আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

প্যারিস-বাংলা প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৫-২৭ ২১:৫১:৫৯

এনায়েত হোসেন সোহেল, প্যারিস থেকে :: ফ্রান্সে বসবাসরত প্রবাসী বাংলাদেশী সকল শ্রেণি-পেশার নেতৃবৃন্দের সরব অংশগ্রহণে প্যারিস-বাংলা প্রেস ক্লাব ফ্রান্সের ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে। রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী নেতৃবৃন্দের উপস্থিতিতে ইফতার মাহফিল সকল শ্রেণি-পেশার মানুষের মিলনমেলায় পরিণত হয়েছিল।

শনিবার (২৬ মে) সন্ধ্যায় ক্যাথসীমাস্থ শোনার বাংলা রেষ্টুরেন্টে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের সভাপতি এনায়েত হোসেন সোহেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লুৎফুর রহমান বাবুর পরিচলনায় দোয়া ও ইফতার মাহফিলে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দুতাবাস ফ্রান্সের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন। এ সময় তিনি বলেন, একমাত্র সাংবাদিকরাই পারেন সমাজের সকল বিভেদ দূর করে একটি সুন্দর সমাজ গঠন করতে। প্যারিস- বাংলা প্রেসক্লাবের ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, এ সংগঠন দীর্ঘদিন থেকে প্যারিসে একটি শক্তিশালী বাংলাদেশি কমিউনিটি গঠনে ইতিবাচক ভূমিকা রেখে যাচ্ছে। এ ধারা অব্যাহত থাকলে অন্যান্য দেশের মত ফ্রান্সে ও আমাদের আগামী প্রজন্ম এদেশের মূলধারার সাথে সম্প্রক্ত হয়ে বাংলাদেশের সুনাম বৃদ্ধি করবে।

ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফ্রান্স আওয়ামীলীগের সভাপতি বেনজির আহমদ সেলিম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিলোয়ার হোসেন কয়েছ, উপদেষ্টা মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন, সিনিয়র সহসভাপতি এম এ কাশেম, মোহাম্মদ আবুল কাশেম, মিজান চৌধুরী মিন্টু, বরিশাল বিভাগ সমিতির সভাপতি মোতালেব খান, সিলেট বিভাগ সমাজ কল্যাণ সমিতির সভাপতি মামুন মিয়া, সাধারণ সম্পাদক শুভ্রত শুভ, সিলেট সদর এসোসিয়েশনের সভাপতি শাহজামাল আহমদ, স্বরলিপির সভাপতি নজরুল চৌধুরী, উপদেষ্টা শাহীন আরমান চৌধুরী, রাজনগর সমিতি ফ্রান্সের সভাপতি সেলিম ওয়াদা শেলু, সিলেট শাহজালাল স্পোর্টিং ক্লাবের সভাপতি ফসল উদ্দিন, মৌলভীবাজার যুব কল্যাণ সমিতি ফ্রান্সের সভাপতি আলী আহমদ, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল তায়েফ, ছাত্রলীগ ফ্রান্স শাখার সভাপতি তাজেল আহমদ, গোলাপগঞ্জ উপজেলা এসোসিয়েশন ফ্রান্সের সাধারণ সম্পাদক আজাদ মিয়া, বিশ্বনাথ এসোসিয়েশন ফ্রান্সের সভাপতি মিজানুর রহমান, ইউরোপিয়ন যুবদলের সভাপতি মিল্টন রহমান, যুবলীগ নেতা সাইদুর রহমান প্রমুখ।  

দোয়া ও ইফতার মাহফিলে প্রেসক্লাবের কার্যক্রম তুলে শুভেচ্ছা বক্তব্য রাখেন, ক্লাবের সিনিয়র সহসভাপতি শামসুল ইসলাম, সাবেক সভাপতি আবু তাহির, সহ সভাপতি ফেরদৌস করিম আখঞ্জী।

পরে মুসলিম উম্মার সুখ সমৃদ্ধি ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

ইফতার পরবর্তী আলোচনায় রাষ্ট্রদূত প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সমস্যা ও ব্যবসায়িক সম্ভাবনা ও অন্যান্য বিষয়াদি নিয়ে বিভিন্ন প্রশ্ন শুনেন এবং এ সকল বিষয়াদি নিয়ে ব্যাপক আলোচনা করেন। 

সিলেটভিউ২৪ডটকম/২৭ মে ২০১৮/এসো/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   ফের দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউনে মালয়েশিয়া
  •   আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি
  •   বাংলাদেশিদের যেভাবে সুযোগ হচ্ছে মাল্টায় যাওয়ার
  •   আরব আমিরাতে বছরে মারা যান এক হাজার প্রবাসী কর্মী
  •   সিলেটে নির্মাণ শ্রমিকদের মধ্যে এনআরবি ব্যাংকের ঈদ উপহার বিতরণ
  •   আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে বাংলাদেশীর স্থান
  •   বাংলাদেশি রুমা এখন মার্কিন এটর্নি
  •   ইতালিতে কোভিড ফ্রি ট্রেন,খুশি প্রবাসী বাংলাদেশিরা
  •   খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল
  •   যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মা-বাবা-নানিকে হত্যার পর দু’ভাইয়ের আত্মহত্যা