Sylhet View 24 PRINT

নিউইয়র্কে জামে মসজিদের নির্বাচন : মোস্তাক-খলিল পরিষদ জয়ী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১১-১৫ ১২:১৪:২৬

সিলেটভিউ ডেস্ক :: নিউইয়র্কে বাঙালী অধ্যুষিত ব্রঙ্কসের প্রাচীনতম মসজিদ পার্কচেষ্টার জামে মসজিদ ইনক্ অ্যান্ড ইসলামিক সেন্টারের নির্বাচনে মোস্তাক-খলিল পরিষদ (‘এ’ প্যানেল) বিজয়ী হয়েছে।

পার্কচেষ্টার জামে মসজিদের এ নির্বাচন (১২ নভেম্বর) রোববার সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ এ নির্বাচনে ভোট গ্রহণ শেষে নির্বাচন কমিশনের সদস্য সচিব সিরাজ উদ্দিন আহমদ সোহাগের পরিচালনায় প্রধান নির্বাচন কমিশনার সাইয়্যিদ মুজিবুর রহমান ফলাফল ঘোষণা করেন।

এসময় নির্বাচন কমিশনার ইফতেখার সিরাজ, শামিম মিয়া ও মোহাম্মদ আজিজুল করিম, প্রিসাইডিং অফিসার, পুলিং অফিসার, এজেন্ট, প্রতিদ্ব›িদ্ব প্রার্থী, মিডিয়াকর্মী, কমিউনিটি নের্তৃবৃন্দসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

নির্বাচনে বিজয়ীরা হলেন (মোস্তাক-খলিল প্যানেল) : সভাপতি মোস্তাক আহমদ চৌধুরী, সহ সভাপতি আঃ শহীদ, জয়নাল আহমেদ চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যাপক মো. খলিলুর রহমান, সহ সাধারণ সম্পাদক আম্বিয়া মিয়া, কালচারাল সেক্রেটারী হিফজুর রহমান চৌধুরী, ফিউনারেল সেক্রেটারী মোঃ নুরুল আহিয়া, মেইনটেনেন্স সেক্রেটারী মোঃ ফটিক মিয়া, এডুকেশন সেক্রেটারী ইসলাম উদ্দিন, কোষাধ্যক্ষ মাজলুল আহমেদ, সহ কোষাধ্যক্ষ মোঃ রফিকুল ইসলাম, সদস্য : আবদুল বাছির খান, আবদুল মতিন, লুকমান হোসেন লুকু ও মো. মজনু মিয়া।

বিজিতরা হলেন (নাজিম-নজরুল প্যানেল) : সভাপতি সৈয়দ আল ওয়াহিদ নাজিম, সহ সভাপতি সৈয়দ শামসুজ্জামান আহমেদ, ফয়জুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক মোঃ নজরুল হক, সহ সাধারণ সম্পাদক মোঃ আকসাদ আলী, কালচারাল সেক্রেটারী মোঃ আব্দুল হাই, ফিউনারেল সেক্রেটারী মোঃ আরিফ চৌধুরী, মেইনটেনেন্স সেক্রেটারী মোঃ রেজাউল ইসলাম, এডুকেশন সেক্রেটারী সাব্বির কাজী আহমদ, কোষাধ্যক্ষ নুরুল হুদা চৌধুরী, সহ কোষাধ্যক্ষ জুলু আহমেদ, সদস্য: আলমাছ আলী, ফারুক চৌধুরী, কামাল উদ্দিন ও শালিক সিকদার।

এবারই প্রথম পার্কচেষ্টার মসজিদে সরাসরি পদভিত্তিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে ১৫টি পদে ‘এ’ ও ‘বি’ দু’প্যানেলে ৩০ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করেন। ‘এ’ প্যানেল থেকে নির্বাচিত সভাপতি মোশতাক চৌধুরী গত দু’বছর দায়িত্ব পালন করে আসছেন সাধারণ সম্পাদকের। ‘বি’ প্যানেলের বিজিত সভাপতি প্রার্থী সৈয়দ আল ওয়াহিদ নাজিম সভাপতি হিসেবে গত দু’বছরে নেতৃত্ব দিয়ে আসছেন। নির্বাচন চলাকালে দু’প্রতিদ্ব›িদ্ব সভাপতি প্রার্থীই জানান নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে।

নির্বাচন কমিশনের সদস্য সচিব সিরাজ উদ্দিন আহমদ সোহাগ বলেন, এবারের নির্বাচনে মোট ভোটার ৮৭২ জনের মধ্যে ৭৩১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। মসজিদ ভবনে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। ভোট চলাকালে জোহর, আসর ও মাগরিবের নামাজের জন্য ১৫ মিনিট করে বিরতি ছিল।

নির্বাচন কমিশনের সদস্যরা ছাড়াও এক জন প্রিসাইডিং অফিসার ও ৬ জন পুলিং অফিসার নির্বাচন পরিচালনায় নিয়োজিত ছিলেন। পুলিং অফিসারদের মধ্যে দু’জন মহিলাও রয়েছেন। নির্বাচনে প্রিসাইডিং অফিসার ছিলেন অধ্যাপক ম আমিনুল ইসলাম, পুলিং অফিসার ছিলেন আবদুর রহমান কিবরিয়া, নুরুল মাসুম, সৈয়দ সায়েম, লাইজু বেগম ও সেনা ইমরান।
তিনি বলেন, নির্বাচন কমিশনার, প্রিসাইডিং অফিসার ও পুলিং অফিসারগণ বিনা সম্মানীতে নির্বাচনী দায়িত্ব পালন করেন। তিনটি ‘টাচস্ক্রীন’ বুথে ভোট গ্রহণ করা হয়। স্টার্ক সাবস ইনক্’র একজন ইঞ্জিনিয়ারসহ ৬ জন অপারেটর নির্বাচনী ‘টাচস্ক্রীন’ মেশিন পরিচালনার দায়িত্বে ছিলেন। তারা হলেন, স্টার্ক সাবস ইনক্’র কর্ণধার ইঞ্জিনিয়ার মোহাম্মদ রাকিবুল ইসলাম, এনালিস্ট শওকত আলী, অপারেটর মো. সাইফুল ইসলাম, শেখ শাহরিয়ার তাসাব্বির, নায়ন খলিফা ও ইভান আরাফাত। নিরাপত্তার দায়িত্বে ছিলেন ৫ জন সিকিউরিটি অফিসার।

তিনি আরো জানান, ভোট চলাকালে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নির্বাচন সংক্রান্ত কোন অভিযোগও কেউ করেনি। নির্বাচনে ভোট দিতে মসজিদের আজীবন সদস্য, ভোটাররা অন্য স্টেট থেকেও এসেছেন বলে জানা গেছে। নির্বাচন কমিশন একটি সুন্দর, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য মিডিয়াসহ কমিউনিটির সকলের সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।

এদিকে, নির্বাচনে বিজয়ী মোস্তাক-খলিল প্যানেল’র সভাপতি মোস্তাক আহমদ চৌধুরী ও সাধারণ সম্পাদক অধ্যাপক মো. খলিলুর রহমানসহ কমিটির অন্যান্য কর্মকর্তারা একটি সুন্দর, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন, ভোটার, মিডিয়াসহ কমিউনিটির সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। এবং সকলকে সাথে নিয়ে মসজিদের সার্বিক উন্নয়নে কাজ করবেন। এজন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।


সিলেটভিউ২৪ডটকম/১৫ নভেম্বর ২০১৭/ডেস্ক/আআ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.