আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

মাদ্রিদে আল কোরআন একাডেমী লন্ডনের আলোচনা সভা অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-০৯ ১৫:৩১:১১

কবির আল মাহমুদ, স্পেন :: বিশ্বব্যাপী বিনামূল্যে কোরআন বিতরণের অংশ হিসেবে শুত্রুবার বিকেলে স্পেনের রাজধানী মাদ্রিদে আল কোরআন একাডেমী লন্ডনের উদ্যোগে আলোচনা সভা ও কোরআন বিতরণ  অনুষ্ঠিত হয়।

আল কোরআন একাডেমী ও ইউকের জনপ্রিয় টেলিভিশন চ্যানেল এস-যৌথভাবে এ কোরআন বিতরণ ও আলোচনা সভার আয়োজন করে। মাদ্রিদ বায়তুল মুকাররম বাংলাদেশ মসজিদে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদার।

নুরুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্বনন্দিত কোরআন গবেষণা প্রতিষ্ঠান আল কোরআন একাডেমী লন্ডনের চেয়ারম্যান হাফেজ মুনির উদ্দিন আহমদ।

তিনি তার বক্তব্যে বলেন, একাডেমী এ পর্যন্ত বিভিন্ন ভাষায় প্রায় ৮ লক্ষাধিক অনুবাদসহ কোরআন বিতরণ করেছে। তারই ধারাবাহিকতায় আমরা আজ আপনাদের শহর মাদ্রিদে এসেছি। আপনারা জেনে আনন্দিত হবেন যে, আল কোরআন একাডেমী সম্প্রতি বাংলাদেশে রোহিঙ্গা মুসলমানদের মাঝেও অনুবাদসহ কোরআন বিতরণ শুরু করছে। এছাড়া আমরা ইউকের প্রায় ২০টি শহরে ২০১২ সাল থেকে একাডেমী ও চ্যানেল এস-র যৌথ উদ্যোগে কোরআন বিতরণ করে আসছি। আমরা এ পর্যন্ত বাংলাদেশ, নেপাল, কলকাতা, ইউকে, ইউরোপসহ ব্যক্তি উদ্যোগে আমেরিকা ও মালেশিয়াতেও কোরআন বিতরণ করেছি। এ জন্যে প্রয়োজন আপনাদের সকলের সহযোগিতা ও পরামর্শ। একাডেমী বাংলা অনুবাদের পাশাপাশি ইংরেজী, নেপালী ও উর্দু ভাষায়ও কোরআন অনুবাদ করছে।

হাফেজ মুনির আরো বলেন, একাডেমী তার গবেষণা কাজের পাশাপাশি ২০১০ সাল থেকে অনুবাদসহ কোরআন বিতরণ করছে। বাংলাদেশ ও ইউকেতে প্রতিবছর হজ্ব যাত্রীদের মাঝেও আল কোরআন একাডেমী কোরআন বিতরণ করে আসছে । সকলের সহযোগিতা অব্যাহত থাকলে সারাবিশ্বে একাডেমী তার বিতরণ কার্যক্রম ছড়িয়ে দেয়ার আশাবাদ ব্যক্ত করেন। তিনি একাডেমীর সকল ডোনারকে একাডেমীর কোরআন বিতরণে সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।

আরো বক্তব্য রাখেন- ইকরা বাংলা টেলিভিশনের প্রেজেন্টার হাফেজ আনিসুর রহমান। উক্ত কোরআন বিতরণ ও আলোচনা সভায়  মাদ্রিদের -বিশিষ্ট ব্যাক্তিবর্গ  উপস্থিত ছিলেন। এ সময় অনুষ্ঠানে উপস্থিত সকলের হাতে একাডেমী অনুবাদসহ বাংলা ও ইংরেজী কোরআন তুলে দেয়া হয়। যা উপস্থিত স্থানীয় তরুনদের মাঝে ব্যাপক উদ্দীপনা সৃষ্টি করে। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বায়তুল মুকাররম মসজিদের ইমাম ও খতীব হাফেজ শেখ  হাসান বিন মোহাম্মদ উল্লাহ, মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আব্দুল খালেক, অর্থ সম্পাদক হারুনুর রাশিদ, ব্যবসায়ী আল আমীন মিয়া, শাহ আলম, ব্যবসায়ী নাহিদ আনোয়ারুল প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/০৯ জুন ২০১৮/কেএএম/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   ফের দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউনে মালয়েশিয়া
  •   আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি
  •   বাংলাদেশিদের যেভাবে সুযোগ হচ্ছে মাল্টায় যাওয়ার
  •   আরব আমিরাতে বছরে মারা যান এক হাজার প্রবাসী কর্মী
  •   সিলেটে নির্মাণ শ্রমিকদের মধ্যে এনআরবি ব্যাংকের ঈদ উপহার বিতরণ
  •   আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে বাংলাদেশীর স্থান
  •   বাংলাদেশি রুমা এখন মার্কিন এটর্নি
  •   ইতালিতে কোভিড ফ্রি ট্রেন,খুশি প্রবাসী বাংলাদেশিরা
  •   খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল
  •   যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মা-বাবা-নানিকে হত্যার পর দু’ভাইয়ের আত্মহত্যা