Sylhet View 24 PRINT

মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০২-২১ ১৭:২৮:৪৪

শাহাদাত হোসেন, মালয়েশিয়া থেকে :: মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান ২১শে ফেব্রুয়ারি পালন করা হয়েছে। বাংলাদেশ দূতাবাসে বুধবার স্থানীয় সময় সকাল ৯টায় রাষ্ট্রদূত শহিদুল ইসলাম পতাকা অধনমিত করে উত্তোলনের মাধ্যমে শুরু হয় কর্মসূচি।

পরে ভাষা শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা ও তাদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এরপর মালয়েশিয়ার ট্যুরিজম সেন্টারে (মেটিক) হাইকমিশনের অস্থায়ী স্মৃতিসৌধে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে প্রথমেই পুষ্পস্তবক অর্পন করেন রাষ্ট্রদূত মহ. শহীদুল ইসলামের নেতৃত্বে দূতাবাসের সকল কর্ম-কর্তারা।

এরপর বাংলাদেশ আওয়ামী লীগ, বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়া, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগসহ সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

এছাড়া চাঁদপুর জেলা সমিতি, যশোর জেলা সমিতি, প্রবাস কথা অনলাইন পোর্টাল, মামা সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠীসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও কমিউনিটি সংগঠনসহ নানা পেশাজীবী  প্রবাসী বাঙ্গালীরাও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

দূতাবাসের শ্রম কাউন্সিলার মো. সায়েদুল ইসলামের পরিচালনায় একুশের আলোচনা সভার শুরুতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রাষ্ট্রপতির বানী পাঠ করেন, এয়ার কমডোর হুমায়ূন কবির। প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন দূতালয় প্রধান ওয়াহিদা আহমেদ। পররাষ্ট্রমন্ত্রীর পাঠ করেন মিনিষ্টার রইছ হাসান সারোয়ার এবং প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের শ্রম শাখার ২য় সচিব মো: ফরিদ আহমদ।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে রাষ্ট্রদূত মহ. শহীদুল ইসলাম বলেন, ৫২ ভাষা আন্দোলনের মাধ্যমে  বাংলাদেশের স্বাধীনতার বীজ রোপন করা হয়। তিনি আরো বলেন, একমাত্র বাঙালিরাই তাদের মাতৃভাষার অধিকার আদায়ে জীবন দিতে হয়েছে। তাই এ ভাষা গৌরবের, অহংকারের।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, দূতাবাসের ফাস্ট সেক্রেটারি মাসুদ হোসেন, কমার্শিয়াল উইং মো. রাজিবুল আহসান, পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মশিউর রহমান তালুকদার, শ্রম শাখার প্রথম সচিব হেদায়েতুল ইসলাম মন্ডল, প্রথম সচিব তাহমিনা ইয়াছমিন, মালয়েশিয়া আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মী ও সাংবাদিক নেতৃবৃন্দ।

সিলেটভিউ২৪ডটকম/ ২১ ফেব্রুয়ারি ২০১৮/ শাহো/ শাদিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.