Sylhet View 24 PRINT

কাতারে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-২৭ ১৭:২৪:২৪

শুয়াইব আহমদ, কাতার :: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কাতারস্থ বাংলাদেশ দূতাবাসে নতুন রাষ্ট্রদূত হিসেবে নিযুক্ত হয়েছেন মো. জসিম উদ্দিন।

রাষ্ট্রদূত হিসেবে দায়িত্বভার গ্রহণ করতে আগামীকাল ২৮ আগষ্ট দোহায় এসে পৌঁছানোর কথা রয়েছে তাঁর। এর আগে তিনি গ্রিসে বাংলাদেশ এর রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

এদিকে বাংলাদেশ দূতাবাস কাতারে কর্মরত বিদায়ী রাষ্ট্রদূত আসুদ আহমদ গ্রিসের নতুন রাষ্ট্রদূত হিসেবে কর্মস্থলে যোগদানের উদ্দেশ্যে আজ সকালে কাতার ত্যাগ করেছেন।

নতুন রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন বাংলাদেশে পররাষ্ট্র মন্ত্রণালয়ের (পূর্ব এশিয়া ও প্রশান্ত অনুবিভাগ) মহাপরিচালক ছিলেন। তিনি বিসিএসের ১৩ তম ব্যাচের (পররাষ্ট্র ক্যাডার) কর্মকর্তা। কূটনীতিক হিসেবে তিনি ওয়াশিংটন, নয়াদিল্লি, টোকিও এবং ইসলামাবাদের বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে কাজ করেছেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে স্নাতকোত্তর ডিগ্রি নিয়ে যুক্তরাজ্য থেকে আধুনিক আন্তর্জাতিক শিক্ষায় স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পাশাপাশি তিনি ঢাকার ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে এনডিসি কোর্স শেষ করেন।

মো. জসিম উদ্দিন কর্মক্ষেত্রে প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন কাজে সাফলতার জন্য গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে ২০১৮ সালে এনডিসি জনপ্রশাসন পদক গ্রহণ করেন।

বাংলাদেশ দূতাবাস কাতারে কর্মরত শ্রম কাউন্সিলর ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান জানান, বিদায়ী রাষ্ট্রদূত আসুদ আহমদ নিরাপদে গ্রিসে পৌঁছেছেন এবং আগামীকাল সকালে নবনিযুক্ত রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন কাতার এসে পৌঁছাবেন।


সিলেটভিউ২৪ডটকম/২৭ আগস্ট ২০২০/এসএ/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.