Sylhet View 24 PRINT

কানাডায় শুরু হয়েছে আন্তর্জাতিক জ্যাজ ফেস্টিভ্যাল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-০৩ ২৩:৫৪:৪৮

মোয়াজ্জেম সাজু, কানাডা থেকে :: কানাডার মন্ট্রিয়ালে শুরু হয়েছে আন্তর্জাতিক জ্যাজ ফেস্টিভ্যাল। কানাডার মন্ট্রিয়াল ডাউনটাউনে ২৮ জুন থেকে শুরু হওয়া আন্তর্জাতিক জ্যাজ ফেস্টিভ্যাল শেষ হবে ৭ জুলাই।

উদ্যোক্তারা জানিয়েছেন- এই অনুষ্ঠান উপভোগ করবেন দুই বিলিয়ন মানুষ। আর এই আয়োজন ঘিরে ডাউন টাউন এলাকা সাজানো হয়েছে বর্নিল সাজে। কানাডার মন্টিয়ালে প্রতি বছরের জুন মাসে অনুষ্ঠিত হয় আন্তর্জাতিক জ্যাজ ফেস্টিভ্যাল। জাজ ফেস্টিভ্যালে অংশগ্রহন করেন বিশ্বের বিভিন্ন দেশর সঙ্গীত শিল্পীরা। অনুষ্ঠানটি উপভোগ করার জন্য অপেক্ষায় থাকেন কানাডাসহ বিভিন্ন দেশের সকল বয়সি সংগীতপিপাসুরা। শিল্পীরা সঙ্গিত পরিবেশন করছেন কয়েকটি বিশাল বিশাল মঞ্চের পাশাপাশি ছোট ছোট মঞ্চ থেকে। সঙ্গিত পরিবেশন কওে দর্শকদের মন ভরাচ্ছেন শিল্পিরা।

হরেক রঙ্গের বাতি আর নানা সাজে সাজানো হয়েছে মন্ট্রিয়ালের ডাউন টাউন এলাকা। প্রতিদিন বিকেল ৫টা থেকে শুরু হয় অনুষ্ঠান আর শেষ হয় রাত ১২ টায়। এলাকায় বসেছে ভিবিন্ন দেশের খাবারের স্টল।

জাজ ফেস্টিভ্যালের ভাইস প্রেসিডেন্ট ও কো ফাউন্ডার আন্ড্রে মেনাখ সিলেটভিউকে জানান, জাজ ফেস্টিভ্যাল সুন্দরভাবে স¤পুর্ন করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। তিনি এই অনুষ্ঠানে বিভিন্ন দেশ থেকে এসে অংশগ্রহণকারীদেরকে অভিনন্দন জানান। আর জাজ ফেস্টিভ্যাল আগামী বছর আর সুন্দর করার জন্য কারও কোন মতামত থাকলে প্রদানের বলেন জাজ ফেস্টিভ্যালের ভাইস প্রেসিডেন্ট ও কো ফাউন্ডার আন্ড্রে মেনাখ।

আমেরিকার থেকে আসা রডিয়ার রক্সিম বলেন, প্রতিবছর জাজ ফেস্টিভ্যাল দেখার জন্য চাকুরি থেকে ছুটি নিয়ে গত পাঁচ বছর থেকে তিনি তার পরিবারকে নিয়ে তিনি কানাডায় আসেন। তার এবং তার পরিবারের অনেক ভাল লাগে এই অনুষ্ঠান। বিশেষ করে এই অনুষ্ঠানে সরাসরি অনেক শিল্পীদের দেখা যায় এবং তাদের গান শুনা যায়।

কানাডার ভিবিন্ন প্রবিন্সে সারা বছরবব্যাপী বিভিন্ন রকমের অনুষ্ঠান থাকলেও জুন মাস থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত কানাডার আবহাওয়া অত্যান্ত সুন্দর থাকায় এসব আয়োজনের মাত্রা দ্বিগুণ হয়ে যায় ।তাই প্রত্যেকটা উৎসবেই হাজার হাজার মানুষের মিলন মেলায় প্রাণবন্ত হয়ে উঠে উৎসব গুলো।

দশদিনব্যাপি বিশ্বখ্যাত সঙ্গীত শীল্পিদের গানের পাশাপাশি সড়কে রয়েছে বিভিন্ন রকমের বিনোদন মূলক ম্যাজিক অনুষ্ঠান, নৃত্যানুস্টান এবং শিশু-কিশোরদের জন্য রয়েছে নানা আয়োজন। তবে এবারের আয়োজনে কিছুটা অভিযোগ ও রয়েছে অনুষ্ঠান উপভোগকারীদের।

সিলেটভিউ২৪ডটকম/০৩ জুলাই ২০১৮/এমএস/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.