আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

লন্ডনে উপমন্ত্রী জয়ের ওপর বিএনপির হামলা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৪-১৯ ১৭:৩৪:৪৫

যুক্তরাজ্য প্রতিনিধি :: যুক্তরাজ্যের লন্ডনে বাংলাদেশের ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়ের ওপর হামলা চালিয়েছেন যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীরা। বুধবার (১৮ এপ্রিল) দ্বিতীয় কুইন এলিজাবেথ কনফারেন্স হলের সামনে এই অপ্রীতিকর ঘটনা ঘটে।

হামলার ঘটনা স্বীকার করেছেন যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়সর এম আহমদ। তিনি বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কনফারেন্স হলের বাইরে বিক্ষোভ করছিল যুক্তরাজ্য বিএনপি। তখন উপমন্ত্রী আরিফ খান জয় পাশ দিয়ে যাওয়ার সময় জানতে চান, ‘এখানে কী হচ্ছে?’ তখনই বিক্ষুব্ধ নেতাকর্মীরা তার ওপর হামলা চালান। তবে কিছু নেতাকর্মী তাকে রক্ষা করেছেন।”

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, বার্কলেস ব্যাংকের সামনে উপমন্ত্রীকে ঘিরে রেখে হামলা থেকে রক্ষার চেষ্টা করছেন বিএনপির কিছু নেতাকর্মী। তবে অনেকে কটূক্তিও করছেন। একজন লাঠি দিয়ে আঘাত করার চেষ্টায় ছিলেন। অন্য একজন উপমন্ত্রীর দিকে পানির বোতলও ছুড়ে মেরেছেন। পরে পুলিশ এসে তাকে উদ্ধার করে নিয়ে যায় ও হামলাকারী দু’জনকে আটক করেছে।

উপমন্ত্রী জয়ের ওপর এই হামলার প্রতি নিন্দা জানিয়েছে যুক্তরাজ্য আওয়ামী লীগ। তাদের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক বলেন, ‘একজন ভদ্রলোক ও বাংলাদেশ সরকারের উপমন্ত্রী কনফারেন্স থেকে বেরিয়ে রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় এই হামলা প্রমাণ করে— বিএনপি খুন, হত্যা ও সন্ত্রাসের রাজনীতিতে বিশ্বাসী। এ ঘটনায় যুক্তরাজ্য আওয়ামী লীগের পক্ষ থেকে আমি নিন্দা জানাই।’

কমনওয়েলথ শীর্ষ সম্মেলনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে লন্ডনে অবস্থান করছেন। তার এই সফরের বিরুদ্ধে প্রতিদিন বিক্ষোভ করছে যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীরা। বুধবার স্থানীয় সময় বিকাল সাড়ে ৩টা থেকে দ্বিতীয় কুইন এলিজাবেথ কনফারেন্স সেন্টারে সরকার প্রধানদের বৈঠকে যোগ দেন প্রধানমন্ত্রী। তখন বাইরে বিক্ষোভ করছিলেন যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীরা। পাশেই বঙ্গবন্ধু কন্যার সফরকে স্বাগত জানিয়ে স্লোগান দিচ্ছিলেন যুক্তরাজ্য শাখা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   ফের দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউনে মালয়েশিয়া
  •   আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি
  •   বাংলাদেশিদের যেভাবে সুযোগ হচ্ছে মাল্টায় যাওয়ার
  •   আরব আমিরাতে বছরে মারা যান এক হাজার প্রবাসী কর্মী
  •   সিলেটে নির্মাণ শ্রমিকদের মধ্যে এনআরবি ব্যাংকের ঈদ উপহার বিতরণ
  •   আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে বাংলাদেশীর স্থান
  •   বাংলাদেশি রুমা এখন মার্কিন এটর্নি
  •   ইতালিতে কোভিড ফ্রি ট্রেন,খুশি প্রবাসী বাংলাদেশিরা
  •   খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল
  •   যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মা-বাবা-নানিকে হত্যার পর দু’ভাইয়ের আত্মহত্যা