Sylhet View 24 PRINT

সৌদিতে ৫৬ বাংলাদেশির মানবেতর জীবন যাপন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৪-০১ ০০:৫০:৪৪

ভাগ্য বদলের আশায় মোটা অংকের টাকা দিয়ে সৌদি আরব এসে ভাগ্য বিরম্বনার শিকার হয়ে মানবেতর জীবন-যাপন করছেন ৫৬বাংলাদেশি শ্রমিক। বর্তমানে তারা সৌদি আরবের সোলাই এলাকায় অবস্থান করছেন।

জানা গেছে, সাড়ে চার থেকে সাড়ে পাঁচ লাখ টাকা খরচ করে সৌদি আরব এসে কাজ তো দূরের কথা খাবার আর মাথা গোজার ঠাঁই পাচ্ছেন না তারা। খাবার এবং কাজ দেওয়ার কথা বলায় তাদেরকে মারধর করে বাসা থেকে বের করে দিয়েছে বলেও জানান তারা। ড্রাইভার আর ক্লিনার ভিসা নিয়ে আসা এই শ্রমিকরা বর্তমানে মসজিদের বারান্দায় আর ফুটপাতে দিন কাটাচ্ছে। কেড়ে নেয়া হয়েছে তাদের পাসপোর্টও। পাসপোর্ট আর ইকামা না থাকায় আইনের চোখে তারা অবৈধ। রাস্তায় দিন কাটানো এই বাংলাদেশিরা রয়েছেন গ্রেপ্তার আতঙ্কে। এই পরিস্থিতি থেকে বাঁচতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

তাদের অভিযোগ, একমাস পেরিয়ে গেলেও কাজ দেয়নি কোম্পানী। এর কারণ জানতে চাইলে শ্রমিকদের জানানো হয় বাংলাদেশের সঙ্গে লেনদেন করা হয়নি। লেনদেন শেষ করলে তাদের দায়িত্ব নেওয়া হবে।

অভিযুক্ত এজেন্সিগুলো হলো- বিনিময় ইন্টারন্যাশনাল, এএমডিএ গ্লোবাল সার্ভিস, রফিক অ্যান্ড সন্স ইন্টারন্যাশনাল লিমিটেড, এক্সিলেন্ট ড্রিম ওভারসিজ, আহমাদ আল আমীন লিমিটেড, মেসার্স মএ হামিদ অ্যান্ড সন্স এবং অপরাজিতা ওভারসিজ লিমিটেড।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.