Sylhet View 24 PRINT

প্যারিসে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিবাদ সভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-১৩ ১১:০৫:২১

এনায়েত হোসেন সোহেল, প্যারিস থেকে :: বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ফ্রান্স শাখার উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিববার (১০ জুন ) বিকেলে প্যারিসের গার দো লিস্টের একটি অভিজাত হলে এ সভা অনুষ্ঠিত হয়।

গত ১৪ই মে ২০১৮ তারিখে সুইজারল্যান্ডের জেনেভায় জাতিসংঘ সদর দপ্তরের সম্মুখে মাইনোরিটি কাউন্সিল অধিবেশন চলাকালীন সময়ে ইউরোপিয়ন ঐক্য পরিষদের আয়োজনে অনুষ্ঠিত সফল মানববন্ধন ও প্রতিবাদ সভা, বিশেষ করে ফ্রান্স হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের নেতা কর্মীগনের উজ্জল ভুমিকা পালন এবং ইউরোপিয়ন ঐক্য পরিষদের বিপ্লবী সভাপতি অমরেন্দ্র রায় এবং সৌমেন বড়ুয়া লিটনের নাম উল্লেখ করে নামসর্বস্ব একটি  অনলাইন পোর্টালে গত ৩রা জুন ২০১৮ ইংরেজি তারিখে মিথ্যা বানোয়াট কুরুচিপূর্ণ এবং উদ্দেশ্যপ্রণোদিত প্রকাশিত সংবাদের প্রতিবাদে এ সভা অনুষ্ঠিত হয়।

ফ্রান্স শাখার ভারপ্রাপ্ত সভাপতি প্রকাশ কুমার বিশ্বাস কিশোরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গীতন চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, সৌমেন বড়ুয়া লিটন, মানবাধিকার কর্মী বিভা রানী বিশ্বাস , সংগঠনের উপদেষ্ঠা দীপঙ্কর করুনা রায়, পরিমল দাস বিমল, মন্টু দেব, বাবলু দেব, নয়ন গোপ, সাবিত্রী বিশ্বাস, অলকা বড়ুয়া, বাপ্পু দেব, মিনা মারি গোমেজ, উন্নয়ন বড়ুয়া, জয় প্রকাশ দেব প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, নামসর্বস্ব অনলাইন পোর্টাল সময়নিউজডটকমে-ফ্রান্স আওয়ামীলীগের নেতার ছত্রছায়ায় সরকারবিরোধী প্রচারণার অভিযোগ- শিরোনামে ৩ জুন যে সংবাদ প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত। নেতৃবৃন্দ মিথ্যা এ সংবাদের তীব্র নিন্দা, ঘৃণা ও প্রতিবাদ জানান।

নেতৃবৃন্দ বলেন, আমরা জেনেভায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বাংলাদেশ আওয়ামীলীগ ও সকারের বিরুদ্ধে  কোনো বক্তব্য দেইনি। আমরা মানবাধিকার কমিশনের নিকট আমাদের সংখ্যালঘুদের বিভিন্ন দাবিগুলি তুলে ধরে স্মারকলিপি পেশ করেছি মাত্র। বক্তারা বলেন, সর্ব ইউরোপিয়ন ঐক্য পরিষদের কো প্রেসিডেন্ট  ও ফ্রান্স আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সৌমেন বড়ুয়া লিটন একজন পরিপক্ষ নেতা। যিনি ৮০-৯০ দশকে চট্টগ্রামে বাংলাদেশ ছাত্রলীগের কলেজ ও থানা এবং জেলার সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেছেন। সেই সাথে বিভিন্ন সময় জেলসহ নির্যাতনের শিকার  হয়েছেন। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, সেই ত্যাগী নেতা কখনো আওয়ামীলীগ ও দেশের বিরুদ্ধে বক্তব্য কিংবা সরকারবিরোধী প্রচারণা করতে পারেন না। আমরা জানি তার বিভিন্ন সফল কর্মকান্ডে ঈর্ষান্বিত হয়ে কুচক্রী মহল তার পেছনে উঠেপড়ে লেগেছে। কিন্তু তাদের এই ষড়যন্ত্র সফল হবেনা। ইতিমধ্যে এ অনলাইন পোর্টালের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের যাবতীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

এ দিকে মনগড়া এই ডাহা মিথ্যা ও কুরুচিপূর্ণ, উদ্দেশ্যপ্রণোদিত সংবাদের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন, সর্ব ইউরোপিয়ন ঐক্য পরিষদের সভাপতি অমরেন্দু রায়, সৌমেন বড়ুয়া লিটন, সাধারণ সম্পাদক এডভোকেট সমীর দাস, বাংলাদেশ বুড্ডিস্ট এসোসিয়েশনের সভাপতি সুমন বড়ুয়া, সাধারণ সম্পাদক সেবক বড়ুয়া, বাংলাদেশ মাইনোরিটি ওয়াচের সভাপতি রানা চৌধুরী,বাংলাদেশ মাইনোরিটি কাউন্সিলের সভাপতি অরুন জ্যেতি বড়ুয়া, বাংলাদেশ বড়ুয়া অর্গানাইজেশন, চট্টগ্রাম সমিতি, সুইজারল্যান্ড ঐক্য পরিষদের নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ বলেন, ইউরোপিয়ন ঐক্য পরিষদের বিপ্লবী সভাপতি অমরেন্দ্র রায় এবং সৌমেন বড়ুয়া লিটন একজন সজ্জন ব্যক্তিত্ব। যাদের নেতৃত্বে সর্ব ইউরোপিয় ঐক্য পরিষদ পুরো ইউরোপ জুড়ে একটি শক্তিশালী  অধিকার আদায়ের শক্তিশালী সংগঠন। কতিপয় কুচক্রী মহল এ সকল কর্মকান্ড মেনে নিতে পারছেনা। তাই সংগঠন এবং সংগঠনের নেতৃবৃন্দের পেছনে কুৎসা রটাচ্ছে। নেতৃবৃন্দ এ মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত সংবাদের তীব্র নিন্দা জানান। 
  

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.