Sylhet View 24 PRINT

ছুটির দিনেও কনস্যুলার সেবা দিচ্ছে মালয়েশিয়া দূতাবাস

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১২-০২ ২৩:৫০:০৮

শাহাদাত হোসেন, মালয়েশিয়া থেকে :: মালয়েশিয়া পেনাং রাজ্যে চলছে দূতাবাসের কনস্যুলার সেবা। আর এ সেবা চলবে রবিবার বিকেল ৫ টা পর্যন্ত। মালয়েশিয়া সরকারের দেওয়া মালয়েশিয়ায় ‘রি-হেয়ারিং’ প্রোগ্রামের আওতায় অবৈধ বিদেশি কর্মীদের বৈধ হওয়ার শেষ সুযোগ আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত মালয়েশিয়া সরকারের দেওয়া এই সুযোগ যাতে যথাযথভাবে কাজে লাগাতে পারে মালয়েশিয়া বসবাসরত অবৈধ প্রবাসী বাংলাদেশিরা সেই লক্ষ্যে ছুটির দিনেও নিয়মিত কাজ করে যাচ্ছে মালয়েশিয়া বাংলাদেশ দূতাবাস।

মালয়েশিয়ার বিভিন্ন অঞ্চলে প্রবাসীদের মেয়াদ উত্তীর্ন পাসপোর্ট নবায়ন এবং নতুন পাসপোর্ট করা, পাসপোর্ট বিতরণ সহ প্রতি সপ্তাহের শনি ও রবিবার দূতাবাসের কনস্যুলার সেবা জহুর বারু, ক্যামেরুন হাইল্যান্ড, ক্লাং, পেনাংয়ে এ সেবার ফলে সে সকল এলাকার প্রবাসীদের অর্থখরচ করে কুয়ালালামপুর আসতে হচ্ছে না।

কর্মকর্তারা বিভিন্ন প্রদেশে কনস্যুলার সেবা দিয়ে আসছেন অনবরত। আর এসব কেন্দ্রগুলোতে শেষ সময়ে ভিড় করছেন প্রবাসী বাংলাদেশিরা।

শনিবার পেনাংয়ের বিশপ স্ট্রিট দূতাবাসের কনস্যুলার অফিসে এবং রোববার বুকিত মারতাজামের সরকার নিয়ন্ত্রীত অগ্রণী রেমিটেন্স হাউজে এ সেবা দেয়া হচ্ছে।

পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মশিউর রহমান তালুকদার বলেন,সরকার করতৃক নিরধারিত পাসপোর্ট ফিতে সেবা দূতাবাসে যেভাবে পাওয়া যাচ্ছে এখানেও একইভাবে তা পাওয়া যাবে । দালাল বা মধ্যস্থতাকারির মাধ্যমে অতিরিক্ত টাকা দিয়ে কোন প্রবাসী যেন প্রতারিত না হয়।

বর্তমানে পেনাং এ রয়েছেন দূতাবাসের পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মো. মশিউর রহমান তালুকদার, পেনাংএর কন্সাল জেনারেল দাতু ইসমাইল,দূতাবাসের পাসপোর্ট ও ভিসা শাখার অফিস সহকারি সুশান্ত সরকার, আরিফুল ইসলাম, প্রশাসনিক কর্মকর্তা তারিক আহমেদ ও আমান উল্ল্যাহ আমান।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.