আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

বিমানের সিলেট-দুবাই ফ্লাইট লন্ডনে সম্প্রসারণের দাবী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৪-০৭ ১৩:২০:৪৭

সিলেট :: গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানটি বাঙালির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধা থেকে শুরু করে ডক্টরেট ডিগ্রিধারী শিক্ষক, কবি, ব্যারিস্টার, সাংবাদিক, কমিউনিটি ব্যাক্তিত্ব ও জনসাধারণের মিলন মেলায় পরিণত হয়।

মঙ্গলবার (৩ এপ্রিল) সন্ধ্যায় আয়োজিত গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকের বাংলাদেশের স্বাধীনতার ৪৭তম বছর পূর্তি অনুণ্ঠানটি পূর্ব লন্ডনের কেন্দ্রীয় অফিসে সংগঠনের চেয়ারপার্সন ব্যারিস্টার আতাউর রহমানের সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক ফজলুল করীম চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত হয় ।

অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশ বিমানের চালু হওয়া সিলেট-দুবাই ফ্লাইটটি অনতিবিলম্বে স¤প্রসারিত করে সরাসরি সিলেট লন্ডন ফ্লাইট চালু করার দাবীসহ বৃহত্তর সিলেটের কৃতি সন্তান মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক এম এ জি ওসমানী ও সেকেন্ড ইন কমান্ড কর্নেল এম এ রবকে স্মরণ করা, যুদ্ধবিদ্ধস্থ  দেশকে পূণর্গঠন এবং প্রবাস ফান্ডে প্রবাসীদের অর্থনৈতিক অবদানের স্বীকৃতি স্বরূপ প্রথমে  বিলেত প্রবাসীদের  ভোটাধিকারের স্মার্ট কার্ডের পাইলট প্রজেক্ট চালু করা ও জাতীয় পরিচয়পত্র প্রদান করার জোর দাবী জানানো হয়। একই সাথে নো ভিসা রিকোয়ার ফ্রি বৃদ্ধিতে উদ্ধেগ প্রকাশ করা হয়।

সভায়  মুক্তিযুদ্ধের সকল শহীদদের প্রতি সম্মান জানিয়ে তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয় ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জিএসসির দুই বারের চেয়ারপারসন ও পেট্রন ডক্টর আবুল হাসনাত এমবিই ও বিশেষ অতিথি মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল যুক্তরাজ্য ইউনিটের কমান্ডার মুক্তিযোদ্ধা আবুল কাসেম খানসহ সাবেক ভাইস চেয়ারম্যান ড. রোয়াব উদ্দিন, মুক্তিযোদ্ধা ভাইস চেয়ারম্যান এম, এ, আজিজসহ ট্রেজারার  মো. আব্দুল কালাম,  সহ সভাপতি ফয়জুর রহমান (সাউথ ইস্ট রিজিওন), সহ কোষাধ্যক্ষ  মো. আবুল মিয়া (সাউথ ইস্ট রিজিওনের), সহ কোষাধ্যক্ষ এম, এ, আওয়াল  (সাউথ ইস্ট রিজিওন), কেন্দ্রীয় পোটস সেক্রেটারী  আব্দুল মালিক কুটি, কেন্দ্রীয় মেম্বারশীপ সেক্রেটারী এম, এ, গফুর, কেন্দ্রীয় প্রচার সম্পাদক  সূফী সুহেল আহমদ, কেন্দ্রীয় মহিলা সম্পাদিকা জোৎস্না ইসলাম,  প্রকৌশলী  মো. সাজু আহম্মদ, মেম্বারশীপ সেক্রেটারী  (সাউথ ইস্ট রিজিওন) মো. আখলাকুর রহমান, কাজী তাজউদ্দিন আখমল, সৈয়দ রফিকুল হক, ফরহাদ মিয়া, আহবাব মিয়া, বাংলাদেশ টিচার্স এসোশিয়েশনের সাধারন সম্পাদক সিরাজুল বাসিত চৌধুরী কামরান, সাংস্কৃতিক সম্পাদক  (সাউথ ইস্ট রিজিওন) সৈয়দা লাভলী চৌধুরী, সামসুল ইসলাম, মো.  আব্দুল মুকিত, গোলাপগঞ্জ এডুকেশন ট্রাস্টের সহ সভাপতি ফখর উদ্দিন আহম্মদ, শহীদুল ইসলাম চৌধুরী বাচ্চু, জাফর মো. মাসুদ, আব্দুস সামাদ, মো. জগম্বর আলী, দিলবার আলী, মোঃ ইরফান আলী, মো. রাজু, এ, রহমান, রুহুল আমীন, জাকারিয়া হোসেন,  নজরুল ইসলাম, তপন, মো. ইকবাল, গোয়াইনঘাট ওয়েলফেয়ারের এনামুল হক রুহেল প্রমুখ জিএসসির নেতৃবৃন্দ বক্তব্য রাখেন এবং সর্বস্তরের কমিউনিটি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভার প্রারম্ভে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন জিএসসি সাউথ ইস্ট রিজিওনের সাংগঠনিক সম্পাদক  সৈয়দ জিল্লুল হক।

সভায় জাতীয় সঙ্গীতের মাধ্যমে ও কেক কেটে স্বাধীনতা দিবস শতস্ফূর্তভাবে উদযাপন করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/৭ এপ্রিল ২০১৮/ প্রেবি/এক

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   ফের দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউনে মালয়েশিয়া
  •   আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি
  •   বাংলাদেশিদের যেভাবে সুযোগ হচ্ছে মাল্টায় যাওয়ার
  •   আরব আমিরাতে বছরে মারা যান এক হাজার প্রবাসী কর্মী
  •   সিলেটে নির্মাণ শ্রমিকদের মধ্যে এনআরবি ব্যাংকের ঈদ উপহার বিতরণ
  •   আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে বাংলাদেশীর স্থান
  •   বাংলাদেশি রুমা এখন মার্কিন এটর্নি
  •   ইতালিতে কোভিড ফ্রি ট্রেন,খুশি প্রবাসী বাংলাদেশিরা
  •   খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল
  •   যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মা-বাবা-নানিকে হত্যার পর দু’ভাইয়ের আত্মহত্যা