদেশে বিএনপি করোনায় ক্ষতিগ্রস্ত প্রায় ৩১ লক্ষ পরিবারের মধ্যে এবং প্রায় ১ কোটি ১০ লক্ষ মানুষকে ত্রাণ, আর্থিক সহায়তা এবং পুনর্বাসনে সাহায্য করেছেন।

ঢাকা থেকে যুবদল নেতা মামুন হাসান বলেন, বিএনপির তরুণ নেতৃবৃন্দ করোনার মহামারীর পাশাপাশি সরকারের জুলুম ও অমানবিক নির্যাতনেরও শিকার হচ্ছেন। তিনি সকল প্রবাসী নেতৃবৃন্দকে দেশে অসহায় মানুষকে বিভিন্ন উপায়ে আর্থিক ও দোয়ার মাধ্যমে সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানান।

সাবেক ছাত্রনেতা মাজহারুল ইসলাম মোমেন ইউরোপীয় তরুণ নেতৃবৃন্দকে পারস্পরিক ভেদাভেদ ভুলে একসাথে আরও সক্রিয় হয়ে কাজ করার আহবান জানিয়েছেন।

অনুষ্ঠানে ইউরোপীয় নেতৃবৃন্দের মধ্যে অস্ট্রিয়া থেকে অংশগ্রহণ কওে আক্তারুজ্জামান শিকদার শিবলী, আবুল কাশেম রাসেল, খোকন খান এবং অস্ট্রিয়ার সাংবাদিক কবীর আহমেদ।

অন্যান্য ইউরোপীয় নেতৃবৃন্দের মধ্যে জার্মান বিএনপির প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক খান এবং ফ্রাঙ্কফুর্ট থেকে বিএনপি নেতা সেলিম বেপারী চঞ্চল, ফ্রান্স থেকে ছিলেন সাবেক  সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম ও সাবেক সাংগঠনিক সম্পাদক জুনায়েদ আহমেদ।

সুইজারল্যান্ডের জেনেভা থেকে বিএনপি নেতা মাহবুবুর রহমান ও জুরিখ থেকে বিএনপি নেতা মাহাবুবুর রহমান অসীম, ইতালি থেকে ইতালি বিএনপির প্রথম যুগ্ম সম্পাদক ও সাবেক কেন্দ্রীয় যুবদল নেতা শাহ্ তৌহিদ এবং মান্নান হীরা, বেলজিয়াম থেকে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আলম হোসেন ও যুগ্ম সাধারণ সম্পাদক হারুনুর রশীদ হারুন, ফিনল্যান্ড থেকে বিএনপির দপ্তর সম্পাদক শামীম মোহাম্মদ এবং বিএনপি নেতা শামসুল গাজী, স্পেন থেকে সাবেক সাংগঠনিক সম্পাদক এবং ছাত্রদল অরগানাইজেশন ইউরোপের প্রতিষ্ঠাতা সভাপতি আবু জাফর রাসেল, যুক্তরাজ্য (ব্রিটেন) থেকে যুক্তরাজ্য বিএনপির সাংস্কৃতিক সম্পাদক হাবিবুর রহমান হাবিব এবং যুক্তরাজ্য স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক আবুল হোসেন, সুইডেন থেকে বিএনপি নেতা গাজি সাইফুল ইসলাম  মিথুন ও ডেনমার্ক থেকে বিএনপি নেতা সোহেল আহমেদ আলোচনায় অংশ নেন।

নেতৃবৃন্দ ঈদের শুভেচ্ছা ছাড়াও বাংলাদেশের করোনা পরিস্থিতি নিয়েও আলোচনা করেন।

সিলেটভিউ২৪ডটকম/ ১৫ জুন ২০২০/ প্রেবি/ শাদিআচৌ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক অন্যান্য দেশ খবর

  •   সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতারে বিশ্ব সাংবাদিক ফোরাম ও নাগরিক সমাজের প্রতিবাদ
  •   স্পেনে নবনিযুক্ত রাষ্ট্রদূতের সঙ্গে স্পেন বাংলা প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাক্ষাৎ
  •   ফিলিস্তিনিদের ওপর হামলায় স্পেনে বিক্ষোভ
  •   ফিনিশ সিটি কাউন্সিল নির্বাচনের লড়াইয়ে বাংলাদেশি মবিন
  •   স্পেনে স্বাস্থ্যবিধি মেনে ঈদুল ফিতর উদযাপন
  •   স্পেনে ঈদুল ফিতর বৃহস্পতিবার
  •   স্পেনে প্রথম করোনা ভাইরাসের ভারতীয় স্ট্রেইন শনাক্ত
  •   স্পেনের রাজার কাছে বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূতের পরিচয় পত্র পেশ
  •   স্পেনে আঞ্চলিক নির্বাচনে বাংলাদেশীদের সমর্থন আদায়ে মাদ্রিদে প্রচারণা
  •   অপশক্তির বিরুদ্ধে পদক্ষেপ নেয়ার আহবান স্পেন আ.লীগের