Sylhet View 24 PRINT

ব্রি‌টিশ পার্লা‌মে‌ন্টে বাংলা‌দেশ বিষয়ক সেমিনার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৩-০৯ ১২:০২:০৮

মুন‌জের অাহমদ চৌধুরী, যুক্তরাজ্য :: ব্রিটিশ পার্লামেন্টে বাংলাদেশ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়ে‌ছে । 

ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটি এলায়েন্সের উদ্যোগে আয়োজিত সেমিনারে সভাপতিত্ব এবং মূল প্রবন্ধ পাঠ করেন সংগঠনের সভাপতি ব্যারিস্টার আফজাল জামি সৈয়দ আলী ।

পার্লা‌মে‌ন্টের এক‌টি হ‌লে বৃহস্প‌তিবার বাংলা‌দেশ সময় ভো‌ররা‌তে এলায়েন্সের চীফ আডভাইজার সাবেক কাউন্সিলার মুজাক্কির আলীর পরিচালনায় শুরুতে  স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সেক্রেটারি ফয়জুন নূর ।

সেমিনারে বক্তব্য রাখেন লর্ড নাজির আহমেদ,  শ্যাডো হেলথ মিনিস্টার জুলি কুপার এমপি, হুইপ অ্যান্ড্রু স্টিফেনসন এমপি, গ্রেইগ হুইটেকার এমপি । সে‌মিনা‌রে  সাবেক ডেপুটি স্পিকার এবং বর্তমানে ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট কমিটির মেম্বার নাইজেল এভান্স এমপি বাংলাদেশে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন মিশন শেষে, সরাসরি এয়ারপোর্ট  থেকে এসে অা‌লোচনায় অংশ নেন। তি‌নি তা‌র বক্ত‌ব্যে   বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ক্যাম্প পরিদর্শনে তাঁর অভিজ্ঞতা বর্ণনা করেন ও গভীর উদ্বেগ প্রকাশ করেন । 

সেমিনারে আলোচনায় অংশ নেন কার্ডিফ ইউনিভার্সিটির সাবেক প্রফেসর ড. মালেক, সৈয়দ মামনুন মুর্শেদ , ব্যারিস্টার তারিক বিন আজিজ এবং গবেষক আলিয়ার হোসাইন, ব্যারিস্টার মেহনাজ মান্নান সহ আরও  অনেকে । সে‌মিনা‌রে বক্তারা অ‌ভি‌যোগ ক‌রেন, বাংলা‌দে‌শে গনতন্ত্র ও ন্যায়‌বিচার নেই।

সুশাসন আর ন্যায়  বিচার কিভাবে পরস্পর সম্পূরক সে‌টি বক্তারা আলোচনা করেন ।  ট্রেজারার আবিদুল ইসলাম আরজুর ধন্যবাদ বক্তব্যের মধ্য দিয়ে সেমিনার সমাপ্ত হয় ।

সিলেটভিউ২৪ডটকম/৫মার্চ২০১৮/এমএসি/এক

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.