Sylhet View 24 PRINT

গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিলের তিনটি প্রজেক্ট

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৪-২৩ ১৩:৪৮:৫৭

সিলেট :: গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে’র ওয়েষ্ট মিডল্যান্ডস রিজিওন কমিউনিটির সহায়তায় তিনটি নতুন প্রজেক্ট চালু করার পরিকল্পনা গ্রহণ করেছে।

প্রজেক্টগুলো সম্পর্কে সকলকে বিস্তারিত তথ্য প্রদান এবং কমিউনিটির সকলের সহযোগিতার প্রত্যাশায় ১৬ এপ্রিল বার্মিংহামের সিক্সওয়ে বিজনেস সেন্টারে গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে’র উদ্যোগে এক সংবাদ সম্মেলন ও সুধী সমাবেশের আয়োজন করা হয়।

সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খসরু খানের সঞ্চালনায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কেন্দ্রীয় সভাপতি ব্যারিস্টার আতাউর রহমান।

এসময় লিখিত বক্তব্যে জানানো হয়, সংগঠনের কার্য্যক্রমকে আরো গতিশীল ও কমিউনিটিকে সহযোগিতার জন্য বিভিন্ন প্রজেক্ট গ্রহণের পরিকল্পনার অংশ হিসেবে গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে’র উদ্যোগে ওয়েষ্ট মিডল্যান্ডস রিজিওনে তিনটি প্রয়োজনীয় প্রজেক্ট গ্রহণ করা হয়েছে।

প্রজেক্টগুলো হলো প্রবাসী নতুন প্রজন্মের বাঙালীদের বাংলা শেখাতে বাংলা ক্লাস চালু, বিভিন্ন বিষয়ে পরামর্শে ড্রপ ইন সেন্টার এবং বাংলাদেশের যে কোনো বিষয়ে এনআরবিদের জন্য ফ্রি এডভাইস সার্ভিস।

সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির নির্বাচনে নির্বাচনকালীণ অন্যান্য প্রতিশ্রুতিগুলো ভবিষ্যতে ক্রমান্বয়ে বাস্তবায়ন করা হবে বলেও এসময় এসময় সংবাদ সম্মেলন থেকে জানানো হয়।

সংবাদ সম্মেলন শেষে কমিউনিটির সর্বস্তরের মানুষের উপস্থিতিতে এক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়।

গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে’র ওয়েষ্ট মিডল্যান্ডস রিজিওনের সভাপতি ফখর উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফিরোজ খানের পরিচালনায় অনুষ্ঠিত সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগদেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ব্যরিাষ্টার আতাউর রহমান।

বিশেষ অতিথি ছিলেন সাধারণ সম্পাদক খসরু খান।

শুরু হতে যাওয়া তিনটি প্রজেক্ট পরিচালানা নিয়ে বক্তব্য রাখেন বাংলা স্কুল প্রজেক্টের প্রধান কবি মুফিদুল গণি মাহতাব, এনআরবি প্রজেক্টের প্রধান এডভোকেট এখলছিুর রহমান, ড্রপ ইন সেন্টার ও ফোন এডভাইস সার্ভিসের আফসানা মতিন, ইয়াসমিন বেগম ও পুলিশ কর্মকর্তা আসমা বেগম।

এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে’র কেন্দ্রীয় সহ-সভাপতি আব্দুল আজিজ ও  এ এইচ এম আশরাফ আহমেদ, কেন্দ্রীয় প্রচার সম্পাদক সূফী সুহেল আহমদ, সহকোষাধ্যক্ষ ইকবাল আহেমদ চৌধুরী ও সিতার আহমেদ, বার্মিংহাম বাংলা প্রেসক্লাবের সভাপতি মোস্তফা চৌধুরী যুবরাজ, বাংলা কাগজের চেয়ারম্যান আজাদ আবুল কালাম, বার্মিংহাম বাংলাদেশী বিজনেস অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান আব্দুল মালিক পারভেজ, বাংলাদেশ কাউন্সিলের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুছ রাজু, বার্মিংহাম কেন্দ্রীয় শহীদমিনার কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মাইন চৌধুরী সুমন, চ্যানেল এস প্রতিনিধি রিয়াদ আহাদ, টিভি ওয়ান প্রতিনিধি আমিরুল ইসলাম বেলাল, চ্যানেল আই প্রতিনিধি লোকমান হোসেন কাজী, এলবি টুয়েন্ট্রি ফোর ডট টিভির জিয়াউর রহমান জিয়া,আই অন টিভির মোহাম্মদ আলী প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/২৩ এপ্রিল ২০১৮/প্রেবি/এক


সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.