Sylhet View 24 PRINT

স্পেনে বাংলাদেশি তরুণের মৃত্যু: কমিউনিটিতে শোকের ছায়া

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-১৬ ১৫:১৪:০৮

কবির আল মাহমুদ, স্পেন :: অকালেই ঝড়ে গেলেন স্পেন প্রবাসী বাংলাদেশি তরুণ আলী রেজা (২৬)। চলে গেলেন না ফেরার দেশে।

স্পেনের স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সন্ধ্যা ৭টায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন বলে জানা গেছে। তার গ্রামের বাড়ী সিলেটের জকিগঞ্জ উপজেলার শাহবাগ মহিদপুর গ্রামে। আলী রেজা জকিগঞ্জ  উপজেলার আব্দুল ওয়াদুদের ৩য় সন্তান।

তার অকাল মৃত্যুতে মাদ্রিদে বসবাসরত প্রবাসী সিলেট-জকিগঞ্জবাসীদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

জানা যায়, এক বছর আগে ব্রেনস্ট্রোক আক্রান্ত হোন আলী রেজা। পরবর্তীতে তাকে মাদ্রিদের গ্রেগরিও মারানিয়ন  হাসপাতালে ভর্তি করা হয়। দীর্ঘদিন চিকিৎসাধীন থাকা অবস্থায় শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে তার মৃত্যু ঘটে।

স্পেনের প্রশাসনিক কাজ সম্পাদন পরে কমিউনিটির সহায়তায় আলী রেজার মরদেহ দ্রুত দেশে পাঠানোর ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানা গেছে। বর্তমানে তার মরদেহ স্থানীয় একটি হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।

মাদ্রিদে তার পরিচিতজনরা জানান, ব্যক্তিগতভাবে অবিবাহিত আলী রেজা দীর্ঘদিন ইংল্যান্ডে থাকার পর ৩ বছর পূর্বে স্পেনের মাদ্রিদে আসেন। বৈধতার রেসিডেন্ট কার্ড এর জন্য আবেদনও করেছেন তিনি। সেটা এখনো প্রক্রিয়াধীন রয়েছে। বৈধতার রেসিডেন্ট পারমিট কার্ড নিয়ে বাংলাদেশে যাবার কথা থাকলেও যাচ্ছে তার মরদেহ।

আলী রেজার অকাল মৃত্যুতে স্পেনে বসবাসরত বৃহত্তর সিলেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করা হয়েছে। মরহুমের মরদেহ বাংলাদেশে পাঠানোর জন্য প্রয়োজনীয় তহবিল সংগ্রহের জন্য কাজ করছেন বাঙালি কমিউনিটির সর্বস্তরের নেতৃবৃন্দ।

আলী রেজার মরদেহ বাংলাদেশে তার গ্রামের বাড়ীতে দাফন করা হবে বলে বাংলাদেশে তার পারিবারিক সূত্রে জানা গেছে।

সিলেটভিউ২৪ডটকম/১৬ জুন ২০১৮/কেএএম/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.